• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহাকরণের মধ্যে আগুন, একাধিক ফাইল-কম্পিউটার পুড়ে যাওয়ার শঙ্কা

Google Oneindia Bengali News

মহাকরণের মধ্যে অগ্নিকান্ডের ঘটনা। মঙ্গলবার ভর সন্ধ্যায় হঠাত করেই মহাকরণের মধ্যে আগুন লেগে যায় বলে জানা যাচ্ছে। ৫ নম্বর গেটের ভিতরে একটি ঘরে এই আগুন লাগে বলে জানা যাচ্ছে। একেবারে কালো ধোঁয়া সেই ঘর থেকে বেরতে শুরু করে। স্বাভাবিক ভাবে কড়া নিরাপত্তার মোড়কে থাকা এমন একটি জায়গাতে আগুন লাগার ঘটনা সামনে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এমনকি মহাকরণের মধ্যেও তীব্র আতঙ্ক ছড়ায়।

একাধিক ফাইল-কম্পিউটার পুড়ে যাওয়ার শঙ্কা

দ্রুত বহুতল ছেড়ে বেরিয়ে আসেন কর্মীরা। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একাধিক ইঞ্জিন। একেবারে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার ব্যবস্থা করা হয়। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, ঘটনার প্রায় আধ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানা যাচ্ছে।

তবে ঘটনার পরেই দ্রুত ঘটনাস্থলে পৌঁছন রাজ্যের মুখ্যসচিব, রাজ্য সচিব। এমনকি যান কলকাতা পুলিশের পুলিশ কমিশনারও। এমনকি ছুটে আসেন দমকলমন্ত্রী সুজিত বসুও। কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। এমনকি একেবারে যে জায়গাতে আগুন লেগেছে সেখানে পৌঁছে গিয়েছেন আধিকারিকরা। সবরকম ভাবে আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানা যাচ্ছে।

তবে শর্ট সার্কিট থেকেই এই আগুন লাগতে পারে বলে অনুমান দমকলের। তবে দমকলের ডিজি জানিয়েছেন, পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এমনকি ঘটনাস্থলে ফরেন্সিকের আদিকারিকরাও আসছেন। বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়েই দেখা হচ্ছে বলে দাবি দমকলের ডিজির। পাশাপাশি কলকাতা পুলিশ কমিশনার জানিয়েছেন, আগুন সম্পূর্ণ ভাবে নিয়ন্ত্রণে রয়েছে। একটা মাইনোর ঘটনা। ফরেন্সিক পুরো বিষয়টি খতিয়ে দেখবে বলে দাবি কলকাতা পুলিশ কমিশনারের।

তবে এই ঘটনায় প্রচুর নথি, ফাইল পুড়ে গিয়েছে বলে খবর। এমনকি বেশ কয়েকটি কম্পিউটারও পুড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, স্বরাষ্ট্র দফতরের এনআরএ সংক্রান্ত কাজ হত ওই ঘরে। যারা বিদেশ যাচ্ছেন বা যেতে চাইছেন রাইটার্সের এই ঘরেই যাবতীয় কাজকর্ম সারতে হয়। সেই মতো একাধিক গুরুত্বপূর্ণ নথি সেখানে রাখা ছিল বলে খবর।

হঠাত এই অগ্নিকান্ডের ঘটনায় যাবতীয় নথি পুড়ে গিয়েছে বলেই জানাচ্ছেন কর্মীরা। তবে ঘটনায় কেউ হতাহত হয়নি বলেই জানা যাচ্ছে। তবে সন্ধ্যা ছয়টার পর অনেকটাই ফাঁকা হয়ে যায় মহাকরণ। ফলে সেই সময় খুবই কম কর্মী ছিলেন বলে জানা যাচ্ছে। আর তা থাকার কারণে বড়সড় ঘটনা এড়ানো গিয়েছে বলেই মনে করা হচ্ছে।

'একটা বুড়ো সাংসদ আছে হাঁটতে চলতে পারে না', ফের বিতর্কিত মন্তব্য দিলীপের 'একটা বুড়ো সাংসদ আছে হাঁটতে চলতে পারে না', ফের বিতর্কিত মন্তব্য দিলীপের

English summary
fire at kolkata writers building may be computers and file affected
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X