• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রিহানা–থুনবার্গের পর এবার কৃষক আন্দোলনকে সমর্থন অস্কারজয়ী অভিনেত্রী সুজান সার‍্যান্ডনের

মার্কিন পপ গায়িকা রিহানা, পরিবেশ প্রচারক গ্রেটা থুনবার্গের পর এবার কৃ্ষকদের সমর্থনে এগিয়ে এলেন হলিউডের বরিষ্ঠ ও অস্কারজয়ী অভিনেত্রী সুজান সার‍্যান্ডন। ইতিমধ্যেই কৃ্ষক আন্দোলন দেশ পেরিয়ে আন্তর্জাতিক মহলেও পৌঁছে গিয়েছে এর আঁচ। গোটা বিশ্বকে তাঁরা চোখে আঙুল দিয়ে মনে করিয়ে দিয়েছেন যে আজকের প্রেক্ষিতে এই কৃষক আন্দোলন কতটা প্রাসঙ্গিক এবং কেন এই বিষয়ে সরব হওয়া প্রয়োজন। যা স্বাভাবিকবশতই গেরুয়া শিবিরের বিড়ম্বনার কারণ হয়ে দাঁড়িয়েছে।

রিহানা–থুনবার্গের পর এবার কৃষক আন্দোলনকে সমর্থন অস্কারজয়ী অভিনেত্রী সুজান সার‍্যান্ডনের


সুজান জানিয়েছেন তিনি তিনি আন্দোলনরত কৃষকদের পাশে র‌য়েছেন। '‌থেলমা ও লুইস’‌ তারকা রিহানা ও থুনবার্গের পরই নিজের সমর্থন দেখান কৃষকদের প্রতি। ৭৪ বছরের অভিনেত্রী দ্য নিউইয়র্ক টাইমসের একটি প্রতিবেদন নিজের টুইটারে শেয়ার করেন। '‌ভারতে কেন কৃষকরা প্রতিবাদ করছেন’‌ এই শিরোনামের খবর শেয়ার করে সুজান লেখেন, '‌ভারতের কৃষক আন্দোলনের জন্য আমার সহমর্মিতা রইল। এখানে পড়ুন, ওরাঁ কারা? কেনই বা ওঁদের এই আন্দোলন।’‌ সুজান সার‍্যান্ডনের এমন টুইটের পরই তা দাবানল গতিতে ভাইরাল হতে থাকে। নেটজনতারাও একের পর এক ভারতের কৃষক বিক্ষোভ নিয়ে মত দিতে থাকেন। এখনও পর্যন্ত ১৮ হাজারেরও বেশি মানুষ সার‍্যান্ডনের টুইটে লাইক করেছেন। কমেন্ট করেছেন প্রায় ৭ হাজার জনেরও বেশি। ভারতের কৃষকদের এই আওয়াজ যে ক্রমশই আন্তর্জাতিক স্তরে আরও জোরালো হয়ে উঠছে, অস্কারজয়ী অভিনেত্রীর টুইট তার প্রমাণ।

সুইডিশ কিশোরী পরিবেশ আন্দোলনকারী গ্রেটা থুনবার্গ, মার্কিন আইনজীবী ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ভাইঝি মীনা হ্যারিস, অভিনেতা আমান্ডা সিরনি, গায়িকা জে সিয়ান, ডাঃ জিউস ও প্রাক্তন পর্নতারকা মিয়া খলিফাও কৃষকদের সমর্থনে টুইট করেছেন। তবে আন্তর্জাতিক সীমানার পারের এই হস্তক্ষেপকে মোটেই ভাল চোখে দেখছে না মোদী সরকার। কেন্দ্রের কথায়, '‌ভারত-বিরোধী মিথ্যা কোনও অপপ্রচারের ফাঁদে পা দেওয়া উচিত নয়। একত্রিত হয়ে এই বিদেশি অপপ্রচার রুখতে হবে।’‌ ইতিমধ্যেই রিহানা এবং গ্রেটা থুনবার্গের সমালোচনায় সরব হয়েছেন বিজেপির নেতা-মন্ত্রীরা।

চাপে পাকিস্তান! সন্ত্রাসে মদতের অভিযোগে হাফিজ সইদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা দিল্লির আদালতের চাপে পাকিস্তান! সন্ত্রাসে মদতের অভিযোগে হাফিজ সইদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা দিল্লির আদালতের

English summary
This time Oscar winning actress Susan Sarandon supported the farmers' movement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X