• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কমনওয়েলথ গেমসে ভারতকে দ্বিতীয় সোনা এনে দিলেন ভারোত্তোলক জেরেমি, সাঁতারের হিটে উজ্জ্বল শ্রীহরি-সজন

Google Oneindia Bengali News

কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে ভারতকে পুরুষদের ৬৭ কেজি বিভাগে সোনা এনে দিলেন জেরেমি লালরিননুঙ্গা। ক্লিন অ্যান্ড জার্কে শেষ প্রয়াসে ব্যর্থ হলেও সামগ্রিকভাবে ৩০০ কেজি তুলে নতুন গেমস রেকর্ড গড়েন তিনি। গতকাল দেশকে প্রথম সোনাটি এনে দিয়েছেন সাইখোম মীরাবাঈ চানু।

দুরন্ত জেরেমি

দুরন্ত জেরেমি

পুরুষদের ৬৭ কেজি ভারোত্তোলনের স্ন্যাচে ভারতীয় ভারোত্তোলক প্রথম প্রয়াসে ১৩৬ কিলো তুলে পিছনে ফেলে দেন নাইজেরিয়ার এডিডিয়ং জোসেফ উমোয়াফিয়াকে। তিনি ১৩০ কিলো তুলেছিলেন প্রথম প্রয়াসে। এরপর জেরেমি ১৪০ কেজি ভার তুলে গেমসে নতুন রেকর্ড গড়ে ফেলেন। যার ফলে তিনি নিকটতম প্রতিপক্ষের চেয়ে ১০ কিলোর লিড নিয়ে নেন। ১৪৩ কেজিও তুলতে গিয়েছিলেন। কিন্তু ব্যর্থ হন। স্ন্যাচ রাউন্ডের শেষে জেরেমিই শীর্ষস্থানে থাকেন।

(ছবি- আইওএ টুইটার)

নয়া গেমস রেকর্ড

ক্লিন অ্যান্ড জার্কে তিনি ১৬০ কেজি তোলার বিষয়টি নথিবদ্ধ করেন। যদিও নিয়ম রয়েছে, ইভেন্ট চলাকালীন কোনও ভারোত্তোলক নিজের প্রয়াসের আগে এটি বদলাতে পারেন। জেরেমি সেই পথেই হাঁটেন। জেরেমি ক্লিন অ্যান্ড জার্কে ১৫৪ কেজি তোলার সিদ্ধান্ত নেন এবং সফল হন। ক্লিন অ্যান্ড জার্কে প্রথম প্রয়াসেই জেরেমি গেমসে নতুন রেকর্ড গড়ে ফেলেন। দ্বিতীয় প্রয়াসে তিনি তোলেন ১৬০ কেজি। যাতে তাঁর স্কোর দাঁড়ায় ৩০০ কেজি। যদিও এরপর দেখা যায় তিনি চোট পেয়েছেন। এরপর কিছুটা সময় নিয়ে এসে তৃতীয় প্রয়াসে ১৬৫ কেজি তুলতে তিনি ব্যর্থ হন।

ভারতের দ্বিতীয় সোনা

সামোয়ার ভাইপাভা নেভো ইওয়ানে স্ন্যাচে ১২৭ কেজি তুলেছিলেন। তিনি ক্লিন অ্যান্ড জার্কে ১৭০ কেজি তোলার সিদ্ধান্ত নেন। যদিও পরে তা কমিয়ে ১৬৩ কেজি তোলেন। দ্বিতীয় প্রয়াসে ১৬৬ কেজি তুলে ফেলেন, যা গেমস রেকর্ড। জেরেমির সঙ্গে ব্যবধান কমিয়ে ফেলেন। এরপর সোনা জেতার লক্ষ্যে তিনি ১৭৪ কেজি তোলার সিদ্ধান্ত নেন। কিন্তু সফল হননি। ফলে সোনা নিশ্চিত হয়ে যায় জেরেমির। এডিডিয়ং ক্লিন অ্যান্ড জার্কে প্রথম প্রয়াসে তোলেন যথাক্রমে ১৫০ কেজি, পরের প্রয়াসে ১৬০ কেজি তুলতে পারেননি। তৃতীয় প্রয়াসে তিনি তোলেন ১৬০ কেজি। ফলে নাইজেরীয় ভারোত্তোলকের মোট স্কোর দাঁড়ায় ২৯০।

সাঁতারে শ্রীহরি-সজনকে ঘিরে প্রত্যাশা

সাঁতারে শ্রীহরি-সজনকে ঘিরে প্রত্যাশা

এদিকে, পুরুষদের ২০০ মিটার বাটারফ্লাই ইভেন্টের হিট ৩-তে ১ মিনিট ৫৮.৯৯ সেকেন্ড সময় করে বিট ৩-তে চতুর্থ স্থান দখল করলেন সজন প্রকাশ। তবে এদিন নিজের সেরা পারফরম্যান্সের ধারেকাছে তিনি ছিলেন না। নিজের সেরা পারফরম্যান্সের চেয়ে এদিন ৪ সেকেন্ড বেশি সময় নিলেন। শ্রীহরি নটরাজের দিকে নজর ছিল ৫০ মিটার ব্যাকস্ট্রোক হিটে। তিনি যুগ্মভাবে দ্বিতীয় তথা সামগ্রিকভাবে অষ্টম স্থান অধিকার করে পৌঁছেছেন সেমিফাইনালে। সাইক্লিংয়ে পুরুষদের স্প্রিন্ট রেসে ১০.০১২ সময় করে ২৬ জন অ্যাথলিটের মধ্যে ত্রয়োদশ স্থানে থেকে ১/৮ ফাইনালসে উঠেছেন রোনাল্ডো।

English summary
Commonwealth Games 2022 Jeremy Secures India's 5th Medal By Winning Gold In Men's 67kg Weightlifting. Sajan Prakash Clocks A Time Of 1:58.99 Mins In The Men's 200m Butterfly Event To Finish 4th In Heat 3.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X