• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরুলিয়া সূচকাণ্ডে ফাঁসির সাজা তান্ত্রিক সনাতনকে, শিশুর মা মঙ্গলাকেও একই সাজা শোনাল আদালত

Google Oneindia Bengali News

অবশেষে পুরুলিয়া সূচ কাণ্ডের সাজা ঘোষণা করল আদালত। এই কাণ্ডে মূল অভিযুক্ত তান্ত্রিস মঙ্গলা এবং শিশুর মা মঙ্গলাকে ফাঁসির সাজা শোনাল পুরুলিয়া আদালত। তান্ত্রিক সনাতন সূচ ফুটিয়ে তাঁর প্রেমিকা মঙ্গলার সন্তানকে হত্যা করেছিল। প্রেমিকের সঙ্গে ষড়যন্ত্র করে মঙ্গলা নিজের মেয়েকে হত্যা করেিছল। সেই মামলায় আজ তাদের দৃষ্টান্ত মূলক শাস্তি দিল আদালত।

পুরুলিয়া সূচকাণ্ড

পুরুলিয়া সূচকাণ্ড

নারকীয় হত্যাকাণ্ড ঘটেছিল পুরুলিয়ায়। সাড়ে তিন বছরের শিশুকে সূচ ফুটিয়ে নির্মম ভাবে হত্যা করা হয়েছিল। ২০১৭ সালে পুরুলিয়া এই ঘটনায় শোরগোল ফেলে িদয়েছিল গোটা রাজ্যে। পুরুলিয়ার দেবেন মাহাত সদর হাসপাতালে সর্দি কাশির সমস্যা নিয়ে ভর্তি হয়েছিল শিশুটি। চিকিৎসকরা শিশুটিকে পরীক্ষা করতে গিয়ে চমকে উঠেছিলেন। শরীরে একাধিক স্থানে দগদগে ক্ষত দেখতে পান চিকিৎসকরা। এমনকী শিশুর গোপনাঙ্গেও ছিল গভীর ক্ষত। সঙ্গে সঙ্গে হাসপাতালের চিকিৎসকরা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন এবং খবর দেওয়া হয় চাইন্ড লাইনে। শিশুটির শরীরে এক্সরে দেখে চমকে ওঠেন তাঁরা। শিশুটির শরীরের ভেতরে ঢুকে রয়েছে সাতটি বড় আকারের সূঁচ। তারপরেই শুরু হয় তদন্ত।

গ্রেফতার সনাতন

গ্রেফতার সনাতন

পুলিশ তদন্ত শুরু করতেই এক নারকীয় ঘটনা প্রকাশ্যে আসে। শিশুটির মা এক তান্ত্রিক বা ওঝার সঙ্গে থাকত। বিয়ের বেশিদিন টেকেনি। মেয়েকে নিয়ে তান্ত্রিক সনাতনের সঙ্গে থাকতে শুরু করেছিল মঙ্গলা। নিজের মেয়েকে খুব একটা পছন্দ করত না মঙ্গলা। সনাতনের সঙ্গে মিলে সাড়ে তিন বছরের মেয়ের উপর নারকীয় নির্যাতন শুরু করে সে। মেয়েকে ব্যাবহার করেই ব্ল্যাক ম্যাজিক করত তারা। মঙ্গলা নিজে সেকথা স্বীকার করেছে। পুিলশ সনাতনের খোঁজ শুরু করে। ততক্ষণে সাধু সেজে গা ঢাকা দিয়েছিল সে। এমনকী মঙ্গলাকেও গ্রেফতার করা হয়।

পক্সো আইনে মামলা

পক্সো আইনে মামলা

তান্ত্রিক সনাতনের বিরুদ্ধে পক্সো ধারায় মামলা দায়ের করা হয়। ৩৭৬( ধর্ষণ), ৩২৬ (শিশুর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন),৩০৭ (খুনের চেষ্টা) এবং ৩০২(খুন) মামলা রুজু হয়। উত্তর প্রদেশের রেনুকোট পিপড়ি গ্রাম থেকে গ্রেফতার করা হয়েছিল সনাতন। সেখানে সাধু সেজে ছিলেন তিনি। তারপরে ২০১৭ সালে তাঁদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। পুরুলিয়া জেলা আদালতে মামলা উঠলে তদন্তে দোষী সাব্যস্ত হয় সনাতন ও মঙ্গলাকে।
বিচারক রমেশ কুমার প্রধানের এজলাসে সাজা ঘোষণা করা হয়।

ফঁসির সাজা

ফঁসির সাজা

অবশেষে পুরুলিয়া সূচকাণ্ডে সাদা ঘোষণা করল পুরুলিয়া আদালত। তান্ত্রিক সনাতন এবং তার প্রেমিকা মঙ্গলাকে ফাঁসির সাজা শুনিয়েেছ পুরুলিয়া আদালত। সাজা ঘোষণার পর বিচারক বলেন, নারকীয় এই ঘটনা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। নজির বিহীন শাস্তি হোক চেয়েিছল আদালতও। গতকাল দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার কথা বলেছিল আদালত। বিচারক বলেছিলেন, মায়ের কোল যখন এক শিশুর কাছে সবচেয়ে নিরাপদ জায়গা হয়,মায়ের কাছেই সাড়ে তিন বছরের শিশুকন্যাকে বিপন্ন হতে হয়েছে। এমনকি শিশুর যৌন নির্যাতনেও তার প্রশ্রয় মায়ের।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Purulia Needle case verdict
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X