• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্কিন ইতিহাসে সব থেকে ব্যর্থ, করোনা ইস্যুতে ট্রাম্পকে মোক্ষম ইয়র্কার কমলা হ্যারিসের

করোনা ভাইরাসের বিরুদ্ধে মার্কিন লড়াইকে দেশের ইতিহাসে সব থেকে বড় ব্যর্থতা বলে আখ্যা দিলেন সেনেটর তথা ডেমোক্র্যাটদের তরফের মার্কিন ভাইস প্রেসিডেনশিয়াল পদপ্রার্থী কমলা হ্যারিস। প্রসঙ্গত, করোনা আবহে এই প্রথম রিপাবলিকান এবং ডেমোক্র্যাট ভাইস প্রেসিডেনশিয়াল পদপ্রার্থীদের মধ্যে বিতর্ক সভা অনুষ্ঠিত হল। এবং মার্কিন নির্বাচনের আগে এই বিতর্ক সভায় মাইক পেন্স এবং কমলা হ্যারিস একে অপরের বিরুদ্ধে ফুল সুইংয়ে আক্রমণ শানালেন।

করোনা রোধে মার্কিন প্রশাসনের ব্যর্থতা তুলে ধরেন

করোনা রোধে মার্কিন প্রশাসনের ব্যর্থতা তুলে ধরেন

জো বাইডেনের রানিং মেট তথা ভারতীয় বংশদ্ভুত মার্কিন সেনেটর কমলা হ্যারিস এদিন করোনা রোধে মার্কিন প্রশাসনের ব্যর্থতা তুলে ধরে বলেন, 'মার্কিন জনগণ দেখেছে কী ভাবে দেশের ইতিহাসে সব থেকে ব্যর্থ প্রশাসন চালিয়েছেন এই বর্তমান প্রেসিডেন্ট। ট্রাম্প সব কিছু লুকিয়েছেন দেশের মানুষের কাছ থেকে।'

ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীদের বিতর্ক সভায় ঝড়ল আগুন

ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীদের বিতর্ক সভায় ঝড়ল আগুন

এর আগে গত সপ্তাহে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও নির্বাচনে তাঁর প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের জো বাইডেনের বিতর্ক সভা দেখেছে গোটা মার্কিন মুলুক তথা বিশ্ব। সেই সভায় দর্শকরা সাক্ষী ছিলেন কীভাবে সভার সঞ্চালক প্রার্থীদের মাইক্রোফোন বন্ধ করতে ব্যর্থ হয়েছেন। সেই ঘটনার পর বুধবার রাতে দুই দলের ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীদের বিতর্ক সভা অনুষ্ঠিত হল। আর নিজের নিজের দলের হয়ে সেখানে আগুন ঝড়ান দুই প্রার্থী।

পেন্সের আচরণ অনেকটাই ট্রাম্পের মতো রুক্ষ

পেন্সের আচরণ অনেকটাই ট্রাম্পের মতো রুক্ষ

বিতর্ক সভায় ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী পেন্সের আচরণ অনেকটাই ট্রাম্পের মতো রুক্ষ। আমেরিকায় করোনো মহামারী প্রতিরোধের ক্ষেত্রে সরকারের বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ উঠেছে, তার যথাযথ উত্তর তিনি বিতর্ক সভায় দেওয়ার চেষ্টা করেন এদিন। পেন্সের উল্টো দিকে বিতর্ক সভায় অবশ্য কমলা হ্যারিস একের পর এখ আক্রমণ শানিয়েছেন এই ইস্যুতে।

মুখ্য আলোচ্য বিষয় হয়ে ওঠে করোনা

মুখ্য আলোচ্য বিষয় হয়ে ওঠে করোনা

এই বিতর্ক সভায় আমেরিকায় করোনা মহামারী প্রতিরোধে ট্রাম্প সরকারের ভূমিকা এবং সম্প্রতি হোয়াইট হাউজে স্বয়ং প্রেসিডেন্ট ট্রাম্প ও একাধিক উচ্চ পদস্থ সরকারি আধিকারিকের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি মুখ্য আলোচ্য বিষয় হয়ে ওঠে। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিতর্ক সভায় পেন্স ও হ্যারিস, দুই জনকেই কাচের দেওয়াল দ্বারা আলাদা রাখা হয়।

ট্রাম্পকে করোনা ইস্যুতে বিঁধলেন কমলা

ট্রাম্পকে করোনা ইস্যুতে বিঁধলেন কমলা

এদিন ডেমোক্র্যাটদের ভাইস প্রেসিডেনশিয়াল পদপ্রার্থী কমলা হ্যারিস আরও বলেন যে ট্রাম্পের ব্যর্থতার কারণেই মার্কিন যুক্তরাষ্ট্রে ২ লক্ষ ১০ হাজার জন মারা গিয়েছে। তিনি এদিন আরও বলেন যে যেই করোনা রোধক ভ্যাকসিনকে ডোনাল্ড ট্রাম্প সমর্থন করবেন, সেটি তিনি নিজের দেহে কোনও ভাবেই প্রয়োগ করবেন না বলে জানিয়ে দেন।

বিহারে নয়া চাল এলজেপির, বিজেপি-জেডিইউকে মাত দিতে পুরনো ঘুঁটির খোঁজে চিরাগ

English summary
US Presidential election 2020, Kamala Harris snubbed Trump as greatest failure in Coronavirus response
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X