• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সীমান্তে মেলা করতে এসে ভিন জেলার শ্রমিকরা আটকে

  • |

রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আগত ১২জন পরিযায়ী শ্রমিক কৃষি মেলা উপলক্ষে আটকে ভারত-বাংলাদেশ সীমান্তে। বসিরহাট মহকুমার স্বরূপনগর ব্লকের বিথারী ফুটবল মাঠে গত চৈত্র মাসের ১২ তারিখে কৃষি মেলা উপলক্ষে সীমান্তের মাঠে বিনোদনের জন্য নাগরদোলা, ইলেকট্রিক সিঁড়ি সহ বাচ্চাদের বিভিন্ন রাইড্স এব‌ং খাবারের পসরা সাজানোর জন্য এসেছিল। এই শ্রমিকরা গত আড়াই মাস হয়ে গেল লকডাউনের জেরে আটকে রয়েছে। পরিযায়ী শ্রমিকদের পরিবারের লোকের একাধিকবার ফোন অন্যদিকে খাবারের সমস্যা পাশাপাশি অর্থনৈতিক সংকট উভয়ের যাঁতাকলে পড়েছে।

সীমান্তে মেলা করতে এসে ভিন জেলার শ্রমিকরা আটকে

মেলা কমিটি ভিন জেলা থেকে আসা এই শ্রমিকরা যাতে বাড়িতে ফিরতে পারে তার জন‍্য প্রশাসনের কাছে দরবার করেছেন। এখনো পর্যন্ত তাদের যাওয়ার কোন বন্দোবস্ত হয়নি বলে বিপাকে পরিযায়ী শ্রমিকরা। এরমধ্যে খাবারের সমস্যা দেখা দিয়েছে। তাই সীমান্তের গ্রামবাসীরা নিজেরাই রান্না করে তাদেরকে দুবেলা খাবারের ব্যবস্থা করেছে। পাশাপাশি গ্রামবাসীরা চাইছেন শ্রমিকরা তাদের মেলা সাজানোর জন্য পসরা গুলো নিয়ে বাড়ি ফিরুক সুস্থ ভাবে।

ইতিমধ্যে স্বরূপনগর থানার ওসি তুষার বিশ্বাসের কাছে মেলা কমিটি ও পরিযায়ী শ্রমিকদের পক্ষ থেকে লিখিত ভাবে আবেদন জানানো হয়েছে। তারা প্রশাসনের ছাড়পত্র পেলেই পরিবারের কাছে যেতে পারবে। ইতিমধ্যেই পরিযায়ী শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করার সব রকম ব্যবস্থা করেছে স্থানীয় স্বাস্থ্য দপ্তর।

English summary
Migrant workerts stuck in borders in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X