• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

High Court: প্রাক্তন বিধায়ক, অগ্নিমিত্রা পাল সহ তিন নেতাকে এখনই গ্রেফতার নয়, জানাল হাইকোর্ট

অগ্নিমিত্রা পল সহ বাকি দুই বিজেপি নেতাকে গ্রেফতার নয়। গত কয়েকদিন আগেই ডায়মন্ডহারবারে সভা করতে যান শুভেন্দু অধিকারী। যা নিয়ে একেবারে রণক্ষেত্র হয়ে ওঠে কূলপি সহ একাধিক এলাকা। আর সেই খবর পাওয়া মাত্র উত্তপ্ত এলাকাগুলিতে ছুটে
  • |
Google Oneindia Bengali News

অগ্নিমিত্রা পল সহ বাকি দুই বিজেপি নেতাকে গ্রেফতার নয়। গত কয়েকদিন আগেই ডায়মন্ডহারবারে সভা করতে যান শুভেন্দু অধিকারী। যা নিয়ে একেবারে রণক্ষেত্র হয়ে ওঠে কূলপি সহ একাধিক এলাকা। আর সেই খবর পাওয়া মাত্র উত্তপ্ত এলাকাগুলিতে ছুটে যান অগ্নিমিত্রা পাল, প্রাক্তন বিধায়ক দীপক হালদার সহ আরও এক বিজেপি নেতার।

অগ্নিমিত্রা পাল সহ তিন নেতাকে এখনই গ্রেফতার নয়

আর এরপরেই তিন নেতার নামে দুটি থানায় অন্তত পাঁচটি এফআইআর করা হয়। আর সেই অভিযোগে আপাতত ১৬ জানুয়ারি পর্যন্ত কাউকে গ্রেফতার নয় বলে স্পষ্ট জানিয়ে দিল কলকাতা হাইকোট। আজ শুক্রবার বিচারপতি রাজা শেখর মান্থার বেঞ্চে এই সংক্রান্ত মামলার শুনানি হয়।

দীর্ঘ শুনানি শেষে আদালত এই তিন বিজেপি নেতার উপর কোনও ব্যবস্থা নয় বলে স্পষ্ট নির্দেশে জানিয়ে দিয়েছে কলকাতা হাইকোর্ট। যা অবশ্য অগ্নিমিত্রা পাল সহ তিন বিজেপি নেতার কাছে বড় স্বস্তি বলেই মনে করা হচ্ছে।

চলতি মাসের তিন তারিখ একদিকে কাঁথিতে সভা করতে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর পালটা ডায়মন্ডহারবার যা অভিষেকের লোকসভা কেন্দ্রে সভা করতে আসেন শুভেন্দু অধিকারী। আর তাঁর সভা ঘিরে দফায় দফায় উত্তেজনা ছড়ায় এলাকাতে। সভামঞ্চ খুলে দেওয়া সহ একাধিক অভিযোগে সরব হয় বিজেপি।

এমনকি বিজেপি কর্মীরা যাতে শুভেন্দু অধিকারীর সভাতে না আসতে পারেন সেজন্যে বিভিন্ন জায়গাতে অবরোধ করা হয় তৃণমূলের তরফে। আর সেই অবরোধ চলাকালীনই বিজেপি কর্মীদের উপর মারধরের ঘটনা ঘটে। আর তা নিয়ে উত্তাল হয়ে ওঠে এলাকা। ঘটনার খবর পেয়েই দ্রুত সেখানে পৌঁছে যান অগ্নিমিত্রা পাল। তিনি সেখানে গেলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে।

পুলিশের সঙ্গে কার্যত কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন বিজেপি নেত্রী সহ অন্যান্য নেতারা। আর এরপরেই একাধিক ধারাতে অগ্নিমিত্রা পাল, প্রাক্তন বিধায়ক দীপক হালদার সহ আরও এক বিজেপি নেতার বিরুদ্ধে মামলা করে পুলিশ। আর এরপরেই এই বিষয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিজেপি নেতারা। আজ শুক্রবার এই সংক্রান্ত মামলার শুনানি ছিল।

আর সেই মামলাতে বিজেপির পক্ষের আইনজীবী বলেন, ঘটনার দিনে ডায়মন্ডহারবারের সভাস্থল নষ্টের অভিযোগ জানানো হয়। স্থানীয় থানায় এবং ডিএম, এস পিকে অভিযোগ জানানো হয় বিজেপির পক্ষ থেকে। পুলিশ কাউকে গ্রেফতার না করে উল্টে বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর করে বলে অভিযোগ।

দীর্ঘ সওয়াল জবাব শেষে আদালত জানায়, র‍্যালির সঙ্গে যুক্ত মামলায় কোন পদক্ষেপ নয়। ১৬ জানুয়ারি পর্যন্ত গ্রেফতার নয় বলে জানিয়ে দেয় হাইকোর্ট। আগামী ৫ জানুয়ারি ফের এই সংক্রান্ত মামলার শুনানি। কুলপি ও উস্তি থানাকে এই নির্দেশ দেওয়া হয়েছে।

Fake Aadhaar Cards: ভুয়ো আধার কার্ডের রমরমা ঠেকাতে বাংলা সহ আট রাজ্যে সমীক্ষা চালাবে কেন্দ্র Fake Aadhaar Cards: ভুয়ো আধার কার্ডের রমরমা ঠেকাতে বাংলা সহ আট রাজ্যে সমীক্ষা চালাবে কেন্দ্র

English summary
calcutta High court says, Agnimitra Paul and other leader could not be arrested now
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X