• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাহাড়ে দলবদলের হিড়িক, মোর্চা ছেড়ে হামরো পার্টিতে যোগদান গুরুং-তামাং ঘনিষ্ঠদের

  • |
Google Oneindia Bengali News

মাত্র তিন মাস দল গড়েই পাহাড় দখল করেছে হামরো পার্টি। একদলীয় শাসন থেকে পাহাড়কে মুক্তি দিয়ে দার্জিলিং পুরসভায় গণতন্ত্র প্রতিষ্ঠার অঙ্গীকার করেছেন পার্টি সুপ্রিমো অজয় এডওয়ার্ড। তিনি দার্জিলিংকে উপহার দিয়েছেন সর্বকনিষ্ঠ চেয়ারম্যান। আর এই যাত্রাপথে তিনি পাচ্ছেন পূর্ণ পাহাড়ের সমর্থন। দলমত নির্বিশেষে পাহাড়বাসী যোগ দিচ্ছেন হামরো পার্টিতে।

হামরো পার্টি গঠন করে চমকে দেন অজয় এডওয়ার্ড

হামরো পার্টি গঠন করে চমকে দেন অজয় এডওয়ার্ড

এতদিন পাহাড়ে চিল গোর্খা জনমুক্তি মোর্চার দাপট। গোর্খা জনমুক্তি মোর্চা প্রধান বিমল গুরুংয়ের কথাই ছিল পাহাড়ের শেষ কথা। তার আগে পাহাড়ে দাপট ছিল জিএনএলএফের সুবাস ঘিসিংয়ের। কিন্তু হঠাৎ করেই বিমল গুরুংদের খর্ব করে পাহাড়ে উত্থান হয় হামরো পার্টির। জিএনএলএফ ছেড়ে হামরো পার্টি গঠন করে চমকে দেন অজয় এডওয়ার্ড।

পুরভোটে নতুন শক্তির উত্থানের পরে ভিড় বাড়ছে

পুরভোটে নতুন শক্তির উত্থানের পরে ভিড় বাড়ছে

মাত্র তিন মাস আগে আত্মপ্রকাশ করে হামরো পার্টি দখল করে নিল দার্জিলিং পুরসভা। তারপর থেকেই হামরো পার্টিতে যোগদানের হিড়িক পড়ে গিয়েছে। পুরভোটে নতুন শক্তির উত্থানের পরে ভিড় বাড়ছে পার্টিতে। গোর্খা জনমুক্তি মোর্চা ছেড়ে নেতা-নেত্রীরা এবার হামরো পার্টিমুখী। সম্প্রতি কয়েকজন মোর্চা নেতা হামরো পার্টিতে যোগদানের পর দলবদলের কড়া সমালোচনা করেছেন বিমল গুরুং।

বিনয় তামাং-ঘনিষ্ঠ মোর্চা ও বিজেপি নেতার যোগদান

বিনয় তামাং-ঘনিষ্ঠ মোর্চা ও বিজেপি নেতার যোগদান

হামরো পার্টি পাহাড় দখল করার পর গোর্খা জনমুক্তি মোর্চা ও বিজেপি ছাড়েন জনা কয়েক নেতা। তাঁরা অজয় এডওয়ার্ডের দলে যোগ দেন। আরও কয়েকজন মোর্চা নেতাকে নিয়ে জল্পনা শুরু হয়েছে। তাঁরা হামরো পার্টিতে যোগদান করতে পারেন বলে চর্চা চলছে। মোর্চার বিনয় তামাং-ঘনিষ্ঠ নেতা সঞ্জয় থুলুং ও বলম তামাং যোগ দিয়েছেন হামরো পার্টিতে।

পাহাড়ের প্রধান শক্তি হামরো পার্টি ও গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা

পাহাড়ের প্রধান শক্তি হামরো পার্টি ও গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা

সম্প্রতি অভিষেক শর্মা নামে এক বিজেপি নেতাও হামরো পার্টিতে ভিড়েছেন। এখন বিনয় তামাং তৃণমূলে। ফলে তাঁর ঘনিষ্ঠ নেতা মানে মোর্চা থেকে বিমুখ হয়ে এখন তৃণমূলের দিকে। তাই বিজেপির পাশাপাশি তৃণমূল ছেড়েও যে হামরো পার্টিতে ভিড় বাড়ছে তা বলাই যায়। পুরসভা ভোটের পর পাহাড়ের প্রধান শক্তি হিসেবে উঠে আসছে হামরো পার্টি ও গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা।

মোর্চার মুখপাত্র ও যুব সভাপতির ইস্তফায় জল্পনা বাড়ছে

মোর্চার মুখপাত্র ও যুব সভাপতির ইস্তফায় জল্পনা বাড়ছে

রবিবার থেকে বুধবার পর্যন্ত জনা কুড়ি নেতা যোগ দিয়েছেন হামরো পার্টিতে। তার মধ্যে বিনয় তমাং-ঘনিষ্ঠ সঞ্জয় থুলুং জিটিএ সদস্য ছিলেন। বলম তামাং যুক্ত ছিলেন শ্রমিক সংগঠনে। আর মোর্চার মুখপাত্র বিনিতা রোকা ও যুব সভাপতি প্রকাশ গুরুং ইস্তফা দিয়েছেন দল থেকে। ফলে তাঁদের যোগদান নিয়েও জল্পনার পারদ চড়েছে।

জিটিএ নির্বাচনের আগে দলবদল প্রসঙ্গো বিমল গুরুং

জিটিএ নির্বাচনের আগে দলবদল প্রসঙ্গো বিমল গুরুং

এই পরিস্থিতিতে বিমল গুরুংয়ের বক্তব্য, সামনেই গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন অর্থাৎ জিটিএ-র নির্বাচন। যাঁরা দলত্যাগ করছেন, তাঁরা আসলে পদলোভী। সেই কারণেই তাঁরা একদল ছেড়ে অন্যদলে যাচ্ছেন। সেইসঙ্গে তিনি জানান, দলের খারাপ ফল নিয়ে পর্যালোচনা করা হবে। আমরা মানুষের সঙ্গে আছি, আমরা থেকে যাব, অন্যরা আসবে আবার চলে যাবে।

English summary
Hamro Party increases in Darjeeling to break Gorkha janmukti Morcha and BJP before GTA election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X