• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চলতি বছরে গুগুল ডুডুলের সেরা শিরোপা জিতে নিলেন কলকাতার শ্লোক মুখোপাধ্যায়

  • |
Google Oneindia Bengali News

প্রতি বছর ১৪ নভেম্বর শিশু দিবস উপলক্ষ্যে গুগুল আয়োজন করে 'ডুডল ফর গুগল’ প্রতিযোগিতার। এই প্রতিযোগিতায় প্রথম শ্রেনী থেকে দশম শ্রেনী পর্যন্ত ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করতে পারেন। আর এর জন্য গুগুল ডুডল আার্ট তৈরী করে। আর চলতি বছরের গুগুল এই সেরা প্রতিযোগীর নাম ১৪ নভেম্বর ঘোষণা করেছে। সেরা প্রতিযোগিতার শিরোপা জিতেছেন শ্লোক মুখোপাধ্যায়।

চলতি বছরে গুগুল ডুডুলের সেরা শিরোপা জিতে নিলেন কলকাতার শ্লোক মুখোপাধ্যায়

গুগুলে চলতি বছরে ডুডুল অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ১০০ টি বেশী শহরের প্রতিযোগীরা। ২০২২সালে ডুডুল প্রতিযোগিতায় প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত ছাত্রছাত্রীদের আঁকা মোট ১ লক্ষ ১৫ হাজার ছবি জমা পড়েছিলো। চলতি বছরে ডুডুলের থিম ছিল 'আগামী ২৫ বছরে আমার দেশ…।’ আর এর ওপরেই ছবি একে সেরার শিরোপা পেলেন কলকাতার বাসিন্দা শ্লোক।

শ্লোক যে আকাটি ডুডুলের জন্য এঁকেছেন, তার নাম 'ইন্ডিয়া অন দ্য সেন্টার স্টেজ।’ ছবিটি শেয়ার করে শ্লোক লিখেছেন, 'আগামী ২৫ বছরে আমার ভারতের বিজ্ঞানীরা মানবতার স্বার্থে আমাদের নিজস্ব পরিবেশ-বান্ধব রোবট তৈরি করবেন। নিয়মিত মহাকাশে যাবেন আমাদের মহাকাশচারীরা। ভারতে যোগ এবং আয়ুর্বেদে আরও উন্নত হবে। পরবর্তী সময়ে আমাদের দেশ আরও শক্তিশালী হয়ে উঠবে’।

গুগুলের ডুডুলের পেজে বলা হয়েছে, ছোটছোট ছাত্র ছাত্রীদের কল্পনাশক্তি ও সৃজনশীলতায় আমরা মুগ্ধ হয়েছি। অনেকের আঁকাতেই প্রযুক্তিবিদ্যার উন্নতি ও তা এগিয়ে নিয়ে যাওয়ার ছবিও ধরা পড়েছে। যা আমাদেরকে খুব অবাক করে দিয়েছে,’ সারা দেশ থেকে যে ডুডুল্গুলি জমা পড়েছে তার মধ্যে শেষ রাউন্ডের বিচারে ওঠে মাত্র ২০টি ডুডল। সৃজনশীলতা, আঁকার গুণাগুণ, থিমের সঙ্গে সামঞ্জস্য রেখে বিচারকরা বেছে নিয়েছিলেন সেরা আঁকাগুলিকেই। আমরা ছাত্রছাত্রীদের আকা দেখে আমরা মুগ্ধ বলেছেন বিচারকরা।

বিচারকের বাছাই করা আঁকাগুলি ডুডল অনলাইনে আমজনতার ভোট দেওয়ার জন্য প্রদর্শিত হয়েছিল। সেগুলির মধ্যে থেকেই সেরা হয়েছে শ্লোকের আঁকা ডুডলটি। আগামী প্রজন্মের শিশুদের কাছে শ্লোকের আঁকা এই ডুডল অনুপ্রেরণা হয়ে থাকবে বলেই মনে করছেন সকলে।

রাষ্ট্রায়ত্ত BECIL-এ নিয়োগের বিজ্ঞপ্তি! মাসে ৩৫ হাজার দিয়ে শুরু রাষ্ট্রায়ত্ত BECIL-এ নিয়োগের বিজ্ঞপ্তি! মাসে ৩৫ হাজার দিয়ে শুরু

English summary
this year shlok mukherjee is winner of doodle for google competition do you know
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X