• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Durga Puja 2021: ভ্যাকসিনের দুটি ডোজ থাকলেই হওয়া যাবে স্বেচ্ছাসেবক! একাধিকবার মন্ডপ স্যানিটাইজ করার নির্দেশ

হাতে আর কয়েকটা দিন। সামনেই উৎসবের মেজাজে মেতে উঠবে রাজ্যের মানুষ। বাঙালির শ্রেষ্ঠ উৎসবের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। কুমোরটুলিতে জোর ব্যস্ততা। যদিও ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে করোনার তৃতীয় ওয়েভ।
  • |
Google Oneindia Bengali News

হাতে আর কয়েকটা দিন। সামনেই উৎসবের মেজাজে মেতে উঠবে রাজ্যের মানুষ। বাঙালির শ্রেষ্ঠ উৎসবের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। কুমোরটুলিতে জোর ব্যস্ততা। যদিও ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে করোনার তৃতীয় ওয়েভ।

আজ বৃহস্পতিবারও কেন্দ্রের তরফে বলা হয়েছে যে, উৎসবের মরশুমে সতর্ক থাকার জন্যে। কিন্তু অনেক ক্ষেত্রেই দেখা যাচ্ছে যে কোভিড বিধিকে অগ্রাহ্য করেই চলছে পুজো প্রস্তুতি।

এমনকি এই সময়ে করোনা বিধিকে অমান্য করা কার্যত থার্ড ওয়েভকে আরও জাগিয়ে তোলা। এমনটাই মনে করছেন চিকিৎসকরা। কিন্তু পুজো তো একবারই আসে!! আর উতসবে গা ভাসাবে না তাই কি কখনও হয়। আর সেদিকে তাকিয়ে সতর্ক প্রশাসন।

কোভিড বিধি মেনে পুজো হবে

কোভিড বিধি মেনে পুজো হবে

গত কয়েকদিন আগে শহরে পুজো কমিটি গুলিকে নিয়ে বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে পুজো উদ্যোক্তাদের পুজো হবে বলে আশ্বাস দেন তিনি। তবে অবশ্যই কোভিড বিধি মেনে এই বছর পুজো হবে বলে নির্দেশিকাতে স্পষ্ট জানিয়ে দিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

তাঁর মতে, গত বছর যে সমস্ত নিয়ম নির্দেশিকা জারি ছিল। এই বছরও থাকবে। অর্থাৎ প্যান্ডেলে পর্যাপ্ত স্যানেটাইজেশনের ব্যবস্থা। যতটা সম্ভব খোলা প্যান্ডেল করা। মন্ডপের মধ্যে সামাজিক দূরত্ব অজায় রাখতে হবে।

কড়া নির্দেশিকা পুলিশের তরফে

কড়া নির্দেশিকা পুলিশের তরফে

সংক্রমণ রুখতে কড়া পুলিশ প্রশাসন। সম্প্রতি সল্টলেক এবং নিউ টাউনের একাধিক পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠকে বসেন বিধাননগর কমিশনারেটের আধিকারিকরা। সেই বৈঠকে এই সমস্ত পুজো উদ্যোক্তাদের জন্যে একগুচ্ছ নির্দেশিকা দেওয়া হয়েছে।

পুলিশের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে প্যান্ডেলের মধ্যে কিংবা বাইরে যে সমস্ত স্বেচ্ছা সেবকরা থাকবেন তাঁদেরকে ভ্যাকসিন নিতে হবে। একটি নয়, দু'টি ডোজ় বাধ্যতামূলক করছে বিধাননগর পুলিশ। মন্ডপগুলিতে অন্তত দিনে একাধিকবার স্যানিটাইজেশনের নির্দেশও দেওয়া হয়েছে।

এছাড়াও মাস্ক ছাড়া মণ্ডপে প্রবেশে নিষেধাজ্ঞা বজায় রাখা হয়েছে। জোর দেওয়া হয়েছে দূরত্ব-বিধি মানার উপরেও।

হাইকোর্টের নির্দেশিকা

হাইকোর্টের নির্দেশিকা

করোনা বিধি মেনে পুজো হলেও ভিড় কিংবা জমায়েত বিপদ ডেকে আনে। এই অবস্থায় গতবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বেশ কয়েকজন। কলকাতা হাইকোর্টের নির্দেশে গতবার প্যান্ডেলে ঢোকার অনুমতি দেওয়া হয়নি। ফলে একটা আতঙ্কও এবারও রয়ে গিয়েছে পুজো উদ্যোক্তাদের। শেষমুহূর্তে আদালতের নির্দেশে সবকিছু আটকে যাবে না তো?

Recommended Video

রাজ্যে ফের বাড়ছে করোনা সংক্রমণের গ্রাফ
আয়ত্তে রাজ্যের করোনা সংক্রমণ

আয়ত্তে রাজ্যের করোনা সংক্রমণ

খনও পর্যন্ত আয়ত্তের মধ্যে রয়েছে রাজ্যের করোনা পরিস্থিতি। করোনা ভাইরাসের সংক্রমন সামান্য কমেছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় দেশে রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭০৭ জন। গতকালের চেয়ে অনেকটাই কমেছে করোনা ভাইরাসের সংক্রমণ। গতকাল ৭৫০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজ্যে দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের সংক্রমণে রাজ্যে মারা গিয়েছেন ৭ জন। অন্যদিকে নতুন করে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ফের একবার বাড়ানো হয়েছে কোভিড বিধি।

English summary
Durga Puja 2021: bidhannagar police commissionerate notification on covid SOP during Durga Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X