• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিমতিতার ঘটনায় স্পষ্ট হচ্ছে জঙ্গি যোগ? তদন্তভার নিল এনআইএ

নিমতিতার ঘটনায় চাঞ্চল্যকর মোড়! মন্ত্রী জাকির হোসেনের উপর বোমা বিস্ফোরণের ঘটনায় স্পষ্ট হচ্ছে জঙ্গি যোগ। ঘটনার পিছনে রয়েছে অনেক বড় ষড়যন্ত্র। আর সেই কারনেই এবার নিমতিতা রেল স্টেশনের বিস্ফোরণের ঘটনার তদন্তভার নিল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। খাগড়াগড় বিস্ফোরণের পর রাজ্যে এটাই দ্বিতীয় ঘটনা যার তদন্তভার নিল জাতীয় তদন্তকারী সংস্থা। যা অবশ্যই রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ।

 ঘটনার পিছনে বড় ষড়যন্ত্র! মনে করছে এনআইএ

ঘটনার পিছনে বড় ষড়যন্ত্র! মনে করছে এনআইএ

শ্রম-প্রতিমন্ত্রী জাকির হোসেনের উপর হামলা ও বিস্ফোরণের পরেই ঘটনার তদন্তে স্পেশাল টিম তৈরির নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তদন্ত করে সিআইডিও। পাশাপাশি ঘটনার পরেই দু'দিন ধরে ঘটনাস্থল পর্যবেক্ষণ করে এনআইএ। সেখান থেকে বেশ কিছু নমুনা সংগ্রহ করা হয়। প্রাথমিক তদন্তে এনআই মনে করছে যে ঘটনাস্থলে বোমার বিস্ফোরণে প্রায় সাড়ে তিন ফুট গর্ত হয়েছিল। পাশেও একাধিক গর্ত তৈরি হয়েছে। ঘটনার পিছনে বৃহত্তর ষড়যন্ত্র রয়েছে বলেই মনে করছেন এনআইএয়ের তদন্তকারী আধিকারিকরা। পাশাপাশি, মন্ত্রীকে লক্ষ করে এমন ভয়াবহ পরিকল্পনামাফিক হামলাকে ছোট করে দেখতে চাইছে না স্বরাষ্ট্রমন্ত্রক। ফলে এনআইএ-র হাতেই তদন্তভার তুলে দেওয়া হয়েছে।

বিদেশি জঙ্গি যোগও উড়িয়ে দেওয়া হচ্ছে না!

বিদেশি জঙ্গি যোগও উড়িয়ে দেওয়া হচ্ছে না!

ইতিমধ্যে বিস্ফোরণের ঘটনায় এক বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। সে দীর্ঘদিন নিমতিতা স্টেশনে চা বিক্রি করত। তাঁর সঙ্গে জেএমবি জঙ্গিদের যোগাযোগ একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। শুধু তাই নয়, এই ঘটনায় আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত দক্ষ বোমা বানাতে। তাঁকে জেরা করা প্রয়োজন বলে মনে করা হচ্ছে। কারণ ঘটনায় আইএডির মতো কোনও শক্তিশালী বিস্ফোরক ব্যবহার করা হয়েছে বলে মনে করছে এনআইএ। না হলে এত বড় গর্ত ঘটনাস্থলে হতো না বলেই দাবি তদন্তকারীদের। আর সেই কারণেই এনআইএ তদন্তের প্রয়োজন বলে মনে করা হচ্ছে।

পুরনো শত্রুতার কারণেই মন্ত্রী জাকির হোসেনকে হত্যার ছক

পুরনো শত্রুতার কারণেই মন্ত্রী জাকির হোসেনকে হত্যার ছক

অন্যদিকে সিআইডির হাতে সামনে এসেছে তদন্তকারী তথ্য। রাজ্যের গোয়েন্দাদের দাবি, ধৃত সইদুলকে দফায় দফায় জেরায় উঠে এসেছে চাঞ্চল্যকর কিছু তথ্য। অভিযুক্ত জেরায় জানিয়েছে পুরনো শত্রুতার কারণেই মন্ত্রী জাকির হোসেনকে হত্যার ছক কষেছিল সে। পরিকল্পনামাফিক তৈরি করেছিল বোমা। ঘটনার নেপথ্যে আর কে বা কারা রয়েছে, তা জানার চেষ্টায় তদন্তকারীরা। নিমতিতা কাণ্ডের তদন্তে নেমে কয়েকদিন আগে এক বাংলাদেশি যুবককে গ্রেপ্তার করেছিল সিআইডি। পরে গত শুক্রবার আবু সামাদ ও সইদুল ইসলাম নামে আরও দু'জনকে গ্রেফতার করা হয়। সুতির বাসিন্দা সইদুলকে জেরা করেই চাঞ্চল্যকর তথ্য মিলেছে বলে দাবি সিআইডির।

অনেকটাই ভালো আছেন মন্ত্রী!

অনেকটাই ভালো আছেন মন্ত্রী!

গত ১৭ ফেব্রুয়ারি রাতে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটে। মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে বোমা বিস্ফোরণে গুরুতর জখম হন রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন। তাঁর সঙ্গেই গুরুতর জখম হোন আরও ২৩ জন তৃণমূল কর্মীরা। মন্ত্রীর অবস্থা এতটাই আশঙ্কাজনক ছিল যে ঘটনার পরেই এসএসকেএমে নিয়ে আসা হয় তাঁকে। করা হয় অপারেশন। একাধিকবার মন্ত্রীকে দেখতে ছুটে যান মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, এখন অনেকটাই ভালো আছেন মন্ত্রী।

English summary
ahead of west bengal election 2021 NIA To Investigate Bomb Attack On Bengal Minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X