Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলের বিরুদ্ধে জঙ্গি যোগের অভিযোগ মোদীর রাজ্যের মুখ্যমন্ত্রীর

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

গুজরাতের কংগ্রেস নেতা আহমেদ প্যাটেলের বিরুদ্ধে জঙ্গি যোগের অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। সম্প্রতি জঙ্গি যোগের অভিযোগে ধৃত এক ব্যক্তি প্যাটেলের হাসপাতালে কাজ করতেন বলে অভিযোগ গুজরাতের মুখ্যমন্ত্রীর।

আহমেদ প্যাটেলের বিরুদ্ধে জঙ্গি যোগের অভিযোগ মোদীর রাজ্যের মুখ্যমন্ত্রীর

গুজরাতের প্রভাবশালী কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল যে হাসপাতালের ট্রাস্টি, সেই হাসপাতালের ল্যাব টেকনিশিয়ান পদে কাজ করা এক ব্যক্তিকে জঙ্গি যোগের অভিযোগে ধরেছে গুজরাত পুলিশ। শুক্রবার এমনটাই দাবি করলেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। অভিযুক্তকে নিদিষ্ট ওই হাসপাতাল থেকেই ধরা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

যদিও আহমেদ প্যাটেল কিংবা কংগ্রেস মুখ্যমন্ত্রীর ওই অভিযোগ উড়িয়ে দিয়েছে। তাদের দাবি, ধৃতের বিরুদ্ধে খুব তাড়াতাড়ি তদন্ত শুরু করে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হোক। কংগ্রেসের অভিযোগ, ডিসেম্বরের ভোটে গুজরাতের মুখ্যমন্ত্রী রাজ্যে মেরুকরণের চেষ্টা করছেন। জঙ্গিদের বিরুদ্ধে লড়াইয়ে শান্তিপ্রিয় গুজরাতের মানুষ একসঙ্গে লড়াই করবে বলে জানিয়েছেন আহমেদ প্যাটেল।

এই সপ্তাহেই গুজরাতের নির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রাজ্যে টানা পঞ্চমবারের জন্য ক্ষমতায় আসতে লড়াই করছে বিজেপি। ১৮২ টি আসনের মধ্যে ১৫০টি আসন জয়ের লক্ষ্যে নেমেছে বিজেপি। কিন্তু কংগ্রেসও প্রত্যেকটি আসনেই বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুত।

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে, গ্রেফতার প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বিজয় রূপানি বলেন, আহমেদ প্যাটেলের পদত্যাগ করা উচিত। তিনি বলেন, যদি এই দুজন জঙ্গিকে গ্রেফতার না করা হত, তাহলে কী অবস্থা হতো, চিন্তা করে দেখুন। এই বিষয়ে আহমেদ প্যাটেল, রাহুল গান্ধী এবং কংগ্রেসকে তাঁদের বক্তব্য পরিষ্কার করা উচিত বলে দাবি করেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি।

অন্যদিকে, কংগ্রেসের অভিযোগ, মুখ্যমন্ত্রীর প্রাথমিক উদ্দেশ্যই হল, বিজেপির প্রচারের মুখ উন্নয়ন থেকে নিরাপত্তার দিকে ঘুরিয়ে দেওয়া।

আহমেদাবাদের আব্রাহাম সাইনাগগে হামলার প্রস্তুতির অভিযোগে, দিন তিনেক আগে দুজনকে গ্রেফতার করে গুজরাত পুলিশের অ্যান্টি টেরর স্কোয়াড। পুলিশের তরফ থেকে আদালতে জানানো হয়েছে, ধৃত কাসিম স্টিম্বারওয়ালা এবং উবেদ বেগ হামলার জন্য পিস্তল কেনার চেষ্টা চালাচ্ছিল।

সূত্রের খবর, অভিযুক্ত কাসিম স্টিম্বারওয়ালা আঙ্কেলেশ্বরের সর্দার প্যাটেল হাসপাতালের ইকো কার্ডিওগ্রাম টেকনিশিয়ানের পদে ইস্তফা দিয়েছিল। জামাইকা যাওয়ার জন্য ওয়ার্ক ভিসাও চিল তার কাছে। সাইনাগগে হামলা চালিয়ে সে জামাইকা পালানোর ছক কষেছিল বলে অভিযোগ পুলিশের।

অন্যদিকে, কংগ্রেসের দাবি, সর্দার প্যাটেল হাসপাতালের ট্রাস্টি হিসেবে আহমেদ প্যাটেল ছিলেন ২০১৫ সাল পর্যন্ত।

English summary
Vijay Rupani links Terror Suspects to Ahmed Patel, 'Absurd' Says Congress.
Please Wait while comments are loading...