• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমিত শাহের ঠিকানা ভুল, মামলা গেল ব্যাঙ্কশাল আদালতে

  • By অভীক
  • |

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ঠিকানা ভুল, মামলা সরলো ব্যাঙ্কশাল আদালতে। চলতি সপ্তাহেই এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

সোমবার তৃণমূল সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের আনা মানহানির মামলার শুনানি ছিল রাজ্যের বিধায়ক ও সাংসদের জন্য গঠিত বিশেষ আদালতে। গত দিনের সমনের প্রেক্ষিতে এদিনই শুনানিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে হাজির থাকার জন্য নির্দেশ দিয়েছিল বিশেষ আদালতের বিচারক। কোনও কারণে তিনি আসতে না পারলে তাঁর কোনও প্রতিনিধিকে পাঠাতে হবে আদালতে।

সমনে ঠিকানা ভুল থাকায় নিম্ন আদালতে পাঠানো হলো মামলা

অমিত শাহের ঠিকানা ভুল, মামলা গেল ব্যাঙ্কশাল আদালতে

কিন্তু এদিন অমিত শাহের তরফে আইনজীবী আদালতে উপস্থিত হয়ে জানান, যে ঠিকানায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সমন পাঠানো হয়েছে সেটি ভুল। সেই ঠিকানায় স্বরাষ্ট্রমন্ত্রী থাকেন না। পাশাপাশি, তাঁর আবেদন, এই সংক্রান্ত মূল মামলাটি বিচারাধীন রয়েছে ব্যাঙ্কশাল আদালতে। তার প্রেক্ষিতেই এই মামলার শুনানির জন্য ব্যাঙ্কশাল আদালতে পাঠিয়েছে বিধায়ক ও সাংসদের জন্য গঠিত বিশেষ আদালত।

মামলকারি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী সঞ্জয় বসু জানান, ২০১৮ সালের ১১ অগাস্ট ভারতীয় জনতা পার্টি 'যুব স্বাভিমান সমাবেশ র‌্যালি' করেছিল কলকাতা মেয়ো রোডে। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেসময় প্রকাশ্য জনসমাবেশে তাঁর মক্কেল অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্পর্কে একাধিক মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। সেই মন্তব্যের প্রেক্ষিতে যথেষ্ট সম্মানহানি হয়েছে বলে মনে করে এবং তা অপমান জনক দাবি করে মানহানির মামলা দায়ের করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, বিজেপির রাজ্য দফতরের ঠিকানায় সমন পাঠানো হয়েছিল। তার প্রেক্ষিতেই ভুল ঠিকানা বলে দাবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর তরফের।

কেরলকে মুসলিম রাজ্যে পরিণত করার ষড়যন্ত্র চলছে! চাঞ্চল্যকর অভিযোগ যোগী আদিত্যনাথের

English summary
ahead of west bengal election 2021 amit shah lawer appears court in defamation case against abhishek banerjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X