• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পদ্মবিভূষণ সম্মানে সম্মানিত মেরি কম, সিন্ধু পাচ্ছেন পদ্মভূষণ

  • |

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে শনিবার প্রকাশ পেয়েছে পদ্ম সম্মান ২০২০-র তালিকা। সেই তালিকায় পদ্ম বিভূষণ সম্মান পেলেন মেরি কম। ছয় বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার এই সম্মান পেতে চলেছেন।

ভারতীয় শাটলার পিভি সিন্ধু পদ্মভূষণ সম্মানে ভূষিত হতে চলেছেন। ২০১৯ সালের অগাস্টে বিশ্বচ্যাম্পিয়ন হন সিন্ধু। কেরিয়ারে প্রথম বারের জন্য বিশ্বচ্যাম্পিয়নশিপের মঞ্চে সোনা জেতেন। এবার পদ্মবিভূষণ সম্মান পেতে চলেছেন হায়দরাবাদি শাটলার। ২০১৬ সালে অলিম্পিকে রুপো জিতেছিলেন সিন্ধু।

<blockquote class="twitter-tweet blockquote"><p lang="en" dir="ltr">Thank you very much sir for all your support 🙏🏻🙏🏻🙏🏻 <a href="https://t.co/ciBCQwsqgi">https://t.co/ciBCQwsqgi</a></p>— Pvsindhu (@Pvsindhu1) <a href="https://twitter.com/Pvsindhu1/status/1221122020701683713?ref_src=twsrc%5Etfw">January 25, 2020</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

চলতি ২০২০ তে ভারতের এই দুই ক্রীড়াবিদ টোকিও অলিম্পিকে নিজেদের ক্ষেত্রে লড়বেন। কয়েক মাস বাদেই খেলাধূলার মহাযজ্ঞে নামার আগে এই সম্মান মেরি ও সিন্ধুকে বাড়তি অনুপ্রেরণা দেবে বলাই যায়। অন্যদিকে ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন পেসার জাহির খান, মেয়েদের হকিতে রানি রামপাল ও শ্যুটার জিতু রাই পদ্মশ্রী সম্মান পাচ্ছেন।

দেশের ক্রীড়াক্ষেত্রে মেরি কমের অবদান অনশ্বীকার্য। ২০১২ লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জজয়ী বক্সার মেরি কম এর আগে পদ্মশ্রী (২০০৬) ও পদ্মভূষণ (২০১৩) সম্মানে সম্মানিত হয়েছেন। এবার মনীপুরি বক্সার দেশের দ্বিতীয় সর্বোচ্চ নাগরিক সম্মান পদ্ম বিভূষণে সম্মানিত হতে চলেছেন ।

মেরির বর্ণময় কেরিয়ারের ছয় ছ'বার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার কীর্তি রয়েছে। বিশ্বচ্যাম্পিয়নশিপের মঞ্চে ছ'টি সোনা ছাড়াও একটি রুপো জিতেছেন মেরি।

মেরির এই সাফল্যে ভারতীয় বক্সিং ফেডারেশনের পক্ষ থেকে প্রেসিডেন্ট অজয় সিং ভারতীয় বক্সারকে অভিনন্দন জানিয়েছেন।

English summary
Mary Kom awarded Padma Vibhushan, PV Sindhu awarded Padma Bhushan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X