• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

করোনা সক্রিয়ের সংখ্যা কমে ১৮ হাজার, সংক্রমণের হারও নিয়ন্ত্রণে, স্বস্তি ফিরছে বাংলায়

বাংলায় করোনা সক্রিয়ের সংখ্যা কমছে দ্রুত। দৈনিক সংক্রমণ আর সংক্রমণের হার নিয়ন্ত্রণে আসায় সক্রিয় কমে ১৮ হাজারে নেমেছে।
Google Oneindia Bengali News

বাংলায় করোনা সক্রিয়ের সংখ্যা কমছে দ্রুত। দৈনিক সংক্রমণ আর সংক্রমণের হার নিয়ন্ত্রণে আসায় সক্রিয় কমে ১৮ হাজারে নেমেছে। করোনার সংক্রমণ এবার আর ঢেউয়ে পরিণত হয়নি। অবশেষে রাশ টানা সম্ভব হয়েছে বাংলায়। বাংলার করোনা পরিসংখ্যান অনেকটাই স্বস্তি দিয়েছে। করোনা সংক্রমণ নাগাড়ে ১২০০-র ঘরে আটকে থাকলেও করোনায় মৃত্যুও ধারাবাহিকভাবে হচ্ছে।

করোনা সক্রিয়ের সংখ্যা কমে ১৮ হাজার, সংক্রমণের হার নিয়ন্ত্রণে

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান
স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১২৮৪। সংক্রমণ তিন হাজার পার করে যাওয়ার পর গত দু'সপ্তাহ ধরে সংখ্যাটা দেড় হাজারের নীচে রয়েছে। এই সপ্তাহেও সংক্রমণের গ্রাফ নিম্নমুখী ছিল বাংলায়। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ৯১ হাজার ৭৬৭ জন। রাজ্যে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ্যা ২১৩৫২। এদিন বাংলায় ছ'জনের প্রাণ কেড়েছে ঘাতক করোনা।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান
রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২০ লক্ষ ৯১ হাজার ৭৬৭ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৮০০৩ জন। দৈনিক আক্রান্ত ১২৮৪ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২৪১৮ জন। মোট করোনা মুক্ত হলেন ২০ লক্ষ ৫২ হাজার ৪১২ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.১২ শতাংশ। আর এদিন করোনামুক্তের থেকে প্রায় ১১৩৪ সংক্রমণ কম হয়েছে।

করোনা টেস্টিং
করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৫৯ লক্ষ ৬২ হাজার ৫৭১। এদিন টেস্টিং হয়েছে ১৪ হাজার ৪৭৮ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ৮.৮৭ শতাংশ। সংক্রমণের হার বাড়তে বাড়তে ২০ শতাংশ পেরিয়ে গিয়েছিল। এখন তা কমে ৯-র নীচে নেমে গিয়েছে।

করোনার টিকাদান
এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ২ লক্ষ ১০ হাজার ৮৫২ জনকে। এঁদের মধ্যে এখন পর্যন্ত মোট ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৭ কোটি ২৮ লক্ষ ৫২ হাজার ৬১৬ জনের। আর দ্বিতীয় ডোজ ৬ কোটি ৪২ লক্ষ ৮৮ হাজার ৪৩ জনের। মোট বুস্টার ডোজ পেয়েছেন ৮৪ লক্ষ ৮৩ হাজার ৬৩ জন।

কত জন সক্রিয় কে কোথায়
বাংলায় মোট করোনা সক্রিয়ের সংখ্যা বর্তমানে ১৮০০৩ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন অধিকাংশ। ১৭৫৫৭ জন করোনা সক্রিয় হোম আইসোলেশনে রয়েছেন। সেফ হোমে এই মুহূর্তে কেউ নেই। আর হাসপাতালে রয়েছেন মাত্র ৪৪৬ জন। এ দিন করোনা সক্রিয়ের সংখ্যা কমেছে ১১৪০ জন।

সুস্থ হওয়ার পথে এগিয়ে গিয়েছিল বাংলা
করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলা। এদিন বাংলার ২৩ জেলায় মোট সংক্রমণ ১২৮৪। গতকাল এই সংখ্যাটা ছিল ১৪৯৫। গতকাল টেস্টিং হয়েছিল ১৪৩৪১। এদিন হয়েছে ১৪৪৭৮ জন। সংক্রমণের হার তাই এদিন কমে নেমে গিয়েছ ৯-এর নীচে।

English summary
Coronavirus daily positivity rate is less than nine and active only 18 thousands in West Bengal. Coronavirus daily infection decreased under 1300.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X