• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের আমেরিকার বিরুদ্ধে সুর চড়াল ইরান, ট্রাম্পের দেশকে 'সন্ত্রাসবাদী' আখ্যা রুহানির

ডোনাল্ড ট্রাম্পের দেশকে যে কোনওভাবেই ইরান ছেড়ে কথা বলবে না, তা ফের বুঝিয়ে দিলেন সেদেশের রাষ্ট্রপতি হাসান রুহানি। এর আগে হুমকি দিয়ে বলেছিলেন, মধ্যপ্রাচ্যের উপসাগরীয় এলাকা থেকে তেলের রফতানি পুরোপুরি বন্ধ করে দেবেন। এবার ট্রাম্পের দেশকে অর্থনৈতিক সন্ত্রাসবাদী বলে আখ্যা দিলেন তিনি।

ফের আমেরিকার বিরুদ্ধে সুর চড়াল ইরান, দিল সন্ত্রাসবাদী আখ্যা

ইরানের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা জারি করাতেই রুহানি তোপ দেগেছেন। এদিন তেহরানে এক সম্মেলনে উপস্থিত হয়ে রুহানি বলেন, যেভাবে আমেরিকা ইরানের ওপরে নিষেধাজ্ঞা জারি করেছে তা একপ্রকার অর্থনৈতিক সন্ত্রাসবাদ।

এই সম্মেলনে চিন, রাশিয়া, তুরস্ক, আফগানিস্তান ও পাকিস্তানের প্রতিনিধিরা হাজির ছিলেন। তাদের সামনেই আমেরিকার কড়া সমালোচনা করেন তিনি।

ঘটনা হল, ডোনাল্ড ট্রাম্প রাষ্ট্রপতি হওয়ার পর থেকে ইরানের সঙ্গে দ্বৈরথ তীব্র হয়েছে। ইরানের থেকে কোনও দেশ যাতে তেল না কেনে তা নিয়ে তৎপর আমেরিকা। ক্রেতা দেশগুলির ওপরেও চাপ বাড়িয়েছে ট্রাম্প সরকার। কারণ বারাক ওবামা আমলে ইরানের সঙ্গে পরমাণু চুক্তি ট্রাম্প এসে বাতিল করেন। যে কারণে ইরান আগে হুঁশিয়ারি দিয়ে জানায়, পারস্য উপসাগরে ইরানের তেলের জাহাজ চলতে না দিলে অন্য কোনও জাহাজ চলতে দেওয়া হবে না। এদিন ফের নতুন করে আমেরিকাকে তোপ দাগলেন রুহানি।

English summary
US sanctions are 'economic terrorism', says Iran's President Hassan Rouhani
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X