• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা খুব খুশি! জঙ্গলমহলের প্রশাসনিক বৈঠকেই সাইকেল কারখানার ঘোষণা শিল্পপতির

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প সবুজ সাথী। সেই প্রকল্পে লাখ লাখ সাইকেল বিলি করা হয়েছে বাংলার পড়ুয়াদের। কিন্তু সবুজ সাথীর সাইকেলের যন্ত্রাংশ সবউই আসত ভিনরাজ্য থেকে। মমতা বন্দ্যোপাধ্যায় চেয়েছিলেন বাংলায় একটি সাইকেল কারখানা তৈরি করতে। সেই লক্ষ্য এতদিনে পূরণ হতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মমতা খুব খুশি! জঙ্গলমহলের প্রশাসনিক বৈঠকেই সাইকেল কারখানার ঘোষণা শিল্পপতির

মমতা বন্দ্যোপাধ্যায়ের মেদিনীপুর জেলা প্রশাসনিক বৈঠক চলাকালীন বহু প্রতীক্ষিত সেই ঘোষণা হয়ে গেল অবশেষে। মমতার রাজ্যে অর্থাৎ বাংলায় হতে চলেছে সাইকেল তৈরির কারখানা। ফলে এবার থেকে সবুজ সাথীর সাইকেল হবে মেড ইন বেঙ্গল। মমতার প্রশাসনিক বৈঠকের মাঝে উপস্থিত এক শিল্পপতি ঘোষণা করেন সে কথা।

রাজ্যে প্রথম সাইকেল তৈরির কারাখানা নির্মাণের ঘোষণা হয়েছে প্রশাসনিক বৈঠকে। এই ঘোষণা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খুশি করেছে। তিনি নিজে জানিয়েছেন, আমি আজ খুব খুশি। সবুজ সাথীর সাইকেলের যন্ত্রাংশ এতদিন ভিনরাজ্য থেকে আনা হত। এবার থেকে আমাদের রাজ্যেই তা তৈরি হবে।

পশ্চিম মেদিনীপুরের অন্যতম মহকুমা শহর খড়গপুরে একটি সাইকেল তৈরির কারখানা স্থাপন করা হচ্ছে। এদিন তা জনসমক্ষে স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যেরই এক বিনিয়োগকারীর প্রস্তাব মেনে সাইকেল কারখানা গড়ার ছাড়পত্র দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্য সাইকেল কারখানা গড়ার জন্য জমিও চিহ্নিত করা হয়ে গিয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জানান, প্রস্তাবিত এই কারখানায় প্রায় ৫ হাজার যুবক-যুবতীর কর্মসংস্থান হবে। আগামী বছর পঞ্চায়েত নির্বাচনের আগে এই কারখানা নির্মাণের বিষয়টি বিশেষ তাৎপর্যপূর্ণ। নিঃসন্দেহে গ্রামীণ এলাকায় তা তৃণমূলের প্রতি সমর্থনকে আরও দৃঢ়় করবে। যত শীঘ্র সম্ভব এই কারখানা গড়ে তুলতে বদ্ধপরিকর রাজ্য সরকার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সবুজ সাথী প্রকল্পের হাত ধরে বাংলার ঘরে ঘরে পৌঁছে গিয়েছে সাইকেল। দেশের মধ্যে বাংলাই প্রথম বাড়িতে বাড়িতে সাইকেল পৌঁছে দেওয়ার পরিকল্পনা নেয়। সোমবারই তা প্রকাশ পেয়েছে কেন্দ্রের রিপোর্টে। আর তারপর দিনই সবুজ সাথীর সাইকেল তৈরির কারখানা গড়ার ঘোষণা মুখ্যমন্ত্রীকে খুশি করেছে বেল নিজে মুখেই স্বীকার করেন তিনি।

বাংলায় আসছেন আরএসএস প্রধান! ফল-মিষ্টি পাঠানোর নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলায় আসছেন আরএসএস প্রধান! ফল-মিষ্টি পাঠানোর নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের

দুদিনের মেদিনীপুর সফরের প্রথম দিনে প্রশাসনিক বৈঠকের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন মোট শতাধিক প্রকল্পের উদ্বোধন ও শিল্যান্যাস করেন। মঙ্গলবার ১৩০টি প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী আর ৮৬টি প্রকল্পের শিলন্যাসও করেন। জঙ্গলমহলের তিনি আর উন্নয়ন বার্তা দেন। সেইসঙ্গে বলেন, এলাকার আইনশৃঙ্খলা বজায় রাখা আমাদের উদ্দেশ্য। তিনি এদিন ৫৬ জন মাওবাদীকে হোমগার্ড হিসেবে নিয়োগপত্র দেওয়া হয়েছে বলেও জানান।

English summary
Mamata Banerjee pleased to announce cycle factory in Jangalmahal af first in West Bengal for Sabuj Sathi project
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X