• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

French Open: কাজে এল না নাদালেও আবেদন, জকোভিচের বিরুদ্ধে রাত্রেই খেলতে হবে ক্লে-কোর্টের রাজাকে

French Open: কাজে এল না নাদালেও আবেদন, জকোভিচের বিরুদ্ধে রাত্রেই খেলতে হবে ক্লে-কোর্টের রাজাকে
Google Oneindia Bengali News

বিশ্ব টেনিসের দুই মহানক্ষত্র রাফায়েল নাদাল এবং নোভাক জকোভিচের ম্যাচ ঘিরে উত্তেজনায় ফুটছে গোটা বিশ্ব। যুযুধান দুই প্রতিপক্ষের এই ম্যাচের দিকে নজর টেনিস প্রেমীদের। চলতি বছর গ্র্যান্ডস্ল্যামে এই প্রথম মুখোমুখি হতে চলেছে জোকার এবং নাদাল। দিনের আলোতে তাঁর এবং জকোভিচের ম্যাচ আয়োজনের আবেদন করেছিলেন নাদাল। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে টুর্নামেন্টের আয়োজকরা।

French Open: কাজে এল না নাদালেও আবেদন, জকোভিচের বিরুদ্ধে রাত্রেই খেলতে হবে ক্লে-কোর্টের রাজাকে

তবে, রাফায়েল নাদালের সেই আবেদন খারিজ করে ফরাসি ওপেনের আয়োজকরা জানিয়ে দিয়েছে রাত্রে কৃত্তিম আলোতেই তাঁর এবং জোকারের ম্যাচটি আয়োজিত হবে। দিনের বেলায় অপর কোয়ার্টার ফাইনাল ম্যাচটি খেলা হবে কার্লোস আলকারেজ এবং আলেক্সজান্ডার জেভেরেভের মধ্যে।

গত সপ্তাহে ফরাসি ওপেনে রেকর্ড বার চ্যাম্পিয়ন হওয়া রাফায়েল নাদাল বলেছেন, "রাত্রে আমি মাটির কোর্টে খেলতে পছন্দ করি না করাণ আদ্রতা অনেক বেশি থাকে। বলও আসতে আসে, বিশেষ করে ঠান্ডার সময়েল পরিস্থিতি আরও কঠিন হয়ে ওঠে। আমি মনে করা রাতে এবং দিনে যে ভাবে মাটির কোর্টে টেনিস খেলা হয় তাতে বিরাট পার্থক্য রয়েছে।"

যদিও জকোভিচ ইঙ্গিত দিয়েই রেখেছিলেন নাদালের সঙ্গে রাতে খেলতে হলে কোনও সমস্যা নেই তাঁর, বরং তিনি চেয়েছিলেন তত দেরিতে নাদালের বিরুদ্ধে এই ম্যাচটি হয় ততই ভাল। তিনি বলেছিলেন, "আমি এটা বলতে পারি যে রাফা এবং আমি দু'জনে দু'টি ভিন্ন অনুরোধ করব।"

আলকারেজ আগে বলেছিলেন এটি তাঁর প্রতি অবিচার করা হবে যদি আবারও রাত ৯'টার পর তাঁকে খেলতে বলা হয়। এখনও পর্যন্ত রাফায়েল নাদাল এবং নোভাক জকোভিচ রাতের ম্যাচে এক বার একে অপরের মুখোমুখি হয়েছে। আলকারেজের প্রতিপক্ষ জেভেরেভেরও রাতে খেলার বিষয়ে একেবারেই খুব একটা স্বচ্ছন্দ নন। তিনি বলেছিলেন, "সন্ধ্যার সেশনে খেলতে আমার কোনও সমস্যা নেই বিশেষ করে যেখানে দিনের বেলার ৩০ ডিগ্রি সেলসিয়াম তাপমাত্র থাকে। কিন্তু এটা যখন ১৪ ডিগ্রি হয় (দিনের বেলা) তখন রাতে তা নেমে আসে ৮ বা ৯ ডিগ্রি'তে, তখন সেটা কঠিন হয়ে যায়।"

English summary
Request of Rafael Nadal did not work out. He have to face Novak Djokovic at night session.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X