• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্ষমতাচ্যুত ইমরান পিএমও থেকে নিয়ে গেলেন ৬ কোটি টাকা মুল্যের বিএমডব্লিউ

Google Oneindia Bengali News

পাকিস্তানের ক্ষমতাচ্যুত হয়েছেন ইমরান খান। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নিজের দফতর থেকে বেরিয়ে যাওয়ার সময় এক অদ্ভুত কাণ্ড ঘটিয়েছেন। জানা গিয়েছে ইমরান ক্ষ্মতাচ্যুত হয়ে বেরিয়ে যাওয়ার সময় একটি 'বিএমডব্লিউ এক্স ৫' নিয়েছিলেন। দেশটির তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এমনটাই দাবি করেছেন। বিশদ বিবরণ অনুযায়ী, বিএমডব্লিউ এক্স ৫ মূলত বিদেশী প্রতিনিধিদের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে থাকত। সেটাই নিয়ে গিয়েছেন ইমরান।

ক্ষমতাচ্যুত ইমরান পিএমও থেকে নিয়ে গেলেন ৬ কোটি টাকা মুল্যের বিএমডব্লিউ

আওরঙ্গজেব বলেছেন, একজন প্রধানমন্ত্রী আইন অনুযায়ী গাড়ি রাখতে পারেন। আওরঙ্গজেব আরও বলেছিলেন যে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী জোর দিয়েছিলেন যে তিনি এই গাড়িটি রাখতে চান। যদিও তিনি এর আগে প্রধানমন্ত্রীর বাড়িতে ব্যয়বহুল গাড়ি নিয়ে পূর্ববর্তী সরকারগুলির সমালোচনা করেছিলেন, কিন্তু নিজে গাড়ি নিয়ে বাড়ি গেলেন।

তিনি যোগ করেছেন যে ২০১৬ সালে যখন এই গাড়িটি কেনা হয়েছিল, তখন সেই গাড়িটির দাম ছিল পাকিস্তানে টাকায় ৩০ মিলিয়ন , যা এখন হয়ে গিয়েছে ৬০ মিলিয়ন, এবং যদি বোমা-প্রুফিং এবং বুলেট-প্রুফিং ফ্যাক্টর করা হয় তবে গাড়িটির দাম এখন প্রায় ১৫০ মিলিয়ন পাকিস্তানি মুদ্রা।

আওরঙ্গজেব আরও বলেছিলেন যে খান একমাত্র প্রধানমন্ত্রী যিনি বিদেশী দেশগুলি থেকে তাদের নিজস্ব দেশে উপহার বিক্রি করেছিলেন। তিনি বলেন, খান সেই উপহারগুলো পাওয়ার জন্য তোশাখানা থেকে গিফট রিটেনশন শতাংশ ২০ শতাংশে নামিয়ে আনেন এবং তারপর ৫০শতাংশে উন্নিত করেন, রিপোর্টে বলা হয়েছে।

তারপরে তিনি এই উপহারগুলি খানের স্ত্রী বুশরা বিবির ঘনিষ্ঠ বন্ধু ফারাহ খানের কাছ থেকে নেওয়া অর্থ থেকে কিনেছিলেন, যিনি পাঞ্জাবের প্রতিটি সরকারি কর্মকর্তার নিয়োগের জন্য ঘুষ নিয়ে তার ইশারায় কোটি কোটি টাকা উপার্জন করেছিলেন বলে মন্ত্রী উল্লেখ করেছেন।

মন্ত্রী গণমাধ্যমকে আরও বলেন যে তোশাখানায় অন্য দেশের কূটনীতিকের উপহার দেওয়া একটি হ্যান্ডগান ঘোষণা ও জমা দেওয়ার পরিবর্তে, খান সেই বন্দুকটি পাকিস্তানে পাচার করেছিলেন এবং নিজের কাছে রেখেছিলেন।

খানকে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, "আপনি একজন চোর, একজন প্রতারক, একজন মিথ্যাবাদী এবং একজন প্রতারক কিন্তু শুধুমাত্র অন্যায় ও দুর্নীতি আড়াল করার জন্য নিজেকে একজন ধার্মিক ব্যক্তি হিসাবে জাহির করার চেষ্টা করছেন," ।

প্রসঙ্গত , ইমরান খান পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী যাকে সেনা অভ্যুত্থান নয় আস্থা ভোটে হেরে গিয়ে ক্ষমতা থেকে সরে যেতে হয়েছিল। তিনি অনেক চেষ্টা করেছিলেন গদি ধরে রাখার কিন্তু তা সফল হয়নি।

English summary
Imran Khan takes away BMW X5 worth over rs 6 cr
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X