হিমাচল, গুজরাতে কারা হবেন বিজেপির মুখ্যমন্ত্রী

  • Posted By:
Subscribe to Oneindia News

গুজরাত ও হিমাচলপ্রদেশে দারুণ জয় ছিনিয়ে এনেছে ভারতীয় জনতা পার্টি। কংগ্রেসকে হারিয়ে এক রাজ্য আসন ধরে রেখেছে, আর এক রাজ্যে ছিনিয়ে এনেছে। ফের একবার নরেন্দ্র মোদী ম্যাজিকে ভর করে জয় ঝোলায় পুরেছে বিজেপি।

হিমাচল, গুজরাতে কারা হবেন বিজেপির মুখ্যমন্ত্রী

গুজরাতে ১৮২টি আসনের মধ্যে ৯৯টি আসন বিজেপি পেয়েছে। কংগ্রেস ৭৭টি আসন। কংগ্রেস সমর্থিতা পেয়েছে ৩টি আসন ও একটি পেয়েছে এনসিপি।

অন্যদিকে হিমাচলপ্রদেশে ৬৮টি আসনের মধ্যে বিজেপি একাই দখল করেছে ৪৪টি আসন। কংগ্রেস পেয়েছে ২১টি আসন। ২টি পেয়েছে নির্দল প্রার্থীরা ও একটি আসন পেয়েছে সিপিআই-এম।

হিমাচলে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ভোটে লড়েছিলেন বিজেপির প্রেমকুমার ধুমল। তবে দল জিতলেও হামিরপুর আসনে তিনি কংগ্রেসের রাজিন্দর রানার কাছে ১৯১৯ ভোটে হেরে গিয়েছেন।

ফলে হিমাচলে নতুন করে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঠিক করতে হবে বিজেপিকে। এক্ষেত্রে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে এগিয়ে রয়েছেন বিজেপি বিধায়ক জয়রাম ঠাকুর ও কেন্দ্রীয় মন্ত্রী জগত প্রকাশ নাড্ডা।

অন্যদিকে গুজরাতে মুখ্যমন্ত্রী পদে বিজয় রূপানির বসা প্রায় নিশ্চিত। তাঁকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করেই ভোটে লড়েছিল বিজেপি। ফলে দলের জয়ের পাশাপাশি তিনি জয় পাওয়ায় আগামী মুখ্যমন্ত্রী তিনিই হতে চলেছেন।

English summary
Who will be the next BJP CM of Gujarat, Himachal Pradesh

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.