• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিশুকন্যা হেনস্তার প্রতিবাদে রুখে দাঁড়ালেন হেমা মালিনী, প্রকাশ্যে ‘ইয়েস পাপা’র টিজার

Google Oneindia Bengali News

সমগ্র দেশজুড়ে প্রতিদিন কোনও না কোনও জায়গায় হেনস্থার শিকার হয় শিশুকন্যারা। আজও কন্যা ভ্রূণ হত্যার মতো ঘটনা উঠে আসে খবরের শিরোনামে। মেয়েকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার বাবা, এই ঘটনা আমাদের দেশে নতুন কিছু নয়। আর এই প্রত্যেকটা ঘটনার শেষে যে প্রশ্নটা বার বার উঠে আসে, সেটা হল বাড়িতে কি সব শিশুকন্যা সত্যিই সুরক্ষিত? এবার এমনই এক বিষয়কে কেন্দ্র করে শিশুকন্যার নিরাপত্তা নিয়ে ছবি তৈরি করলেন মহারাষ্ট্রের নাট্যপরিচালক সইফ হায়দার হাসান। ছবির সমর্থনে পরিচালকের পাশে দাঁড়ালেন 'ড্রিম গার্ল’ হেমা মালিনী। ছবির নাম 'ইয়েস পাপা’। ইতিমধ্যেই ছবির টিজার প্রকাশ্যে এনেছেন অভিনেত্রী।

ছবির মূল বিষয়

ছবির মূল বিষয়

এই ছবিটি মূলত একটি মেয়েকে কেন্দ্র করে তৈরি হয়েছে। যে মেয়েটিকে তাঁর বাবা শিশু বয়স থেকে বছরের পর বছর ধরে ধর্ষণ করে করেছে। আমাদের দেশে মধ্যবিত্ত পরিবারে ছোট থেকেই কন্যা সন্তানকে বাড়ির বাইরে একা ছাড়ার সাহস হয় না বাবা মায়ের। মেয়ে বড়ো হওয়ার পর বাড়ির বাইরে বেরোলেও তাঁকে আগে থেকেই সতর্ক থাকা শেখানো হয়। কিন্তু বিপদ যদি বাড়ির অন্দরে থাকে, যদি রক্ষকই ভক্ষক হয়, তাহলে কি সেই বিপদ থেকে কন্যা সন্তানদের সুরক্ষিত করা সম্ভব? ঠিক এই বিষয়টাকেই 'ইয়েস পাপা'র মাধ্যমে তুলে ধরতে চেয়েছেন পরিচালক। সইফ হায়দার হাসান-এর কথায়, "সংবাদপত্রে সপ্তাহে অন্তত চারটি ঘটনার রিপোর্ট করা হয়, যাতে মেয়েকে বছরের পর বছর ধরে ধর্ষণ করার অভিযোগ উঠে আসে মেয়েটির নিজের বাবার বিরুদ্ধেই। আর এই অমানবিক ঘটনা ঘটার পরও বাড়িতে মেয়েদের কোনও সুরক্ষা ব্যবস্থা থাকে না। বরং শিশুকন্যাদের প্রতি এই অত্যাচারের প্রবণতা কমার বদলে আরও বেড়ে যায়। আমরা এই ছবির মাধ্যমে এই বিষয়টাকেই দর্শকের সামনে তুলে ধরতে চেয়েছি।"

 ছবিতে কে কে অভিনয় করছেন?

ছবিতে কে কে অভিনয় করছেন?

এই ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী গীতিকা ত্যাগী, যিনি ছোটবেলায় যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন। ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করছেন একাধিক জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেতা এবং পরিচালক অনন্ত নারায়ণ মহাদেবন। এছাড়াও, এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে দিব্যা শেঠ শাহ, তেজস্বিনী কোলাপুরে, হাসান জায়েদি, নন্দিতা পুরী, সঞ্জীব ত্যাগী সহ আরও অনেককে।

 কী বলছেন ছবির কলাকুশলীরা?

কী বলছেন ছবির কলাকুশলীরা?

এই ছবির মুখ্য চরিত্রাভিনেত্রী গীতিকা ত্যাগী বলেছেন, "এই ছবির মাধ্যমে সইফ একটি কেন্দ্রীয় বিষয় রেখেছেন। আর সেটা হল এই গুরুতর এবং ভয়ঙ্কর সমস্যাটিকে ঘিরে নীরবতা ভাঙা কতটা অপরিহার্য।" ছবির খলনায়কের চরিত্রে দেখা যাবে একাধিক জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেতা এবং পরিচালক অনন্ত নারায়ণ মহাদেবন-কে। তিনি ছবি প্রসঙ্গে বলেছেন, "এটি সবচেয়ে জ্বলন্ত সামাজিক সমস্যাগুলির মধ্যে একটি যা প্রায়শই কার্পেটের নীচে ব্রাশ করা হয়৷ কোনো চলচ্চিত্র নির্মাতা এখনও পর্যন্ত এই গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করেননি, এটিই দর্শককে সইফ হায়দার হাসান পরিচালিত ছবি 'ইয়েস পাপা' দেখতে বাধ্য করবে। কোনওরকম গ্রাফিক বিবরণের অবলম্বন না করেই ছবিটি সংবেদনশীলভাবে একটি ভীতিকর পরিস্থিতি এবং একটি দৃঢ় উপসংহার অন্বেষণ করে তৈরি হয়েছে"।

ছবিটি দুর্দান্তভাবে শ্যুট করা হয়েছে। এই ছবিতে এডিটিংয়ের দায়িত্বে সামেলেছেন প্রবীণ অভিজিৎ দেশপান্ডে। ছবিতে মিউজিক এবং ব্যাকগ্রাউন্ড আখ্যানের একটি অবিচ্ছেদ্য অংশ বাজানো হয়েছে, যা ডিজাইন করেছেন রত্নেশ ভগত।

ছবির টিজার প্রকাশ করে কী বলেছেন হেমা মালিনী?

বলিউডের 'ড্রিমগার্ল' এবং সংসদ সদস্য, হেমা মালিনী, আত্মপ্রকাশকারী পরিচালক সইফ হায়দার হাসানের হিন্দি ফিচার ফিল্ম 'ইয়েস পাপা'-এর টিজার শেয়ার করেছেন৷ হেমা মালিনী যিনি পর্দা এবং মঞ্চে মীরা, রাজিয়া সুলতান, দুর্গা, দ্রৌপদী এবং সীতার মতো শক্তিশালী নারী চরিত্রগুলিকে চিত্রিত করেছেন। তিনি মনে করেন যে, আমাদের সমাজকে বাচ্চাদের সম্পর্কে আরও সচেতন এবং সুরক্ষামূলক হতে হবে, বিশেষ করে মেয়েদের জন্য। 'ইয়েস পাপা' ছবির টিজার শেয়ার করার সময় হেমা মালিনী তাঁর সোশ্যাল মিডিয়ায় লিখেছেন যে, "এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়, এবং যখন সৃজনশীল প্রযোজক রাম কমল মুখোপাধ্যায় আমাকে টিজারটি দেখিয়েছিলেন, তখন আমি অনুভব করেছি যে এই সমাজে সচেতনতা তৈরি করতে আমাদের অবশ্যই চলচ্চিত্র নির্মাণ করা উচিত। শিশু নির্যাতন একটি জঘন্য অপরাধ, এবং এই অপরাধীদের শাস্তি হওয়া দরকার। ধন্যবাদ চলচ্চিত্র নির্মাতা সাইফ হায়দার হাসান এই সংবেদনশীল বিষয়কে যত্ন সহকারে চিকিৎসা করার জন্য"।

 ছবিতে সৃজনশীল প্রযোজকের দায়িত্ব সামলাচ্ছেন রামকমল মুখোপাধ্যায়

ছবিতে সৃজনশীল প্রযোজকের দায়িত্ব সামলাচ্ছেন রামকমল মুখোপাধ্যায়

'আরাদ ড্রিমস'এর ব্যানারে সাদিয়া মুস্তাহসিন হাসান প্রযোজিত এই ছবিতে সৃজনশীল প্রযোজক হিসেবে রয়েছেন রাম কমল মুখোপাধ্যায়। ছবি প্রসঙ্গে তিনি বলেন, "ছয় বছর আগে একজন সাংবাদিক হিসেবে সইফের সঙ্গে আমার দেখা হয়েছিল, তাঁর একটি মঞ্চে অভিনয়ের সময়। তখন থেকেই আমি তাঁর কাজ এবং বর্ণনার প্রতি অনুরাগী। 'ইয়েস পাপা' এমন একটি চলচ্চিত্র যা আপনাকে ভারতের একজন নাগরিক হিসাবে উচ্চস্তরে ভাবতে বাধ্য করবে এবং সম্ভবত আপনাকে অনেক বেশি সতর্ক করবে। আমি এই চমৎকার টিমের একটি ছোট অংশ হতে পেরে আনন্দিত"।

জেহকে সঙ্গে নিয়ে শিলিগুড়ি এলেন করিনা, কিন্তু কেনজেহকে সঙ্গে নিয়ে শিলিগুড়ি এলেন করিনা, কিন্তু কেন


English summary
dream girl hema malini comes out in support of girl child safety film made by saif hyder hasan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X