• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কল্যাণী AIIMS-এর সামনে কেন্দ্রীয়মন্ত্রীর গাড়ি আটকে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের

Google Oneindia Bengali News

ফের বিক্ষোভ কল্যাণী এইমসের বাইরে। খোদ কেন্দ্রীয়মন্ত্রীর গাড়ি আটকে বিক্ষোভ চাকরি প্রার্থীদের। আর তা নিয়েই উত্তাল এলাকা। ঘটনার খবর পেয়েও ঘটনাস্থলে আসে বিশাল পুলিশবাহিনী। ইতিমধ্যে ঘটনায় বেশ কয়েকজন বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ। আর এরপরেই এলাকার আরও উত্তেজনা ছড়িয়েছে বলে জানা যাচ্ছে।

কেন্দ্রীয়মন্ত্রীর গাড়ি আটকে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ-উত্তেজন

ঘটনার পরে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে এলাকায়।

জানা গিয়েছে, কল্যাণী এইমসে চাকরির দাবিতে গত কয়েকদিন ধরেই বিক্ষোভ দেখাচ্ছেন চাকরিপ্রার্থীদের। এলাকার বেকারদের সেখানে চাকরি দিতে হবে। এহেন দাবি সহ একাধিক দাবিতে বিক্ষোভ চলছিল। আজ বৃহস্পতিবার এইমসের তরফে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। হাসপাতালের ভিতরেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আর সেখানেই আমন্ত্রিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। সেই মতো কল্যাণী এইমসে'র গেটে মন্ত্রীর গাড়ি পৌঁছানো মাত্র ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করেন চাকরিপ্রার্থীরা। আর এই বিক্ষোভে জেরে আটকে যায় মন্ত্রীর কনভয়।

বলে রাখা প্রয়োজন, বেশ কিছুক্ষণ ধরেই চলছে এই বিক্ষোভ। এইমসের গেটের বাইরে এই বিক্ষোভ চলছিল আন্দোলনকারীদের। আজ মন্ত্রী আসছে জেনে আরও চাকরিপ্রার্থী জোড়ো হন এলাকায়। কেউ ব্যানার হাতে তো কেউ পোস্টার হাতে কেন্দ্রীয়মন্ত্রীর কাছে চাকরির জন্যে আবেদন জানাতে থাকেন। চাকরিপ্রার্থীদের দাবি, এইমসে কাজের জন্যে বহিরাগতদের নিয়োগ করা হচ্ছে। কিন্তু স্থানীয়দের নিয়োগ করা হচ্ছে। নিয়োগ নিয়ে কেলেঙ্কারি'র ও অভিযোগ চাকরিপ্রার্থীদের।

গত কয়েকদিন আগেই এই প্রসঙ্গে এক আন্দোলনকারী জানিয়েছিলেন, বাইরে থেকে যেমন বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া থেকে লোকজন এইমসে আসছে আর চাকরিও পেয়ে যাচ্ছে। এলাকার ছেলে-মেয়েরা আবেদন করেও এখানে পাচ্ছে না বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। এর পিছনে অসাধু চক্র কাজ করছে বলেও অভিযোগ আন্দোলনকারীদের।

বিক্ষোভকারী চাকরিপ্রার্থীদের সঙ্গে সরাসরি কথা না বললেও বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী সুভাষ সরকার।

যদিও বিক্ষোভকারীদের দাবি, কেন্দ্রীয়মন্ত্রী তাঁদের সঙ্গে কোনও সহযোগিতাই করেনি। এমনকি তাঁদের কোনও কথাই শোনা হয়নি বলেও অভিযোগ আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের।

তবে এভাবে কেন্দ্রীয়মন্ত্রীর গাড়ি আটকে বিক্ষোভের ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে। শুধু তাই নয়, ঘটনায় বেশ কয়েকজন বিক্ষোভকারীকেও আটক করা হয়েছে বলে জানা যাচ্ছে। আর তাতে ক্ষোভ আরও বেড়েছে বলে জানা যাচ্ছে। ঘটনার পরে বিশাল পুলিশবাহিনী কল্যাণী এইমসের সামনে মোতায়েন করা হয়েছে পুলিশ। যে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতেই এই সিদ্ধান্ত স্থানীয় পুলিশ প্রশাসনের তরফে।

English summary
protest over job surrounding minister Subhash Sarkar's car at Kalyani near AIIMS
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X