• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের আগে কালোবাজারি নিয়ে প্রশাসনের নজরদারি

  • |

কোথাও কোনো বাজারে ব্ল্যাক মার্কেটিং হচ্ছে কি না ও কেউ মাল মজুত করে রাখছে কি না তা খতিয়ে দেখতে বিভিন্ন এলাকায় বাজারগুলোতে অভিযান ও ইন্সপেক্টশন করতে শুরু করে দিয়েছে পুলিশ । কেউ যদি ব্ল্যাক মার্কেটিং করে, জিনিসের দাম বেশি নেয় বা অতিরিক্ত মাল মজুত করে রাখে তাহলে উপযুক্ত আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে ব্যবসায়ীদের জানিয়ে দিচ্ছে পুলিশ । একই সঙ্গে আসা লোকজনকে অকারণে ভয় না পাওয়া ও গুজব ছড়ানো থেকে ও গুজবে বিশ্বাস করা থেকে বিরত থাকার কথা জানিয়ে দেওয়া হয়েছে ।

লকডাউনের আগে কালোবাজারি নিয়ে প্রশাসনের নজরদারি

করোনা আতঙ্কে আগামী 27 মার্চ তারিখ পর্যন্ত রাজ্যে লক ডাউন ঘোষণা করা হয়েছে । সোমবার বিকালের পর থেকে তা চালু হচ্ছে । এই সঙ্গে রাজ্য সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে যে মুদি দোকান, সবজি বাজার, দুধের দোকান , ওষুধের দোকান সহ অত্যাবশ্যকীয় পণ্য পাওয়া যায় এই সব দোকান খোলা থাকবে ।

এই সময়ে অকারণে বাইরে না গিয়ে ঘরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে । যদিও বলা হয়েছে যে সবজি বাজার, মুদিখানা এই সব খোলা থাকবে, কিন্তু সোমবার সকাল থেকেই দোকানে, বাজারে গিয়ে প্রয়োজনীয় বাজার করে রাখছেন মানুষজন । কারণ, দোকানদার, ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষের আশঙ্কা, বাস ট্রেন সহ অন্যান্য সব রকমের পরিবহন বন্ধ থাকার কারণে কোন সবজি, মাছ ইত্যাদি বাজারে পাওয়া যাবে না ।

দোকানদার, সবজি ব্যবসায়ীদের বক্তব্য, যতক্ষণ পর্যন্ত তাদের কাছে জিনিস ও মাল আছে ততক্ষণ তারা দোকান খোলা রাখতে পারবেন। পরিবহন ব্যবস্থা বন্ধ থাকায় কোন মাল না এলে তাদের পক্ষে দোকান খোলা রাখা সম্ভব নয় ।

এই আশঙ্কার কথা চিন্তা করে কোনো রকমের ঝুঁকি নিতে রাজী নয় সাধারণ মানুষ । তাই সোমবার দুপুরের মধ্যেই প্রয়োজনীয় জিনিস ঘরে নিয়ে চলে যেতে চাইছেন তারা ।

আর এই সুযোগে বেশ কিছু জায়গাতে জিনিসের দাম বেশি নেওয়া হচ্ছে বলে অভিযোগ । তার পরেই রাজ্যের সব জেলার বাজারে গিয়ে অভিযান শুরু করেছে পুলিশ । জানিয়ে দেওয়া হয়েছে যে কোন জিনিসের দাম বেশি নেওয়া যাবে না । সরকারি নির্দেশিকা যা দেওয়া হয়েছে তা মানা না হলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে ।

English summary
Administration puts eye on Blackmarkering before lockdown in bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X