• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি পুরভোটে প্রার্থী করতে রচনা লিখতে দেবে আগ্রহীদের, বিষয়ে রয়েছে নানা চমক

পুরভোটে প্রার্থী হতে গেলে এবার রীতিমতো পরীক্ষায় বসতে হবে। বিজেপি এমনই সিদ্ধান্ত নিয়েছে এবার। আসন্ন পুরভোটে প্রার্থী হওয়ার জন্য ভালোমতো লেখাপড়া না করলেই বিপত্তি, টিকিট মিলবে না আর। আর রচনার জন্য যে সমস্ত বিষয নিরূপণ করা হয়েছে, সেখানেও রয়েছে বিরাট চমক। সেই খাতা দেখবেন সঙ্ঘ পরিবারের 'শিক্ষক'রা।

 বিজেপি পুরভোটে প্রার্থী করতে রচনা লিখতে দেবে আগ্রহীদের, বিষয়ে রয়েছে নানা চমক

এবার পুরভোটে প্রার্থী হতে গেলে আগ্রহীদের যে রচনা লিখতে হবে, সেখানে বিষয় হিসেবে বেছে নেওয়া হয়েছে ভারতমাতা, প্রকৃত ধর্মনিরপেক্ষতা, ভণ্ড ধর্মনিরপেক্ষতা। তার ভিত্তিতেই এবার প্রার্থী নির্বাচন হবে। সঙ্ঘ পরিবারের শিক্ষকরা সেইসব খাতা দেখবেন, নম্বর দেবেন। সেখানে বেশি নম্বর পেলে তবেই মিলবে টিকিট।

জলপাইগুড়ি পুরসভা ভোটে যাঁরা প্রার্থী হতে চান, তাঁদের সকলকে ফর্মপূরণ করতে হবে। এই ফর্মেই রয়েছে ভারতমাতা, প্রকৃত ও ভণ্ড নিরপেক্ষতা নিয়ে মতামত। এক পাতার ফর্ম, কিন্তু সেখানে সাদা কাগজে লিখে জমা দিতে হবে বিজেপি নেতৃত্বের কাছে। তারপর পরীক্ষার মতো সেই খাতা দেখানো হবে সঙ্ঘ পরিবারের সদস্যদের।

রাজ্য নেতৃত্বের নির্দেশেই জলপাইগুড়ি, কোচবিহার, হলদিবাড়ি এবং মেখলিগঞ্জ পুরসভায় এই ফর্ম বিলি শুরু হয়েছে। এই ফর্মে আবেদনকারীর ব্যক্তিগত তথ্য ও কিছু শর্তের কথা উল্লেখ করে ফর্ম তৈরি করা হয়েছে। পরে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের পরামর্শ মেনে ভারতমাতা ও ধর্মনিরপেক্ষতার বিষয়টি ঢোকানো হয়।

বিজেপির টিকিটে এবার অন্যদল থেকে আসা নেতানেত্রীরাও প্রার্থী হবেন। তাঁরা কতটা তৈরি তা দেখে নিতেই এই ব্যবস্থা করা হয়েছে। বিজেপির বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ তোলা হয় প্রায়ই। সেইসব অভিযোগের জবাব দিতে তাঁরা কতটা তৈরি তার প্রকাশ পাবে ওই রচনাতেই।

পুরভোট পিছিয়ে দেওয়ার আর্জি বিজেপির! নির্বাচন কমিশনে হাতিয়ার হবে করোনা ভাইরাস

English summary
BJP will give task to do candidate in Municipal Election. They would be written paragraph to be candidate in Municipal Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X