• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় পুরনো কম্বিনেশন বিজেপির, কৈলাশকে রেখেই ২০২১-এর দল সাজালেন শাহ

বাংলার দায়িত্ব থেকে কৈলাশ বিজয়বর্গীয়কে সরিয়ে দেওয়া হতে পারে, এমনটাই প্রচার চালানো হচ্ছিল। রাজনৈতিক মহলের মনে করছিল, কৈলাশকে সরিয়ে অরবিন্দ মেননের উপর বাংলার দায়িত্ব বর্তাতে পারে। কিন্তু বিজেপির সর্বভারতীয় সভাপতি সেই সম্ভাবনায় জল ঢেলে দিলেন। তিনি সাফ জানিয়ে দিলেন বাংলার দায়িত্বে থাকছেন কৈলাশই।

বাংলায় সেই পুরনো কম্বিনেশন, কৈলাশই দায়িত্বে ২০২১-এ

অরবিন্দ মেননকে বাংলায় সহকারী পর্যবেক্ষক করে পাঠানো হয়েছিল লোকসভা ভোটের আগে। বিধানসভা ভোটের আগে তাঁর উপর দায়িত্ব দিয়ে কৈলাশকে অন্য রাজ্যে ব্যবহারের কথা ভাবা হচ্ছিল। কিন্তু পুরনো টিম ভাঙতে চান না অমিত। এবার পাথির চোখ বাংলা। তাই সর্বশক্তি দিয়ে বাংলায় ঝাঁপিয়ে পড়াই লক্ষ্য শাহের।

অর্থাৎ কৈলাশই থাকছেন বাংলার পর্ষবেক্ষকের দায়িত্বে। অরবিন্দ মেননকেও রাখছে বিজেপি। তবে তাঁকে উত্তরবঙ্গের বিশেষ দায়িত্ব দেওয়া হবে। মোট কথা ১৯-র টিমই ২১-এ নির্বাচন করবে বাংলায়। কৈলাশ-মুকুল জুটির উপর আসন্ন নির্বাচনে ভরসা রাখছেন অমিত শাহ। তিনি বঙ্গ নেতৃত্বকে দিল্লিতে তলব করে ফুল টিম সাজিয়ে দিয়েছেন।

অর্থাৎ বাংলায় বিজেপির নেতৃত্বে থাকছেন দিলীপ। তাঁর নেতৃত্বেই কাজ করবে টিম। তবে নির্বাচন সংক্রান্ত বিষয়ে সর্বেসর্বা মুকুল রায়ই। উভয়কেই কৈলাশ বিজয়বর্গীয় ও অরবিন্দ মেননের সঙ্গে পরামর্শ করে চলার নির্দেশ দেন। এই চার রথীকেই বাংলার টিমের প্রথম সারিতে রেখে লড়াইয়ে নামার বার্তা দিয়েছেন অমিত।

মিশন ২০২১। বাংলা থেকে তৃণমূলী শাসন উৎখাত করাই মূল লক্ষ্য বিজেপির। লোকসভা ভোট থেকে প্রয়োজনীয় অক্সিজেন পেয়ে গিয়েছেন মোদী-শাহের দল। এবার তাই পাখির চোখ করেছে বিধানসভা নির্বাচনকে। ২০২১-এর এই নির্বাচনে ২০০-র বেশি আসনে জয় নিশ্চিত করাই এখন বিজেপির বঙ্গ নেতৃত্বের মূল লক্ষ্য।

English summary
Amit Shah assures Kailash Vijayvargiyo stay in charge of Bengal’s observer. He divides the charge among the old team members for 2021 Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X