• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রুদ্ধশ্বাস ম্যাচ জিতে অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে নাদাল, অবিশ্বাস্য হার তৃতীয় বাছাই জেরেভের

Google Oneindia Bengali News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ফরাসি প্রতিদ্বন্দ্বী আদ্রিয়ান মান্নারিনোকে স্ট্রেট সেটে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। দুই ঘণ্টা ৪০ মিনিটের লড়াই শেষে এই স্প্যানিয়ার্ডের পক্ষে খেলার ফল ৭-৬ (১৬-১৪), ৬-২ এবং ৬-২। এই নিয়ে চতুর্দশবার অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে জায়গা করে নিলেন রাফায়েল নাদাল।

রুদ্ধশ্বাস ম্যাচ জিতে অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে নাদাল, অবিশ্বাস্য হার তৃতীয় বাছাই জেরেভের

ম্যাচের দ্বিতীয় এবং তৃতীয় সেটে দাঁড়াতে না পারলেও এটিপি ক্রমতালিকায় পঞ্চম স্থানে থাকা নাদালকে প্রথম সেটে দুরন্ত চ্যালেঞ্জ ছুঁরে দেন আদ্রিয়ান। প্রথম সেট ৭-৬ ব্যবধানে শেষ হলে টাইব্রেকার শুরু হয়। এক ইঞ্চিও জমি কেউ কাউকে ছাড়েননি এই টাই ভাঙার খেলায়। শেষ পর্যন্ত ২৮ মিনিট ৪০ সেকেন্ড টাইব্রেকার চলার পর ১৬-১৪ ব্যবধানে টাই ভেঙে ফরাসি প্রতিপক্ষের সকল লড়াই ব্যর্থ করে দেন নাদাল। ম্যাচ শেষে এই টাইব্রেকারের প্রসঙ্গ তুলে এনে স্প্যানিশ নক্ষত্র বলেন, "প্রথম সেট আমাকে আবেগতাড়িত করে তুলেছিল । খেলার ফলফল যে কোনও কিছু হতে পারত। শেষ পর্যন্ত ভাগ্য আমার সঙ্গ দিয়েছে। আমার কাছে সুযোগ ছিল, একই রকম ভাবে ওর (আদ্রিয়ান) কাছেও সুযোগ ছিল।"

এই ম্যাচ জয়ের ফলে ১৪ বার অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে জন নিউকম্বকে ছুঁয়ে ফেললেন নাদাল। তাঁর মতো নিউকম্বও অতীতে ১৪ বার অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলেন। অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে সর্বোচ্চ বার পৌঁছনোর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন নাদাল এবং নিউকম্ব। ১৫ বার এই প্রতিযোগীতার শেষ আটে খেতে শীর্ষে রয়েছে টেনিস কিংবদন্তি রজার ফেডেরার। কেরিয়ারের ২১তম গ্র্যান্ডস্ল্যামটি জেতার থেকে মাত্র তিন পা দূরে রয়েছেন নাদাল।

রবিবার অপর ম্যাচে আন্ডারডগ ডেনিস সাপোভালোভের বিরুদ্ধে হেরে অস্ট্রেলিয়ান ওপেনকে বিদায় জানাতে হল এটিপি ক্রমতালিকায় ষষ্ঠ স্থানে থাকা আলেক্সজান্ডার জেরেভকে। চতুর্দশ বাছাইয়ের বিরুদ্ধে একটি সেটও জিততে পারেনি ২৪ বছর বয়সী জার্মান তারকা। তাঁর বিরুদ্ধে খেলার ফল ৩-৬, ৬-৭ (৫-৭), ৩-৬। শেষ আটের ম্যাচে ২২ বছর বয়সী কানাডার সাপোভালোভ মুখোমুখি হবেন স্প্যানিশ মহাতারকা রাফায়েল নাদালের। এই প্রসঙ্গে তরুণ টেনিস খেলোয়াড়টি বলেছেন, "রাফায়েল নাদালের মতো প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে খেলতে পারাটা সব সময়েই গর্বের। একটা কঠিন লড়াই হতে চলেছে এটা ঠিকই। তবে আমি উপভোগ করবো (ম্যাচটা)।" গত বছরও অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল জেরেভকে। ২০২১ সালে সার্বিয়ার তারকা নোভাক জকোভিচের কাছে পরাস্থ হয়েছিলেন তিনি।

English summary
Rafael Nadal enters in the quarterfinal of the australian open 2022 after a tight fight against Adrian mannarion. In the other match Denis Shapovalov knocked out German player Alexander Zverev from the tournament.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X