• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লন্ডন ও টরান্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে অনীক দত্তের ছবি 'অপরাজিত'

Google Oneindia Bengali News

আরে! এ তো স্বয়ং রায় সাহেব ফিরে এসেছেন! বাংলার অমূল্য মানিক সত্যজিৎ রায়ের সাজে অভিনেতা জিতু কমলকে প্রথম দেখে দর্শকদের ঠিক এরকমই প্রতিক্রিয়া ছিল। আর এবার সামনে আসতে চলেছে সেই বহুপ্রতীক্ষিত ছবি। আগামী শুক্রবার বড় পর্দায় মুক্তি পেতে চলেছে অনীক দত্ত পরিচালিত ছবি 'অপরাজিত'। আর ইতিমধ্যেই সামনে এসেছে সিনেমা 'অপরাজিত'র টিজার ও ট্রেলার। আর সেখানেই আপামর দর্শকদের এটুকু আভাস হয়েছে যে এই ছবির প্রতিটি পরতে পরতে জড়িয়ে রয়েছেন সত্যজিৎ রায়। আর যা দেখে রীতিমত উচ্ছ্বসিত দর্শকরা। কিন্তু ছবি মুক্তি পাওয়ার আগেই টিম 'অপরাজিত'র কাছে এল এক 'সন্দেশ', মানে খবর। আর তা রীতিমত তাক লাগানোর মত।

জগত সভায় 'অপরাজিত'

জগত সভায় 'অপরাজিত'

পরিচালক অনীক দত্তের মাথায় উঠল এক নতুন মুকুট, যা কোনও অংশে রানির তাজের থেকেও কম নয়। অন্তত এমনটাই মনে করছেন 'অপরাজিত' ছবির সকল কলাকুশলী, এমনকি পরিচালক অনীক দত্ত নিজেও। দেশের গণ্ডী পেরিয়ে এবার বিশ্বের দরবারে স্বীকৃতি পেতে চলেছে জিতু কমল অভিনীত 'অপরাজিত'। কারণ এবার এই ছবি প্রদর্শিত হতে চলেছে দেখানো হবে 'লন্ডন ফিল্ম ফেস্টিভ্যাল' ও 'টরান্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে'। আর এই সম্মান নিঃসন্দেহে অত্যন্ত গর্বের বাংলা সিনেমার জন্য, এমনটাই মত সিনেপ্রেমীদের।

মুম্বইয়ে স্পেশ্যাল স্ক্রিনিং

মুম্বইয়ে স্পেশ্যাল স্ক্রিনিং

অবশ্য এর আগেই হিন্দি সিনেমার প্রাণকেন্দ্র মায়া নগরী মুম্বইতে হয়ে গিয়েছে 'অপরাজিত'র স্পেশ্যাল স্ক্রিনিং। আর সেই অনুষ্ঠানে অন্যান্য সেলিব্রিটিদের পাশাপাশি উপস্থিত হয়েছিলেন বলিউডের বিশিষ্ট পরিচালক শ্যাম বেনেগল। অনীক দত্ত পরিচালিত এই সিনেমা দেখে তার ভূয়সী প্রশংসা করেছেন তিনি। এরই সঙ্গে সত্যজিৎ রায় হিসেবে জিতু কমলের অভিনয় দেখেও অভিনেতার প্রশংসা করে তাঁকে অনেক শুভেচ্ছা জানিয়েছেন শ্যাম বেনেগল, আর তাতে খুবই উচ্ছ্বসিত জিতু।

অপরাজিত'র পদাবলী

অপরাজিত'র পদাবলী

পথের পাঁচালী' তৈরি করতে গিয়ে কেমন হয়রান হতে হয়েছিল সত্যজিৎ রায়কে সেই সব কথা তিনি বর্ণনা করেছেন তাঁর 'একেই বলে শুটিং' বইয়ের 'অপুর সঙ্গে আড়াই বছর' গল্পে। আর অনীক দত্তের আগামী ছবিতে ফুটে উঠতে চলেছে ঠিক সেই গল্প। তবে নাম কিছু পরিবর্তন করা হয়েছে। যেমন, ছবিতে সত্যজিৎ রায়ের নাম বদলে হয়েছে অপরাজিত রায়। 'পথের পাঁচালী' বদলে নাম রাখা হয়েছে পথের পদাবলী। তবে ছবি নিয়ে যা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছিলেন মানিক বাবু, যেমন প্রযোজক না পাওয়া, টাকার অসুবিধা, দীর্ঘ সময় অপেক্ষা, ইত্যাদি সেই সবকিছুই উঠে আসবে অনীকের ছবিতে।

শতবর্ষে সত্যজিৎ শ্রদ্ধা

উল্লেখ্য সত্যজিৎ রায়ের জন্ম শতবর্ষ উপলক্ষে তাঁকে বিশেষ শ্রদ্ধা জানাতেই এই ছবি তৈরি করেছেন পরিচালক অনীক দত্ত। এরই মধ্যে গত ২৩ এপ্রিল সত্যজিৎ রায়ের ৩০তম মৃত্যুবার্ষিকীতে প্রকাশ্যে এসেছিল 'অপরাজিত'র ট্রেলার। ২ মে কিংবদন্তীর জন্মবার্ষিকীতে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের উদ্যোগে 'অপরাজিত'র স্পেশ্যাল স্ক্রিনিং হয় মুম্বইয়ে। আর এবার সেই মুকুটে যুক্ত হতে চলেছে আন্তর্জাতিক স্বীকৃতির পালক।

আবারও পর্দায় ফিরছেন বলি ডিভা সোনালি বেন্দ্রে আবারও পর্দায় ফিরছেন বলি ডিভা সোনালি বেন্দ্রে


English summary
aparajito will be screened at the london and toronto international film festivals
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion