• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘোষণা হয়ে গেল উচ্চ মাধ্যমিকের নতুন পরীক্ষা সূচি, দিন জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী

করোনা ভাইরাসের কারণে মাঝ পথে বন্ধ হয়ে যাওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ায়। আগামী ২৯ জুন, ২ জুলাই ও ৬ জুলাই বাকি পরীক্ষাগুলি নেওয়া হবে। তবে বিধি মেনে পরীক্ষা দিতে হবে ছাত্রছাত্রীদের।

ঘোষণা হয়ে গেল উচ্চ মাধ্যমিক নতুন পরীক্ষা সূচি

কয়েকদিন আগেই সিবিএসই বোর্ডের ১০ ও ১২ শ্রেণির পরীক্ষা দিন ঘোষণা করা হয়েছে। এবার পশ্চিমবঙ্গে উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিন ঘোষণা করা হল। ছাত্রছাত্রীদের একাধিক বিধি মেনে চলতে হবে মাস্ক, স্যানিটাইজার বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে পরীক্ষার্থীদের জন্য। সামাজিক দূরত্বের বিধি েমনেই পরীক্ষা দিতে হবে। প্রত্যেকটি বেঞ্চে একজন করে পরীক্ষার্থী থাকবেন। মাঝে একটি করে বেঞ্চ খালি থাকবে। জোড় ও বিজোড় নীতিতে পরীক্ষা নেওয়া হবে।

২৯শে জুন ফিজিক্স,নিউট্রেশন,এডুকেশন ও অ্যাকাউন্টেন্সির পরীক্ষা নেওয়া হতে পারে। ২ জুলাই কেমিস্ট্রি, ইকনমিক্স, জার্নালিজম অ্যান্ড মাস কমিউনিকেশন,সংস্কৃত, পার্শিয়ান, অ্যারাবিক ও ফ্রেঞ্চ। আর ৬ জুলাই নেওয়া হতে পারে স্ট্যাটিসটিকস, ভুগোল,কস্টিং অ্যান্ড ট্যাক্সেশন,হোম ম্যানেজমেন্ট এন্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট।

পরীক্ষা নেওয়ার বিস্তারিত গাইডলাইন বৃহস্পতিবার দিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। উচ্চ মাধ্যমিক শিক্ষাসংসদের পক্ষ থেকে পরীক্ষা কেন্দ্রগুলিতে সেই গাইডলাইন পাঠিয়ে দেওয়া হবে। করোনা সংক্রমণের কারণে যে পরীক্ষা গুলি নেওয়া বাকি থেকে গিয়েছিল মূলক সেগুলি নেওয়া হবে এই তিন দিনে।

English summary
Amidst Coronavirus lockdown West Bengal HS Exam date announce by Eduction minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X