• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুজোর মুখেই সুখবর! যাত্রী দুর্ভোগ কমাতে বাড়ছে দৈনিত মেট্রোর সংখ্যা, জারি নতুন সময়সূচি

  • |
Google Oneindia Bengali News

প্রশাসনিক স্তরে তোড়জোর চলছিল বেশ কিছুদিন ধরেই। এমনকী পুজোর বাজারে জোয়ার আসতেই ভিড় বাড়তে শুরু করে কমবেশি প্রতিটা মেট্রো স্টেশনে। এবার তারই মাঝে বড় ঘোষণা মেট্রো রেলের (Kolkata Metro) । সোমবার থেকে দিনে ২৬৬ টি মেট্রো চলবে বলে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। আগে সারাদিনে চলা মোট মেট্রোর সংখ্যা ছিল ২৫৬। সারাদিনে ১০টি মেট্রো বৃদ্ধিতে যে আমজনতার অনেকটাই উপকার হবে তা বলার অপেক্ষা রাখে না।

নতুন সময়সূচির ঘোষণা

নতুন সময়সূচির ঘোষণা

এদিকে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি নতুন সময়সূচির কথা জানিয়েছে দিয়েছে কলকাতা মেট্রো। এদিকে দিনের প্রথম এবং শেষ মেট্রোর সময়সূচিতে কোনও বদল আসেনি বলে দেখা যাচ্ছে নতুন সময়সূচিতে। বর্তমানে দিনের প্রথম দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী মেট্রো ছাড়ছে সকাল সাড়ে ৭টায়। অন্যদিকে একই সময়ে উল্টোপথে আরও একটি মেট্রো ছাড়ছে দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত। একইসময়ে ছাড়ছে দমদম থেকে দক্ষিণেশ্বরগামী মেট্রোও।

মেনে চলতে হবে পুরনো কোভিড বিধি

মেনে চলতে হবে পুরনো কোভিড বিধি

তবে আগের মতোই প্রতিটা মেট্রো স্টেশনে যাত্রীদের মেনে চলতে হবে পুরনো কোভিড বিধি। কলকাতা মেট্রোর তরফে জারি করা বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে, এখনও কাউন্টার থেকেউ কোনও টোকেন দেওয়া হবে না। মেট্রো চড়তে গেলে একমাত্র ভরসা স্মার্ট কার্ডই। অন্যদিতে প্রতিটি মেট্রো স্টেশনে স্যানিটাইজেশনের কাজও জারি রয়েছে। অন্যদিকে মাস্ক ছাড়া প্রবেশের অনুমতি মিলবে না স্টেশনে।

রোজগার বাড়াতে নতুন ব্র্যান্ডিং

রোজগার বাড়াতে নতুন ব্র্যান্ডিং

এদিকে করোনাকালে অন্যান্য ক্ষেত্রের পাশাপাশি মন্দার ছাপ পড়েছে রেলেও। এমতাবস্থায় রোজগার বাড়াতে এবার বিকল্প পন্থা অবলম্বন করেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ (Kolkata Metro)। পাতাল পথের একাধিক মেট্রো স্টেশনে ইতিমধ্যেই বিজ্ঞাপন দেওয়ার কাজ শুরু হয়ে গেছে। মদম, নোয়াপাড়া, বেলগাছিয়া, এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিটের মতো স্টেশন গুলিতে ব্র্যান্ডিং করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

 কমতে পারে সময়ের ব্যবধান?

কমতে পারে সময়ের ব্যবধান?

অন্যদিকে প্রতিটি স্টেশনে প্রায় ১৫০০ স্কোয়ার ফিট জায়গা দেওয়া হবে বিজ্ঞাপন দিতে ইচ্ছুক বেসরকারি সংস্থাগুলিকে।পাশাপাশি স্মার্ট গেট ব্র‍্যান্ডিংও চালু করা হয়েছে। এদিকে এই মুহূ্র্তে অফিস টাইমে ৫ মিনিট অন্তর মেট্রো পাওয়া গেলেও অন্যান্য সময় ব্যবধান বেড়েছএ। দুপুর ১২টার পর থেকে ৬ বা ৭ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাচ্ছে। নতুন করে দৈনিক মেট্রোর সংখ্যা বৃদ্ধিতে এই সময়ের ব্যবধান কিছুটা কমবে বলে মনে করা হচ্ছে।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
number of Kolkata Metro is increasing even before Pujo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X