• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আর্টিস্টিক জিমনাস্টিকস বিশ্বকাপ, জার্মানিতে ফের স্বমহিমায় দীপা, ছিটকে গেলেন অরুণা

জার্মানির কোটবুসে, আর্টিস্টিক জিমনাস্টিকস-এর বিশ্বকাপে ভল্ট ফাইনালে উঠলেন ভারতীয় জিমনাস্ট দীপা কর্মকার। তবে দুঃখজনকভাবে বিদায় নিতে হল ভারতের আরেক জিমনাস্ট বি অরুণা রেড্ডিকে। হাঁটুতে চোট পেয়ে প্রতিযোগিতায় তাঁর দৌড় থামে।

আর্টিস্টিক জিমনাস্টিকস বিশ্বকাপের ফাইনালে দীপা

এর আগে চোট আঘাতে জর্জরিত হয়ে এশিয়ান গেমস ২০১৮-তে ভাল ফল করতে পারেননি দীপা। ১৪.১০০ স্কোর করে যোগ্যতা অর্জন পর্বে ১৬ জনের মধ্যে ষষ্ঠ স্থানে ছিলেন ভারতীয় জিমন্যাস্টিক্স-এর রানী। কিন্তু জিমন্যাস্টিক্স বিশ্বকাপে ফের স্বমহীমায় দেখা গেল তাঁকে।

তবে ভারতের আরেক আশা, মেলবোর্ন বিশ্বকাপে ব্রোঞ্জজয়ী বি অরুণা রেড্ডি প্রথম ভল্টের সময়ই হাঁটুতে চোট পেলেন। তিনি আর প্রতিযোগিতায় অংশ নিতে পারেননি। ভারতের জিমনাস্টিক ফেডারেশনের সহ সভাপতি রিয়াজ আহমেদ ভাতি জানিয়েছেন, 'অরুণা একটা হাই ডিভিকাল্টির ভল্ট পারফর্ম করতে গিয়েছিলেন। অনুশীলনের সময় তিনি যথেষ্ট আত্মবিশ্বাসী থাকলেও, মূল প্রতিযোগিতার সময় তাঁণর ল্যান্ডিয়ে সময়ের সামান্য ভুলচুক হয়। ফলে তিনি আর দ্বিতীয় ভল্ট দিতে পারেননি।'

ভারতের পুরুষ জিমনাস্টদের মধ্যে রাকেশ পাত্র রিং ইভেন্টে ১৪.০০০ পয়েন্ট স্কোর করেন। ২৯ জনের মধ্যে ১৪তন স্থানে শেষ করেন তিনি। আরেক পুরুষ জিমনাস্ট আশীষও তাঁর সেরা ফর্মে ছিলেন না। ১৩.২০০ পয়েন্ট নিয়ে তিনি ৩৭ জনের মধ্যে ২৪তম স্থান পেয়েছেন।

প্রতিযোগিতার দ্বিতীয় দিনে দীপার রয়েছে বিম ইভেন্ট, রাকেশের রয়েছে প্যারালাল বার ইভেন্ট এবং আশীষকে দেখা যাবে ভল্ট ইভেন্টে।

২০২০ অলিম্পিকে যোগ্যতা অর্জনের জন্য যে ৮টি ইভেন্ট কোয়ালিফাইং সিস্টেম রয়েছে তার মধ্যে অন্যতম হল এই কোটবুস আর্টিস্টিক জিমন্যাস্টিক্স বিশ্বকাপ। এই ইভেন্টে প্রতিযোগীরা তাদের সেরা তিন স্কোরের মাধ্যমে অলিম্পিকে অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করার সুযোগ পাবেন।

English summary
Indian gymnast Dipa Karmakar qualified for the Vault Finals at the Artistic Gymnastics World Cup in Cottbus, Germany.
 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X