• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রেসিডেন্সিয়াল ডিবেটে ‘না’ করোনা আক্রান্ত ট্রাম্পের, ভার্চুয়াল বিতর্কসভাই কী অসম্মতির মূল কারণ?

  • |

ইতিমধ্যে পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগেই হাসপাতাল থেকে বলপূর্বক ছাড়া পেয়ে গিয়েছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। যা নিয়ে উত্তার মার্কিন রাজ্য-রাজনীতি। এমতাবস্থায় করোনা আক্রান্ত ট্রাম্পের সঙ্গে প্রেসিডেন্সিয়াল ডিবেটে অংশগ্রহণ করতে অস্বীকার করেন ডেমোক্র্যাট শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বাইডেন। ট্রাম্প পুরোপুরি সুস্থ হয়ে না উঠলে এই ডিবেটের মাধ্যমে জনসমাজে ভুল বার্তা যেতে পারে বলে সরকারি মতামত প্রকাশ করতে দেখা যায় বাইডেনকে।

প্রেসিডেন্সিয়াল ডিবেটে ‘না’ করোনা আক্রান্ত ট্রাম্পের, ভার্চুয়াল বিতর্কসভাই কী অসম্মতির মূল কারণ?

এদিকে রাজনৈতিক ফায়দা কাজে লাগিয়ে নূন্যতম ১০ দিন হাসপাতালের আইসোলেশনে থাকার পরিবর্তে ৩ দিনেই ছুটি নিয়ে নেন ট্রাম্প। পরবর্তী প্রেসিডেন্সিয়াল ডিবেটে অংশগ্রহণ করতেও উদগ্রীব হয়ে ওঠেন তিনি। আর এমতাবস্থায় পরবর্তী বিতর্ক সভার ভবিষ্যত নিয়ে চিন্তায় ঘুম উড়তে দেখা যায় মার্কিন ডিবেট কমিশনের। তারপরই পরবর্তী বিতর্ক সভা অনলাইনে করার কথা জানায় ডিবেট কমিশন।

আর এই সিদ্ধান্তেই বেঁকে বসেন আসন্ন নির্বাচনে রিপাব্লিকান শিবির থেকে রাষ্ট্রপতি পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। সংবাদমাধ্যমে এই প্রসঙ্গে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট সাফ জানান, “ এটা আমার কাছে কোনও ভাবেই গ্রহণযোগ্য নয়। আমি ভার্চুয়াল বিতর্ক সভায় অংশগ্রহণ করছি না। ” যদিও করোনা ছুতোয় বাইডেন যে কোনও ভাবেই পার পাবেন না এদিন সেই হুঁশিয়ারিও দিতে দেখা যায় ট্রাম্পকে। অন্যদিকে বাইডেনের বক্তব্য, “আমি চাই ট্রাম্প পুরোপুরি সুস্থ হয়েই ফের বিতর্কে অংশগ্রহণ করুন। তবে এই ক্ষেত্রে সমস্ত করোনা প্রোটোকল অনুসরণ করা না হলে ডিবেট চালানো কার্যত অসম্ভব।”

'বিবেকানন্দের ছবি বাড়িতে টাঙানো থাকলে বিজেপি সরকার আরও ৩০-৩৫ বছর থাকবে', ফের খবরে বিপ্লব দেব

English summary
usa president donald trump unhappy with the next presidential debate being virtual
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X