• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নিজের কোন আত্মীয়কে বিয়ে করে নিয়েছিলেন রাজ কাপুর! মুম্বইয়ের কাপুরদের অন্দরমহলের কিছু গোপন কথা

নিজের কোন আত্মীয়কে বিয়েকরে নিয়েছিলেন রাজ কাপুর! মুম্বইয়ের কাপুরদের অন্দরমহলের কিছু গোপন কথা
Google Oneindia Bengali News

ভারতীয় চলচ্চিত্রের সবচেয়ে বড় শো ম্যান হিসাবে বারবার রাজ কাপুরের নাম উঠে এসেছে। এখনও পর্যন্ত তাঁর নামে বলিউড মাতোয়ারা। এদিকে, এই কাপুর পরিবার পর পর প্রজন্মে বলিউডকে সমৃদ্ধ করে এসেছে। রাজ কাপুরের বাবা পৃথ্বীরাজ কাপুর থেকে রাজ কাপুরের নাতি রণবীর পর্যন্ত, একের পর এক তাবড় অভিনেতাকে উপহার দিয়েছে কাপুর বংশ। শুধু তাই নয়, করিনা , করিশ্মার মতো অভিনেত্রীরাও ব্যাপক সাফল্য পেয়েছেন বলিউড থেকে। একনজরে দেখা যাক, বলিউডের এই তাবড় কাপুর পরিবারের অন্দরমহলে কী কোন গোপন ঘটনা লুকিয়ে রয়েছে।

পিসিকে বিয়ে করেন রাজ!

পিসিকে বিয়ে করেন রাজ!

রাজ কাপুরের বাবা পৃথ্বীরাজ কাপুরের মামার মেয়ে ছিলেন কৃষ্ণা । পৃথ্বীরাজের মামার মৃত্যুর পর নিজের মামাতো বোন কৃষ্ণার সঙ্গে বড় ছেলে রাজের বিয়ে দেন পৃথ্বীরাজ। ফলে সম্পর্কে মামাতো পিসিকে বিয়ে করেন রাজ কাপুর। এরপর থেকে শুরু হয় তাঁদের দাম্পত্যের জয় যাত্রা। বহু ঝড়ঝাপ্টা সামলে যা এগিয়ে যায়।

রণবীর কাপুরের নামের নেপথ্যে কোন গোপন ঘটনা?

রণবীর কাপুরের নামের নেপথ্যে কোন গোপন ঘটনা?

রণবীর কাপুরের নামকরণের নেপথ্যেও রয়েছে বেশ কিছু অজানা ঘটনা। মূলত, রাজ কাপুরের আসল নাম ছিল রণবীর। সেই সূত্র ধরে ঋষি কাপুরের সন্তান হতেই পুত্র সন্তানের নাম দেওয়া হয় রণবীর।

করিনা কাপুরের নামকরণের নেপথ্য ঘটনা

করিনা কাপুরের নামকরণের নেপথ্য ঘটনা

রাজ কাপুরের পুত্র রণধীর কাপুর। রণধীর ও ববিতার প্রথম সন্তান করিশ্মার পর ঘর আলো করে আসেন করিনা। শোনা যায়, করিনা যে সময় জন্ম নেন, তার আগে 'অ্যানা করনিনা' বইটি পড়ছিলেন ববিতা। গর্ভবতী অবস্থায় বইটি পড়ার সময়ই এই নাম ভালো লাগে ববিতার। পরে মেয়ের নাম রাখেন করিনা। প্রসঙ্গত করিনার ডাক নাম বেবো, করিশ্মার ডাক নাম লোলো।

অমিতাভের সঙ্গে রাজ-কন্যা ঋতুর আত্মীয়তা!

অমিতাভের সঙ্গে রাজ-কন্যা ঋতুর আত্মীয়তা!

মূলত, রাজ কাপুরের পরিবারের সঙ্গে পরোক্ষে আত্মীয়তার বন্ধন রয়েছে বচ্চন পরিবারের। রাজ কাপুরের মেয়ে ঋতু নন্দার পুত্রবধূ অমিতাভ কন্যা শ্বেতা। ঋতু নন্দার ছেলে নিখিলের সঙ্গে শ্বেতার বিয়ে হয়। তারপর থেকেই কাপুর ও বচ্চনরা বেশ ঘনিষ্ঠ হয়ে যায়।

 আরও এক অজানা ঘটনা

আরও এক অজানা ঘটনা

শম্মি কাপুরের পুত্র আদিত্য রাজ কাপুর ৫০ বছর পার হতে বলিউডের ছবিতে অভিনয় শুরু করেন। ৫৩ বছর বয়সে তিনি অভিনয় করেন । যদিও কাপুর পরিবারে খুব কম বয়সে ফিল্মে হাতেখড়ির রেয়াজ রয়েছে। ঋষি কাপুর শিশুশিল্পী হিসাবে অল্প বয়সেই জাতীয় পুরস্কার পান। তবে সেই স্রোতের বিপরীতে যান আদিত্য রাজ কাপুর।

রণবীরের পকেট মানি

রণবীরের পকেট মানি

শোনা যায়, স্নেহের বশে মাম নীতু কাপুর এখনএ রণবীরকে তাঁর পকেট মানি দিয়ে থাকেন। ছেলেকে তিনি মাঝে মাঝেই 'পারফেক্ট ম্যান' বলে সম্বোধন করে, 'রণবীর রেমন্ড' বলে ডাকেন। এমনও কানাঘুষো বাইরে আসে। রণবীরের সঙ্গে যে নীতুর ঘনিষ্ঠতা কত ,তা বহুবার বেরিয়ে পড়েছে রণবীরের নানান সাক্ষাৎকারে।

আলিয়া ভাটের আগে এই ১১ জন সুন্দরীর প্রেমে পড়েছিলেন বলিউডের প্লেবয় রণবীর কাপুরআলিয়া ভাটের আগে এই ১১ জন সুন্দরীর প্রেমে পড়েছিলেন বলিউডের প্লেবয় রণবীর কাপুর

English summary
Secret and lessr known facts of Raj Kapoor's family in bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X