• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হুথি বাহিনীর ড্রোন হামলায় আবু ধাবিতে নিহত দুই ভারতীয়

Google Oneindia Bengali News

ড্রোন হামলা হল আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে। সোমবার এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে আবু ধাবিতে। , সংযুক্ত আরব আমিরশাহি প্রশাসন সুত্রে জানা গিয়েছে, হামলায় রাজধানী আবুধাবিতে দুই জায়গায় আগুন লেগে গিয়েছে। তারা মনে করছে যে, ড্রোনের মাধ্যমে বিস্ফোরণ ঘটানোর চেষ্টা করা হয়েছিল। তার ফলেই এই অগ্নিকাণ্ড। তিনজন মারা গিয়েছে বলে খবর মিলছে। এদের মধ্যে ২ জন ভারতীয়

ড্রোন হামলা আবু ধাবির বিমানবন্দরে, দায় স্বীকার হুথি গোষ্ঠীর

কারা ঘটাল এমন ঘটনা ?

জানা গিয়েছে অন্যদিকে, ইরানের সমর্থন পুষ্ট ইয়েমেনে রয়েছে হুথি বিদ্রোহী। এরাই এই ড্রোন হামলা চালিয়েছে বলে জানা গিয়েছে। তারা এই হামলার দায়ও উপসাগরীয় স্বীকার করে নিয়েছে বলে জানা গিয়েছে।

কী জানাচ্ছে পুলিশ প্রশাসন?
পুলিশ সুত্রে খবর, আন্তর্জাতিক ওই বিমানবন্দরেই শুধু আগুন লেগে যাওয়ার ঘটনা ঘটেনি এবং শহরের অন্য একটি স্থানে তিন তিনটি জ্বালানী ট্রাকে বিস্ফোরণও ঘটেছে বলে জানা গিয়েছে। পুলিশ এও জানিয়েছে যে, দুটি হামলাই ড্রোনের মাধ্যমে করা হয়েছে। শুরু হয়েছে ঘটনার তদন্তও। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে , বিস্ফোরণ স্থল দুটিতে ছোট উড়ন্ত বস্তু পড়ে থাকতে দেখা যায়। পুলিশের দাবি, এগুলি ড্রোন। দবি করা হচ্ছে এগুলি ব্যবহার করেই দুই স্থানে বিস্ফোরণ ঘটানো হয়।

ঘটনা হল এই দেশে এর আগে এমন কোনও হামলা ঘটেনি। কিন্তু হঠাৎ কেন এমন ঘটনা ঘটল? জানা যাচ্ছে, ইয়েমেনের গৃহযুদ্ধে সংযুক্ত আরব আমিরশাহি হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই করছে। বিগত কয়েক সপ্তাহে বিদ্রোহীদের ঘাঁটিগুলিতে বিমান হামলা চালিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। হামলার প্রতিশোধের হুমকিও হুথি গোষ্ঠী। তারপরেই এইই ঘটনা।

English summary
drone attack in Abu dhabi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X