• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চেন্নাইয়ের জলকষ্টের ভাবিয়ে তুলেছে হলিউড অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিওকেও

‌জলের ‌জন্য হা হা কার পড়ে গিয়েছে তামিলনাড়ুতে। এক ট্যাঙ্ক জলের দাম ৫ থেকে ৬ হাজার টাকা পর্যন্ত চড়েছে। সেটা পেতেও অপেক্ষা করতে হচ্ছে এক মাস। কয়েকদিন আগেই জলের দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ দেখান চেন্নাইয়ের বাসিন্দারা। কিন্তু জল কোথায়?‌ প্রচণ্ড গরমে জলাশয়ের জল শুকিয়ে গিয়েছে। ভূগর্ভস্থ জলস্তরও তলানিতে এসে ঠেকেছে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমেরও নজর টেনেছে তামিলনাড়ুর জলসংকট। বিবিসিতে সেই খবর দেখে রীতিমত উদ্বেগ প্রকাশ করেছেন হলিউড অভিনেতা লিওনার্দো ডিকাপ্রিয়। যদিও ভারতের বেশিরভার লোকে তাঁকে টাইটানিকের জ্যাক বলেই চেনেই।

চেন্নাইয়ের জলকষ্টের ভাবিয়ে তুলেছে হলিউড অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিওকেও

সুদূর আমেরিকায় বসে লিও ভেবে পাচ্ছেন না কী ভাবে তামিলনাড়ুর জনকষ্ট মিটবে। অভিনয়ের পাশাপাশি লিও পরিবেশকর্মীও। পরিবেশ রক্ষায় ১৯৯৮ সালেই লিওনার্দো ডিকাপ্রিও ফাউন্ডেশন গড়েছিলেন ৪৪ বছরের এই অস্কারজয়ী অভিনেতা। লিও-র এই সংস্থা কাজ করে বনাঞ্চল সংরক্ষণ, সমুদ্র সুরক্ষা, জলবায়ু পরিবর্তন নিয়ে।

তামিলনাড়ুর জলকষ্ট খবর দেখার পর নিজেকে আটকে রাখতে পারেননি অভিনেতা এই প্রথম পরিবেশ সংক্রান্ত বিষয়ে কথা বলেছেন তিনি। দুদিন আগে উত্তর প্রদেশের গাজিপুরের আবর্জনার পাহাড় নিয়ে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের একটি পোস্ট শেয়ার করেছিলেন তিনি। তারপরেই চেন্নাইয়ের জলসংকট নিয়ে বিবিসির একটি পোস্ট শেয়ার করেন তিনি। তাতে লেখা ছিল একমাত্র বৃষ্টিই এই অবস্থা থেকে চেন্নাইকে বাঁচাতে পারে।

English summary
First time Leonardo DiCaprio has commented on an environmental issue in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X