Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সেনসেক্স, নিফটির নয়া রেকর্ড, আকাশ ছুঁল শেয়ার বাজার

  • Posted By:
Subscribe to Oneindia News

বুধবারের পর বৃহস্পতিবার ভারতীয় স্টক মার্কেট ফের একবার ঊর্ধ্বমুখী অবস্থায় শেষ করল। দেশীয় বাজার দুর্বল অবস্থায় শুরু করলেও দিন বাড়তে না বাড়তেই পরে রেকর্ড ঊর্ধ্বে গিয়ে পৌঁছয়।

সেনসেক্স, নিফটির নয়া রেকর্ড, আকাশ ছুঁল শেয়ার বাজার

সেনসেক্স দিনের শেষে ১৫৩.৬৭ পয়েন্ট বেড়ে ৩৩ হাজার ১৯৬.১৭ পয়েন্টে থেমেছে। এদিকে নিফটি ৬০.৩ পয়েন্ট উপরে উঠে ১০ হাজার ৩৫৫.৬৫ পয়েন্টে থেমেছে।

এদিন বাজার বন্ধ হওয়া পর্যন্ত সিপলা, অ্যাক্সিস ব্যাঙ্ক, মারুতি সুজুকি, টাটা স্টিল, ইনফোসিস, বাজার অটো, সান ফার্মার মতো সংস্থার শেয়ার সবার উপরে ছিল। এর পাশাপাশি আইওসি, এইচপিসিএল, মারুতি সুজুকি, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বেদান্ত, লার্সন অ্যান্ড টুব্রো, ইনফোসিসের স্টকের কারণেই বাজার এত ঊর্ধ্বমুখী ছিল বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন।

রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কে মূলধনী সংস্কারের পরিকল্পনা স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া ও পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের মতো সংস্থার শেয়ারকে অনেকটা বাড়িয়ে দিয়েছে। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে চাঙ্গা করতে ২ লক্ষ ১১ হাজার কোটি টাকার মূলধনের যোগান ও পরিকাঠামো উন্নয়নে বড় পরিকল্পনার ঘোষণা করেছে কেন্দ্র। এই ঘোষণার ফলেই ব্যাঙ্ক ও পরিকাঠামো ক্ষেত্রের সংস্থাগুলির শেয়ারদর দুদিন ধরেই অনেকটা বেড়ে গিয়েছে।

English summary
Sensex finishes at 33,147 for first time, Nifty nears 10,350
Please Wait while comments are loading...