• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিতর্কিত বীর সাভারকরের জীবনী নিয়ে বায়োপিক, ফার্স্ট লুক প্রকাশ্যে আনলেন রণদীপ হুডা

Google Oneindia Bengali News

‌২৮ মে, শনিবার বিনায়ক দামোদর সবরকারের ১৩৯তম জন্মদিন। আর এই উপলক্ষ্যে '‌স্বতন্ত্র বীর সাভারকর’‌ সিনেমার নির্মাতারা রণদীপ হুডার ফার্স্ট লুক সামনে নিয়ে আনলেন। রণদীপ হুডা এই সিনেমায় বিনায়ক দামোদর সাভারকরের চরিত্রে অভিনয় করেছেন। পোস্টারে লেখা হয়েছে, '‌হিন্দুত্ব ধর্ম নয়, ইতিহাস’‌। এ বছরের অগাস্টে মুক্তি পাবে এই সিনেমাটি।

বিতর্কিত বীর সাভারকরের জীবনী নিয়ে বায়োপিক

প্রসঙ্গত, একের পর এক বায়োপিক তৈরি হচ্ছে বলিউডে। তারকা থেকে ক্রীড়াবিদ, এমনকি বারবণিতায় 'গাঙ্গুবাঈ’ এরও বায়োপিক তৈরি হয়েছে হিন্দি ইন্ডাস্ট্রিতে। বাড়তে থাকা তালিকায় এবার জায়গা করে নিলেন স্বতন্ত্র বীর বিনায়ক দামোদর সাভারকর। বিপ্লবীর জীবনকাহিনি পর্দায় ফুটিয়ে তুলতে চলেছেন অভিনেতা রণদীপ হুডা। নির্মাতা সন্দীপ সিং এই পোস্টার শেয়ার করে লেখেন, 'এমন এক সময়ে যখন হর্ষদ মেহতা, বিজয় মালিয়া এবং ললিত মোদীর ছবি ট্রেন্ডিং, আমি বেশি উৎসাহিত বীর সাভারকরের জীবনী বর্ণনা করার জন্য। তিনি ছিলেন ভারতের প্রথম গতিশীল নায়ক এবং একমাত্র ব্যক্তি যিনি ১৯৪৭ সালে দেশভাগকে রক্ষা করতে পারতেন।’‌ পরিচালক জানিয়েছেন যে তিনি ভারতীয় হিসাবে গোটা বিশ্বকে সাভারকরের লড়াই নিয়ে বলতে চান। তাঁর মতে, স্বাধীনতার জন্য সাভারকরের সাহসী লড়াই, তাঁর নির্ভীক ব্যক্তিত্ব যা ব্রিটিশদের ভয় দেখিয়েছিল এবং তাঁর শেষ নিঃশ্বাস পর্যন্ত হিন্দুত্বের প্রতি তাঁর প্রতিশ্রুতি অত্যন্ত অনুপ্রেরণাদায়ক।

মোশন পোস্টারটি শেয়ার করে রণদীপ লিখেছেন, 'ভারতের স্বাধীনতা এবং আত্ম উপলব্ধির জন‍্য লড়াইয়ে অন‍্যতম বিস্মৃত বীরকে কুর্নিশ। আশা করি এমন একজন বাস্তবের বিপ্লবীর চরিত্রে অভিনয় করার চ‍্যালেঞ্জটা আমি নিতে পারব আর তাঁর আসল কাহিনি সকলের সামনে তুলে আনতে পারব যা এতদিন ধামাচাপা পড়ে ছিল।’ প্রসঙ্গত, একাধারে লেখক, সমাজ সংস্কারক এবং নামী রাজনৈতিক ব‍্যক্তিত্ব ছিলেন সাভারকর। ভারতে হিন্দুত্বের অন‍্যতম পথপ্রদর্শক হিসাবে ধরা হয় তাঁকে। কিন্তু বীর সাভারকরকে নিয়ে বিতর্ক কম নেই। অনেকেই তাঁকে স্বাধীনতা সংগ্রামীর সম্মান দেন। আবার অনেকের কাছে তিনি শুধুই সাম্প্রদায়িক আদর্শে বিশ্বাসী একজন মানুষ।

ছবির পরিচালনা করছেন মহেশ মঞ্জরেকর। এমন একটি ঐতিহাসিক এবং বিতর্কিত চরিত্র নিয়ে ছবি তৈরি করার সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। এর আগে 'সরবজিৎ’ এর মতো ছবিতে দুর্দান্ত পারফরম‍্যান্স দিয়েছেন রণদীপ। তাই এই চরিত্রটিও যে যথাযথ রূপ পাবে সেটাই আশা করছেন পরিচালক। অগাস্টের কবে এই ছবি মুক্তি পাবে তা এখনও জানানো হয়নি।

English summary
reaveled Randeep Hooda's first look in the movie 'Swatantra Veer Savarkar'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X