• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দলত্যাগীরা কুসন্তান, নাম না করে শুভেন্দু-রাজীবদের বার্তা মমতার

  • |

বিজেপি (bjp) শাসিত রাজ্যের অবস্থার সঙ্গে পশ্চিমবঙ্গের তুলনা টানলেন মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। কালনার সভা থেকে তিনি বিজেপিকে মিথ্যাবাদী বলে আক্রমণ করেন। পাশাপাশি তিনি দলত্যাগীদেরও নিশানা করেন। আগামী দিনে তিনি কালনার জন্য ভাববেন বলে জানিয়েছেন।

মুর্শিদাবাদঃ ধান কেনায় বৈষম্য করছে কেন্দ্র বললেন মমতা ব্যানার্জি

বিজেপি নেতাকে 'ঘরে' ফেরাতে এখনও ফোন করেন মন্ত্রী! তৃণমূলের 'নজর' থেকে বাঁচতে কোন পদক্ষেপ

দুষ্টু গরুর থেকে শূন্য গোয়াল ভাল

দুষ্টু গরুর থেকে শূন্য গোয়াল ভাল

এদিন নিজের ভাষণের শুরুতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলত্যাগীদের নিশানা করেন। তিনি বলেন, টিকিট পাবে না এই ভয়েই তারা চলে গিয়েছে। দুষ্টু গরুর থেকে শূন্য গোয়াল ভাল বলে মন্তব্য করেন তিনি। দুষ্টু গরুরা দল থেকে বেরিয়ে গিয়ে হাম্বা হাম্বা করে বেড়াচ্ছে বলে কটাক্ষ করেন। পাশাপাশি তিনি দাবি করেন নিজেদের দুর্নীতি চাপা দিতেই এঁরে বিজেপিতে যোগ দিয়েছেন। পাপ বিদায় নিয়েছে। যাঁরা তৃণমূলে থেকে দলের ক্ষতি করে তাঁদের জায়গা নেই, মন্তব্য করেছেন তিনি।

 তৃণমূল কি 'দুর্বল'

তৃণমূল কি 'দুর্বল'

এদিনের সভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলে দিলেন, তৃণমূল দুর্বল হয়ে পড়েছে কিনা। স্পষ্টত তিনি বলেন, মা যখন অসুস্থ হয়ে পড়ে, তখন ছেলেরা পালিয়ে যায়। এইসব ছেলেরা কুসন্তান ছাড়া আর কিছু নয়, মন্তব্য করেছেন তিনি। তবে নিজের ভাষণের শেষে তিনি জয় তৃণমূল বলে স্লোগানও দেন। বলেন এই সরকারই ফের ক্ষমতায় আসবে এবং শিক্ষা, স্বাস্থ্যে যেভাবে সুবিধা দিয়ে আসছে, তা দিয়ে যাবে। ২০২১ তৃণমূলের বলেও দাবি করেন তিনি।

বিজেপিকে চড়া আক্রমণ

বিজেপিকে চড়া আক্রমণ

বিজেপিকে আক্রমণ করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ওরা কোনও ধর্ম জানে না। হিন্দু ধর্মের মধ্যে আরও অনেক ধর্ম আছে বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজে হিন্দু বলে দাবি করে বলেন, ১৯৯৮ সাল থেকে নিজের বাড়িতে কালী পুজো করছেন। বিজেপির বিরুদ্ধে হিন্দু ধর্মের নামে মিথ্যা কথা বলার অভিযোগ করেছেন তিনি। পাশাপাশি বিবেকানন্দের পাশে ঠাকুর পদবি বসানো নিয়েও বিজেপির কটাক্ষ করেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি মানে সর্বনাশ। তারা একদিকে যেমন ত্রিপুরার সর্বনাশ করেছে অন্যদিকে হরিয়ানার কৃষকদের সর্বনাশ করেছে বলে অভিযোগ করেন তিনি। তিনটি কালা কানুন বাতিল না করা পর্যন্ত কৃষকদের আন্দোলনে তিনি সমর্থন জানিয়ে যাবেন বলে ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির আগেই রাজ্য সরকার কৃষক বন্ধু প্রকল্প নিয়ে কৃষকদের পাশে দাঁড়িয়েছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। এছাড়াও গ্রামে যে বাড়ি কিংবা শৌচাগার তৈরির প্রকল্প রয়েছে, তা রাজ্য সরকারের বলেও দাবি করেছেন তিনি। প্রসঙ্গ বিজেপি নেতারা প্রচারে বেরিয়ে বাড়ি কিংবা শৌচাগার তৈরির প্রকল্পের নাম বদল করে রাজ্যে চালানোর অভিযোগ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের বিরুদ্ধে।

মুখ্যমন্ত্রীর সভায় তৃণমূলে যোগ হুমায়ুন কবীরের

মুখ্যমন্ত্রীর সভায় তৃণমূলে যোগ হুমায়ুন কবীরের

এদিন কালনায় মুখ্যমন্ত্রীর সভায় তৃণমূলে যোগ দেন প্রাক্তন পুলিশ আধিকারির হুমায়ুন কবীর। নিজের প্রথম রাজনৈতিক ভাষণে বহিরাগত তত্ত্ব উঠে এসেছে মুখে। গত ২৯ জানুয়ারি শুক্রবার চন্দননগরের কমিশনারেটের পুলিশ কমিশনারের পদ থেকে তাঁর ইস্তফার খবর প্রকাশ্যে আসে। তখনই জল্পনা তৈরি হয়, তিনি তৃণমূলে যোগ দিতে চলেছেন। কর্মজীবনে চারমাস বাকি ছিল তাঁর। কয়েকমাস আগেই তাঁর স্ত্রী অনিন্দিতা দাস কবীর তৃণমূলে যোগ দিয়েছিলেন। যদিও অনেক আগে থেকেই হুমায়ুন কবীরের বিরুদ্ধে তৃণমূলের হয়ে কাজ করার অভিযোগ তুলেছিলেন বিরোধীরা

English summary
CM Mamata Banerjee's criticises defectors from her Kalna meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X