Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ফটোগ্রাফির শখ থাকলে ভারতের এই জায়গায় যেতেই হবে

  • Posted By:
Subscribe to Oneindia News

নতুন জায়গায় ঘোরা মানেই নতুন নতুনভাবে নানা জিনিস আবিষ্কার করা। নিজেকে রিফ্রেশ করার এর চেয়ে ভালো থেরাপি আর কিছু হতে পারে না। [ভারতের এই জায়গাগুলিতে তুলতে পারেন পারফেক্ট 'সেলফি']

আগেকার দিনেও প্রচুর মানুষ বহু ভালো জায়গায় ঘুরতে যেতেন, তবে তখন সেইসব মুহূর্তকে মনে ধরে রাখা ছাড়া আর কোনও উপায় ছিল না। সবার পক্ষে ক্যামেরা কেনা সহজ ছিল না। ['বজরঙ্গী ভাইজান'-এর আসল শ্যুটিং স্পটে যেতে পারেন আপনিও]

ফলে অনেক বড় ট্যুর হলেও একটি দুটি ছবিই সারাজীবনের সম্বল হয়ে থাকত। তবে প্রযুক্তি অগ্রগতির সঙ্গে যুগ বদলেছে। এখন আট থেকে আশি সকলেই ভালো ক্যামেরার ফোন ব্যবহার করেন। ভালো ডিএসএলআর ক্যামেরাও এখন সাধ্যের বাইরে নয়। [ভারতের সেরা এই গ্রামগুলিতে যেতে পারেন আপনিও]

তাই ভারতের নতুন নতুন জায়গা এক্সপ্লোর করতে বেরিয়েই পড়তে পারেন একা বা পরিবার-বন্ধুবান্ধবদের সঙ্গে। আর ফটোগ্রাফির শখ যদি থাকে তাহলে নিচের স্লাইডে দেওয়া জায়গাগুলি হতে পারে আপনার আদর্শ গন্তব্য। [এই জায়গাগুলি হোক আপনার ডেস্টিনেশন]

সোমোরিরি লেক, জম্মু ও কাশ্মীর

সোমোরিরি লেক, জম্মু ও কাশ্মীর

লাদাখে অবস্থিত এই লেকটি দেশের সবচেয়ে উঁচুতে অবস্থিত লেক। শুধুমাত্র গরমের সময়েই এমন অসাধারণ সুন্দর শোভা দেখা যায় লেকের। ব্যাকগ্রাউন্ডে এটিকে রেখে ছবি তুললে তা সোনার ফ্রেমে বাঁধিয়ে রাখতে পারবেন।

থর মরুভূমি, রাজস্থান

থর মরুভূমি, রাজস্থান

রাজস্থানে একবার না গেলে ভারতে ঘোরা সম্পূর্ণ হয় না। ভারত-পাকিস্তানের সীমান্তে অবস্থিত এই জায়গাটি ভারতের মধ্যে অন্যতম সুন্দর। বালিয়াড়ি, ধূ ধূ প্রান্তর, রুক্ষতা, সব মিলিয়ে ছবি তোলার জন্যও এমন জায়গা খুঁজে পাওয়া মুশকিল।

পাম্বান ব্রিজ, তামিলনাড়ু

পাম্বান ব্রিজ, তামিলনাড়ু

রামেশ্বরমে ভারতের মূল ভূখণ্ডের সঙ্গে দ্বীপ এলাকাটিকে যুক্ত করেছে পাম্বান ব্রিজ। এখানে সূর্যোদয় ও সূর্যাস্তের ছবি তুলতে বারবার যেতে ইচ্ছে করবে।

হাম্পি, কর্ণাটক

হাম্পি, কর্ণাটক

এই জায়গাটির পরতে পরতে রয়েছে ইতিহাস আর সৌন্দর্যের ছোঁয়া। এখানে এসে অসংখ্য ঐতিহাসিক স্থাপত্যের মাঝে ফটোগ্রাফি করার শখ মিটতে পারে আপনার। কর্ণাটকের অত্যন্ত জনপ্রিয় জায়গা এটি।

চিত্রাকোটে জলপ্রপাত, ছত্তিশগড়

চিত্রাকোটে জলপ্রপাত, ছত্তিশগড়

ছত্তিশগড়ের জগদ্দলপুরে এই জলপ্রপাত অবস্থিত। এটিকে ভারতের নায়গ্রা জলপ্রপাত বলে তুলনা করা হয়। বর্ষায় এর রূপ আরও অনন্য হয়ে ওঠে।

নুব্রা ভ্যালি, জম্মু ও কাশ্মীর

নুব্রা ভ্যালি, জম্মু ও কাশ্মীর

লাদাখের এই জায়গাটিও অসাধারণ সুন্দর। উত্তর-পূর্ব লাদাখে অবস্থিত এই উপত্যকা আসলে একটি বরফের মরুভূমি। ক্যামেরা হাতে এখানে এসে পড়লে আর ফেরত যেতে মন চাইবে না।

আলেপ্পি, কেরল

আলেপ্পি, কেরল

কেরলের সবচেয়ে জনপ্রিয় পর্যটনস্থলের একটি হল আলেপ্পি। এখানকার বিখ্যাত ব্য়াক ওয়াটার, সমুদ্র সৈকত, মন্দির, চার্চ, সূর্যাস্ত, সূর্যোদয়ের ছবি তুলতে বহু পর্যটক এখানে আসেন।

সান্দাকফু, পশ্চিমবঙ্গ

সান্দাকফু, পশ্চিমবঙ্গ

দার্জিলিংয়ে অবস্থিত এই পর্বতশৃঙ্গটি সারা বিশ্বের মধ্যে চতুর্থ সবচেয়ে উচ্চতম। এখানকার পাহাড়ি গ্রামগুলি থেকে কাঞ্চনজঙ্ঘার শোভা এককথায় অনন্য।

হ্যাভলক দ্বীপ, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ

হ্যাভলক দ্বীপ, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ

আন্দামানে ঘুরতে গেলে এই হ্যাভলক দ্বীপে একবার যেতেই হবে। এখানকার সবচেয়ে সুন্দর জায়গাগুলির একটি হল এই দ্বীপ। এখানকার অসাধারণ সমুদ্র সৈকত ছবি তোলার জন্য একেবারে আদর্শ।

English summary
Places for Photography Tours in India
Please Wait while comments are loading...