• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মুখ্যমন্ত্রী মমতা পাহাড়ে পা রাখতেই শিলিগুড়িতে দ্রৌপদী মুর্মু! নজরে উত্তরবঙ্গ

ইতিমধ্যে বিজেপি'র তরফে দ্রৌপদী মুর্মু'র নাম ঘোষণা করা হয়েছে বিজেপি'র তরফে। কার্যত জয় নিশ্চিত তাঁর। যদিও এবার রাষ্ট্রপতি পদে যশবন্ত সিনহাকে প্রার্থী করেছে বিরোধীরা। তবে মুর্মুকে প্রার্থী করে বিজেপি নাকি মাস্টারস্ট্রোক দিয়
  • |
Google Oneindia Bengali News

রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে চড়ছে রাজনৈতিক পারদ। ইতিমধ্যে বিজেপি'র তরফে দ্রৌপদী মুর্মু'র নাম ঘোষণা করা হয়েছে বিজেপি'র তরফে। কার্যত জয় নিশ্চিত তাঁর। যদিও এবার রাষ্ট্রপতি পদে যশবন্ত সিনহাকে প্রার্থী করেছে বিরোধীরা। তবে মুর্মুকে প্রার্থী করে বিজেপি নাকি মাস্টারস্ট্রোক দিয়েছে। এমনটাই মত রাজনৈতিকমহলের।

এই অবস্থায় খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়েছেন আগে এই বিষয়ে জানানো হলে নাকি ভেবে দেখতেন। যা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়েছে।

নজরে উত্তরবঙ্গ

নজরে উত্তরবঙ্গ

আর এই বিতর্কের মধ্যেই আজ বাংলায় রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। জানা যাচ্ছে, প্রথমে উত্তরবঙ্গে যাবেন। এরপর কলকাতায় আসার কথা রয়েছে। বাগডোগরা বিমানবন্দরে নামবেন তিনি বিকেলে। শিলিগুড়িতে সিকিমের সাংসদ-বিধায়কদের সঙ্গে তাঁর একটা বৈঠক আছে বলে জানা যাচ্ছে। এমনকি অসমের বিধায়করাও থাকতে পারেন বলে জানা যাচ্ছে। শিলিগুড়ি'র একটি হোটেলে বৈঠক করার কথা রয়েছে। কিন্তু কেন উত্তরবঙ্গকে বেছে নেওয়া হল এই বৈঠকের জন্যে তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। ফলে এই মুহূর্তে নজরে উত্তরবঙ্গ।

মমতা-অভিষেকও উত্তরবঙ্গেই

মমতা-অভিষেকও উত্তরবঙ্গেই

আজ সোমবার উত্তরবঙ্গে উড়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এরমধ্যেই আজ সোমবার শিলিগুড়িতে পা রাখছেন দ্রৌপদী মুর্মু। শুধু তাই নয়, আজ সোমবার অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও শিলিগুড়িতে পৌঁছানোর খবর রয়েছে। রাজনৈতিক ভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ ভাবে বলে মনে করা হচ্ছে। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা হচ্ছে না দ্রৌপদী মুর্মু'র। এমনটাই খবর। বলে রাখা প্রয়োজন, প্রথম থেকে বিজেপি'র নজরে রয়েছে উত্তরবঙ্গ। এই অবস্থায় একাধিকবার বিজেপি'র বিধায়ক কিংবা সাংসদরা উত্তরবঙ্গ ভাগে'র কথা বলে বিতর্ক বাড়িয়েছে। এই অবস্থার মধ্যে দ্রৌপদী মুর্মু'র শিলিগুড়িতে আসার মধ্যে রাজনৈতিক গুরুত্ব বলছেন বিশ্লেষকরা।

 রাতেই কলকাতায় আসবেন দ্রৌপদী

রাতেই কলকাতায় আসবেন দ্রৌপদী

এই বৈঠক সেরেই সোমবার রাতেই কলকাতায় আসবেন দ্রৌপদী মুর্মু। সাড়ে সাতটা নাগাদ তাঁর কলকাতা বিমানবন্দরে নামার কথা রয়েছে। সেখানে বিজেপি শীর্ষ নেতৃত্ব স্বাগত জানাবেন বলেই খবর। রাতে নিউটাউনের একটি হোটেলে থাকার কথা রয়েছে তাঁর। এরপর মঙ্গলবার ফের কয়েকটি নির্দিষ্ট সূচি রয়েছে এনডিএ'র রাষ্ট্রপতি পদপ্রার্থীর। যেমন সকাল সাড়ে আটটা নাগাদ দ্রৌপদী মুর্মু স্বামী বিবেকানন্দের পৈতৃক বাড়িতে যাওয়ার কথা রয়েছে। সেখানে বেশ কিছু ক্ষণ সময় কাটার পরেই বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি।

 সমস্ত বিধায়কদের কলকাতায় উপস্থিত থাকতে বলা হয়েছে

সমস্ত বিধায়কদের কলকাতায় উপস্থিত থাকতে বলা হয়েছে

ইতিমধ্যে বিজেপি'র সমস্ত বিধায়কদের কলকাতায় উপস্থিত থাকতে বলা হয়েছে। আজ সোমবার রাতের মধ্যেই সবাইকে কলকাতায় আসার কথা বলা হয়েছে। নিউ টাউনের একটি বিলাসবহুল হোটেলে এই বৈঠক হওয়ার কথা রয়েছে। তবে দুজন বিধায়ক উয়পস্থিত থাকবেন না বলেই ধরে নেওয়া হচ্ছে। তাঁরা বালুরঘাটের অশোক লাহিড়ী এবং অর্জুন সিং পুত্র পবন সিং। জানা গিয়েছে, অশোকবাবু অসুস্থ। এবং পবন সিংয়ের দলবদলের সম্ভাবনা রয়েছে।

তৃণমূল পড়েছে শাঁখের করাতে! বিজেপির মাস্টারস্ট্রোকে কোপ পড়তে পারে আদিবাসী ভোটেতৃণমূল পড়েছে শাঁখের করাতে! বিজেপির মাস্টারস্ট্রোকে কোপ পড়তে পারে আদিবাসী ভোটে

English summary
Draupadi murmu reached North bengal after Mamata Banerjee reaches there
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X