• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ মার্কিন প্রশাসনের, নয়া স্ট্রেনের প্রাদুর্ভাব ঠেকাতে বড় ঘোষণা বাইডেনের

  • |

টিকা আগমনের পরেও গোটা বিশ্বজুড়ে কিছুতেই ঠেকানো যাচ্ছে না করোনা আতঙ্ক। গত বছরের শেষ থেকেই গোটা বিশ্বজুড়ে ফের চোখ রাঙাতে শুরু করেছে করোনার নয়া স্ট্রেন। ব্রিটেনের পর ধীরে ধীরে ব্রাজিল এবং আয়ারল্যান্ডেও থাবা বসায় নয়া স্ট্রেন। দেখা মেলে দক্ষিণ আফ্রিকাতেও। এমতাবস্থায় এবার নতুন করোনার সংক্রমণ ঠেকাতে বড়সড় পদক্ষেপ নিতে দেখা গেল বাইডেন সরকারকে।

করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ মার্কিন প্রশাসনের, নয়া স্ট্রেনের প্রাদুর্ভাব ঠেকাতে বড় ঘোষণা বাইডেনের

সূত্রের খবর, আমেরিকান ছাড়া ব্রিটেন, ব্রাজিল এবং আয়ারল্যান্ডের দেশের নাগরিকদের আমেরিকা আসার উপর নিষেধাজ্ঞা জারি করতে চলেছেন তিনি। এমনকী নিষিদ্ধ হতে পারে দক্ষিণ আফ্রিকায় যাতায়াতও। এদিকে আশঙ্কা করা হচ্ছে আগামী সপ্তাহের মধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ২ কোটি ছাড়িয়ে যাবে আমেরিকায়। যার জেরে রীতিমতো আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে গোটা দেশেই। এমতাবস্থায় দেশবাসীর সুরক্ষার কথা ভেবেই এই নয়া সিদ্ধান্তের পথে হাঁটতে চলেছেন নব নিযুক্ত রাষ্ট্রপতি, এমনটাই ধারণা ওয়াকিবহাল মহলের।

হোয়াইট হাউস সূত্রে খবর, গত সপ্তাহেই বাইডেন বলেছেন, যে সব আমেরিকানরা বিমানে দেশে ফিরেছেন, তাঁদের বাধ্যতামূলক ভাবে কোয়ারিন্টাইনে পাঠানো হবে। সেই সঙ্গে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ববিধি মেনে চলার উপরও জোর দেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, বিশ্বে করোনায় কমল দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। সেইসঙ্গে কমেছে দৈনিক সুস্থতাও। করোনায় এখনও পর্যন্ত বিশ্বে মৃত্যু হয়েছে ২১ লক্ষ ২৭ হাজার ৮৮৪ জনের।

কলকাতাঃ করোনার ভ্যাকসিন প্রয়োগের জন্য ৫০ বছর অতিক্রান্ত ব্যক্তিদের তালিকা তৈরি পুরসভার

'জয় শ্রী রাম' বিড়ম্বনায় মমতার হাত ছাড়তে পারে শিবসেনা! কী বলছে মহারাষ্ট্রের 'গেরুয়া দল'

English summary
New US President Joe Biden's big announcement to stop the outbreak of the new strain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X