• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুধু অভিনয় দিয়েই নয়, এই বলিউড তারকাদের অঙ্গদানের প্রতিশ্রুতি মুগ্ধ করবে আপনাদের

Google Oneindia Bengali News

অঙ্গদান এক ধরনের নৈতিকতা যা প্রত্যেকের করা উচিত। এটা যাদের প্রয়োজন রয়েছে তাঁদের সহায়তা করে। এটা খুবই শুদ্ধ অনুদান বলে ধরে নেওয়া হয়। আমরা বুঝতেও পারি না যে কীভাবে একটি সামান্য সিদ্ধান্ত অন্যের জীবনে গুরুত্বপূর্ণ প্রভাব ফেলতে পারে। চোখ, হৃদযন্ত্র, কিডনি ও লিভার প্রতিস্থাপন করা স্থাপন সম্ভব। বলিউড তারকারাও নগদ অর্থ ও বিভিন্ন ধরনের দান করে থাকেন। অনেকে আবার এর ঊর্ধ্বে উঠে নিজেদের অঙ্গ দান করেছেন।

আর মাধবন

আর মাধবন

'‌রহনা হ্যায় তেরে দিল'‌ মে অভিনেতা, যিনি ভক্তদের মন চুরি করেছেন তাঁর সরলতা ও অভিনয় দক্ষতা দিয়ে, তাঁর ভক্ত আবার হবেন এটা জানলে যে তিনি তাঁর অঙ্গদান করেছেন যাঁদের প্রয়োজন রয়েছে তাঁদের জন্য। অভিনেতা তাঁর চোখ, হৃদযন্ত্র, কিডনি, অগ্ন্যাশয়, ফুসফুস, হাড়, তরুণাস্থি এবং যকৃত সব দান করে গিয়েছেন।

রণবীর ও ঋষি কাপুর

রণবীর ও ঋষি কাপুর

বলিউডের কাপুর পরিবারের বাবা ও ছেলে, নিজেদের অঙ্গ দান করে গিয়েছেন। তারকারা অনুরাগীদের প্রয়োজনে সাহায্য করার মহৎ কাজে তাঁদের সাথে যোগ দিতে বলেছেন।

অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চন

কারও জন্য, কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চনের চোখ দিয়ে বিশ্বকে দেখা বাস্তবে পরিণত হতে পারে। যে কয়জন সেলিব্রিটি চোখ দান করার প্রতিশ্রুতি দিয়েছেন তাদের একজন হলেন বলিউডের শহেনশাহ।

আমির খান

আমির খান

২০১৪ সালে মহারাষ্ট্রে মৃতদেহের অঙ্গদান দিবসে, '‌দঙ্গল'‌ অভিনেতা আমির খান তাঁর অঙ্গ দান করার প্রতিশ্রুতি দেন। আমির খান তাঁর অঙ্গদান কার্ডে জানিয়েছেন তিনি তাঁর কিডনি, লিভার, চোখ, ত্বক, অন্ত্র, ফুসফুস, বুক, অগ্ন্যাশয়, হৃদযন্ত্রের ভালভ, কানের পর্দা সহ শরীরের যে কোনও অঙ্গ যা ব্যবহারযোগ্য, তা দান করে গিয়েছেন।

সলমন খান

সলমন খান

বলিউডের ভাইজান, যিনি তাঁর উদারতার জন্য বেশ জনপ্রিয়। তিনি তাঁর অস্থি মজ্জা, প্রয়োজন রয়েছে এমন কিছুজনের জন্য দান করেছেন। তিনি তাঁর ভক্তদেরও একই জিনিস করতে অনুপ্রাণিত করেছেন।

বাহুবলী থেকে কিক, একাধিক হিট ছবি অধিক পারিশ্রমিকের জন্য হাতছাড়া করেছেন এই বলি তারকারা বাহুবলী থেকে কিক, একাধিক হিট ছবি অধিক পারিশ্রমিকের জন্য হাতছাড়া করেছেন এই বলি তারকারা

English summary
these bollywood star donate their organs after death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X