• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২০২৪-এর আগেই প্রতিশ্রুতি পূরণ করবে বিজেপি, সুকান্তের দাবিতে শোরগোল রাজ্য রাজনীতিতে

Google Oneindia Bengali News

২০১৯-এর আগে বাংলায় প্রতিশ্রুতি বন্যা বইয়েছিল বিজেপি। কিন্তু তিন বছর অতিক্রান্ত এখনও সেই প্রতিশ্রুতির কিয়দংশও পূরণ করতে পারেনি কেন্দ্রের শাসক দল। এবার সেই দাবি পূরণ নিয়েই চাঞ্চল্যকর মন্তব্য করে বসলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর সাফ কথা, ২০২৪-এর আগেই সব প্রতিশ্রুতি পূরণ করবে বিজেপি। তাতেই পড়েছে শোরগোল।

২০২৪-এর আগেই প্রতিশ্রুতি পূরণ করবে বিজেপি, দাবি সুকান্তের

২০১৯-এর লোকসভা ভোটের আগে বিজেপি কথা দিয়েছিল তারা ক্ষমতায় এলে সিএএ প্রয়োগ করবে। অর্থাৎ নাগরিকত্ব আইন লাগু করবে। কিন্তু তারপর তিন বছর হয়ে গিয়েছে, করোনা মহামারী প্রায় অতিক্রান্ত হয়েছে, কিন্তু বিজেপি প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি। বাংলায় ২০২১-এর ভোটেও মতুয়া মহলে কথা দিয়েছিল বিজেপি। কিন্তু বাংলার মানুষ তাঁদের 'রিজেক্ট' করে দিয়েছে।

এবার সুকান্ত মজুমদার বললেন, ২০২৪-এর আগেই সেই প্রতিশ্রুতি পূরণ করবে বিজেপি। বিজেপি বঙ্গে একুশের বিধানসভায় গোহারা হারের পর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেছে। অমিত শাহ হায়দরাবাদে জাতীয় কার্যনির্বাহী সমিতির বৈঠক থেকে বাংলা ও ওড়িশা-সহ দক্ষিণের রাজ্যগুলিতে ক্ষমতা দখলের অঙ্গীকার করছেন। একইসঙ্গে সমস্ত রাজ্যে লোকসভা ভোটকে পাখির চোখ করেছে বিজেপি।

অমিত শাহের সেই ভাষণ থেকে অক্সিজেন পেয়ে বঙ্গ বিজেপি ২০২৪-এর লক্ষ্যমাত্রা স্থির করে ফেলেছে। সেই লক্ষ্যপূরণে যে সমস্ত প্রতিশ্রুতি বাধা হয়ে রয়েছে, সেই প্রতিশ্রুতি অবিলম্বে পূরণ করবে বিজেপি। বিজেপি বাংলার প্রবলভাবে ধাক্কা খেয়েছে সিএএ ইস্যুতে। মতুয়া মহলে বিজেপি মুখ দেখাতে পারছে না। তাঁদের কথার কোনও জবাব নেই বিজেপির জনপ্রতিনিধিদের কাছে। এবার তাঁদের মুখরক্ষায় সুকান্ত মজুমদার বললেন ২০২৪-এর আগেই সিএএ চালু হবে বাংলায়।

সুকান্ত মজুমদার বলেন, বিজেপি যা বলে, তা-ই করে। রাম মন্দির করা কেন্দ্রীয় বিজেপির লক্ষ্য ছিল। আইন ছাড়াই আমরা তা করে দেখিয়েছি। সিএএ আমাদের লক্ষ্য। আমরা তাও করে দেখাব। ২০২৪ সালের অনেক আগেই তা হবে। এর ফলে রাজ্য রাজনীতিতে ফের শোরগোল পড়ে গিয়েছে, তাহলে কি ফরে সিএএ হবে বিজেপির তুরুপের তাস। বিজেপির এই ফাঁকা আওয়াজে কি মানুষ আর বিশ্বাস করবে? সেই প্রশ্নও উঠছে।

বিজেপি ইতিমধ্যেই সিএএ দেখিয়ে দু'টি ভোট করেছে। একটি ভোটে সাফল্য পেয়েছে, একটিতে ভরাডুবি হয়েছে। এবার ২০২৪-এর মহারণের আগে বিজেপি চাইছে আরও একবার সেই তাস খেলতে। বিজেপির রাজ্য সভাপতি এবার সাফ জানালেন, এই সরকার কোনও প্রতিশ্রুতি রাখে না। মুখ্যমন্ত্রী প্যাথলজিক্যাল লায়ার। প্রতিশ্রুতি রক্ষা করে বিজেপি। বিজেপি প্রতিশ্রুতি রক্ষা করবে।

English summary
Sukanta Majumdar says BJP will fulfill commitment in 2024 Lok Sabha Eection in West Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X