• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গ্রেফতার কমলেশ্বর মুখোপাধ্যায়, বইকে এত ভয়? গর্জে উঠলেন সৃজিত-কৌশিক

  • |
Google Oneindia Bengali News

গ্রেফতার চিত্রপরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, বিকাশ রঞ্জন ভট্টাচার্য। একই সঙ্গে সিপিআইএম-এর কলকাতা জেলার সম্পাদক কল্লোল মজুমদার-সহ আরও বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। আর এই খবর সামনে আসতেই রাজ্য জুড়ে সমালোচনার ঝড়।

কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারির তীব্র প্রতিবাদ করেছেন অপর চিত্র পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। একই সঙ্গে কলকাতা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষও। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

কি লিখছেন সৃজিত?

কি লিখছেন সৃজিত?

কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারের পরেই সোশ্যাল মিডিয়াতে গর্জে উঠেছেন সৃজিত। তিনি লিখেছেন, বইকে ভয়। এমনকি এই ঘটনার তীব্র নিন্দা জানানোর জন্যে ভাষা নেই বলেও উল্লেখ করেছেন বাংলার অন্যতম এই চিত্র পরিচালক। এমনকি এই অবস্থায় কমলেশ্বর মুখোপাধ্যায়ের পাশে রয়েছেন বলেও দাবি তাঁর। একই সঙ্গে ঘটনা ধিক্কারজনক বলেও সোশ্যাল মিডিয়াতে একের পর এক টুইট সৃজিত মুখোপাধ্যায়ের।

তীব্র নিন্দা জানিয়েছেন।

তীব্র নিন্দা জানিয়েছেন।

শুধু সৃজিতই নয়, গ্রেফতারের খবর ছড়িয়ে পড়তেই একের পর এক অভিনেতা-অভিনেত্রী ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। অভিনেতা অনিন্দ্য চট্টোপাধ্যায় তাঁর ফেসবুকে এই ঘটনার তীব্র ধিক্কার জানিয়ছেন। তিনি লিখছেন, '' কমলেশ্বর মুখোপাধ্যায় গ্রেফতার। এক কথায় অপ্রীতিকর। একরাশ ধিক্কার''। অন্যদিকে অভিনেত্রী মৌমিতা পন্ডিত তাঁর সোশ্যাল মিডিয়াতে লিখছেন, ''Kamaleswar Mukherjee কমল দার কিন্তু শরীর ভালো নেই, যত তাড়াতড়ি সম্ভব এই নোংরামো টা বন্ধ হোক''। তীব্র নিন্দা জানিয়েছেন অভিনেতা কৌশিক সেন।

 রাজ্য জুড়ে সমালোচনার ঝড়

রাজ্য জুড়ে সমালোচনার ঝড়

অন্যদিকে এই খবর সামনে আসার পরেই রাজ্য জুড়ে সমালোচনার ঝড় উঠেছে। জানা যাচ্ছে, রাসবিহারীর প্রতাপাদিত্য রোডে সিপিএমের স্টলে হামলার ঘটনা ঘটে। ওই বইয়ের স্টলে বেশ কয়েকটি 'চোর ধরো, জেল ভরো'র পোস্টার লাগানো ছিল। আর তা দেখেই হামলা হয় বলে অভিযোগ। অভিযোগের তির স্থানীয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে। আর এই ঘটনার প্রতিবাদে সোমবার রাসবিহারী অ্যাভিনিউ ও প্রতাপাদিত্য রোডের সংযোগস্থলে জমায়েত করে ফের বই বিপণি চালু করার ডাক দিয়েছিল সিপিএম। আর সেখানেই কমলেশ্বর, আইনজীবী তথা সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য, রবীন দেব, সিপিএমের কলকাতা জেলা সম্পাদক কল্লোল মজুমদার সহ একাধিক বাম নেতাকে গ্রেফতার করে পুলিশ।

কমলেশ্বর বলেন.....

কমলেশ্বর বলেন.....

আর এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও পুলিশের দাবি, অশান্তি এড়াতেই আটক করা হয় নাম নেতাদের। যদিও পরে লালবাজার থেকে ছাড়া পাওয়ার পর কমলেশ্বর বলেন, আমাদের স্টল ভাঙা হয়েছিল। কমরেডদের মারধর করা হয়। ঘটনার প্রতিবাদ জানানো হচ্ছিল। কিন্তু বিকাশবাবুর উপর হামলার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ চিত্র পরিচালকের। আর তা ঠেকাতে গিয়েও পুলিশ সবাইকে গ্রেফতার করা হয় বলে দাবি তাঁর। কণ্ঠরোধ করার চেষ্টা বলে দাবি কমলেশ্বর মুখোপাধ্যায়ের।

English summary
Srijit Mukherjee condemns as police detained Kalmaleswar Mukhejee from Rasbehari
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X