• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাতে বারংবার ঘুম ভেঙে যাচ্ছে?‌ জেনে নিন এর পিছনের কারণ ও ভালো ঘুম হওয়ার উপায়

Google Oneindia Bengali News

মাঝে মাঝেই অনেক মানুষের রাতে ঘুম আসতে চায় না।‌ অনেকেই এই বিষয়টিকে অশান্তি ও জীবনধারণের সমস্যা বলে এড়িয়ে যায়। কিন্তু জ্যোতিষ শাস্ত্র অনুসারে রাতে বারংবার ঘুম থেকে উঠে যাওয়া বা ঘুম ভেঙে যাওয়া গ্রহের সঙ্গে সম্বন্ধিত। এর সরাসরি সম্পর্ক রয়েছে রাহুর সঙ্গে। এছাড়াও, এটি একজন ব্যক্তির সঙ্গে তখনই ঘটে যখন শুক্র কন্যা রাশিতে দুর্বল হয় বা অশুভ গ্রহ দ্বাদশ অবস্থানে থাকে। আসুন সমাধান জেনে নেওয়া যাক।

চন্দনের সুগন্ধ

চন্দনের সুগন্ধ

কথিত আছে চন্দন রাহুর দোষ ও রাহুর প্রভাব কমায়। তাই শোওয়ার ঘরেও চন্দনের সুগন্ধ রয়েছে যে কোনও কিছু ব্যবহার করা যেতে পারে। রাহুর দশাকালে চন্দন কাঠের সাবান ও ধূপকাঠি ইত্যাদি ব্যবহার করুন।

বিছনার চাদর পরিবর্তন করুন

বিছনার চাদর পরিবর্তন করুন

কথিত আছে রাহুর প্রভাব কমাতে সপ্তাহে একদিন ঘরে গদি ও বালিশ ইত্যাদি রোদে দেওয়া ভালো। দু'‌দিন অন্তর ঘরে বিছানার চাদর বদলান। এর পাশাপাশি ঘুমানোর আগে হাত-পা ভালো করে ধুয়ে নিন। এতে রাহু দোষ দূর হয়।

নেতিবাচকতা দূর করুন

নেতিবাচকতা দূর করুন

জ্যোতিষশাস্ত্র অনুসারে, বিছানার নীচে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখলে, ইতিবাচক শক্তি সঞ্চারিত হয় এবং ব্যক্তির ভাল ঘুম হয়। খাটের নিচে রাখা অপ্রয়োজনীয় জিনিস নেগেটিভ এনার্জিকে শক্তি দেয়। এতে রাহুর প্রভাব বাড়ে। যার কারণে মনে নানা ধরনের চিন্তা আসতে শুরু করে।

এই জিনিসগুলি দান করুন

এই জিনিসগুলি দান করুন

রাতে ঘুমের সমস্যা হলে রাহু দোষ এর কারণ হতে পারে। এমন অবস্থায় বার্লির দানা মাথার কাছে রেখে সকালে কাউকে দিয়ে দিন। অথবা পায়রা বা পাখিদেরও খাওয়াতে পারেন।

মানসিক শান্তির জন্য

মানসিক শান্তির জন্য

আপনি যদি মানসিক প্রশান্তি চান, তাহলে ঘুমানোর আগে বিছানার নিচে মুলো বা জল রাখুন। সকালে ঘুম থেকে ওঠার পর গামলায় ওই জল দিন এবং শিবলিঙ্গে মূলো অর্পণ করুন। এতে গ্রহের অশুভ প্রভাব থেকে শান্তি পাওয়া যায়।


(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

English summary
If you want a good sleep in night, follow these remedies according to astrology
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X