• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৫০০০ মহিলাকে আত্মরক্ষার পাঠ, হাতেকলমে দুর্গতিনাশিনী গড়বে ওঁরা

Google Oneindia Bengali News

দুর্গতিনাশিনী শুধু পুজোর থিম বানিয়ে বার্তা দিয়ে নয়। হাতেকলমে দুর্গতিনাশিনী গড়বেন তাঁরা। নিজের হাতে দুষ্টের দমন করতে শিখবেন মহিলারা। আত্মরক্ষার এই পাঠ দেবে ৬৬ পল্লী দুর্গোৎসব কমিটি। দুর্গা পুজোকে সামনে রেখে এই কাজ করছেন তাঁরা। শুধু পুজো নয়, পুজোর পরেও চলবে এই দুর্গতিনাশিনী গড়ার কাজ।

৫০০০ মহিলাকে আত্মরক্ষার পাঠ, হাতেকলমে দুর্গতিনাশিনী গড়বে ওঁরা

এই বছর ৬৬ পল্লী তাদের পুজো থিম বানাচ্ছে দুর্গতিনাশিনীকে সামনে রেখে। তাই আগামী ৬ মাসে কমপক্ষে ৫০০০ মহিলার জীবন পরিবর্তন করার লক্ষ্য নিয়েছেন তাঁরা। এক দিনের আত্মরক্ষা কর্মশালা অনলাইন এবং অফলাইন শিবির উভয়ই পরিচালিত হবে, যা মহিলাদের অভ্যন্তরীণ শক্তিকে বাইরে নিয়ে আসবে। শারীরিক আক্রমণ থেকে নিজেদের রক্ষা করতে সাহায্য করবে এই শিক্ষা।

আজকাল মহিলাদের সুরক্ষার খুবই প্রয়োজন৷ কে সাহায্য করবে সেই কথা না ভেবে নিজের আত্মরক্ষার পথ নিজেকে তৈরি করে নিতে হবে। এই কর্মশালায় সব বয়সের নারীদের নিজেদের আত্মরক্ষার জন্য তাদের মানসিক শক্তি ব্যবহার করতে প্রশিক্ষণ দেওয়া হবে কারণ প্রাথমিকভাবে নারীরা ক্রমাগত মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন। তাছাড়া মৌলিক আত্মরক্ষা প্রতিটি ব্যক্তির জন্য অপরিহার্য হয়ে উঠেছে।

এই কর্মশালার মাধ্যমে তাঁরা নারীদের সচেতনতা তৈরি করাবে এবং কয়েকটি সহজ আত্মরক্ষামূলক পদক্ষেপ শেখানো হবে যা তাদের সুরক্ষিত রাখতে সাহায্য করবে এবং তাদের আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলবে। বয়স, ওজন, ফিটনেস লেভেল নির্বিশেষে যেকোন মহিলা অংশগ্রহণ করতে পারবেন এই শিবিরে। আত্মরক্ষা বিশেষজ্ঞরা মানসিক কাউন্সেলিং সহ কৌশলগুলিও প্রদর্শন করবেন। এই কর্মশালাগুলি কলকাতা, শিলিগুড়ি এবং দুর্গাপুরে স্কুল, কলেজ, জিম, কর্পোরেট, হাউজিং সোসাইটি, একাডেমি ইত্যাদির মাধ্যমে অনুষ্ঠিত হবে।

শ্রোতাদের কাছে পৌঁছানোর জন্য সানরাইজ তার মিউজিক ভিডিও লঞ্চ করবে, যাতে দুর্গতিনাশিনীর থিমকে তুলে ধরবেন অভিনেত্রী মমতাজ সরকার। গায়িকা লোপামুদ্রা মিত্রের কণ্ঠে থাকবে। আত্মরক্ষা বিশেষজ্ঞ গৌরব গোস্বামীর নির্দেশনায় বাঙালি নৃত্যের ধরন এবং আত্মরক্ষামূলক পদক্ষেপের সংমিশ্রণের দেখা মিলবে।

মিউজিক ভিডিওটি ইউটিউব চ্যানেলে ২০ অগাস্ট, লঞ্চ করা হবে। এই কর্মশালায় শ্রোতাদের অংশগ্রহণের জন্য তাদের একটি অনলাইন ফর্মের মাধ্যমে নাম নথিভুক্ত করতে হবে এবং বিনামূল্যে প্রোগ্রামটি উপভোগ করতে পারবেন। যার বিস্তারিত লঞ্চের তারিখ ঘোষণা করা হবে। এটি শুধুমাত্র বিভিন্ন প্ল্যাটফর্মের মাধ্যমে প্রচার করা হবে না বরং মহিলা মোটরসাইকেল আরোহীদের একটি অনন্য গ্যাং শহরের রাস্তায় অভিযান চালাবে এবং মহিলাদের অংশগ্রহণের জন্য উত্সাহিত করবে।

চরম ব্যস্ত ক্রিকেটের সময়সূচী, মায়ের সঙ্গে ৯ বছর পর দেখা হল এই ক্রিকেটারের চরম ব্যস্ত ক্রিকেটের সময়সূচী, মায়ের সঙ্গে ৯ বছর পর দেখা হল এই ক্রিকেটারের

English summary
a unique thaught process, in next six months 66 pally durga puja committee will give the lesson of self defence
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X