• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মুম্বইয়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা নয়, শিবসেনার মুখ্যমন্ত্রী উনি নন! কড়া বার্তা ঠাকরে'র

  • |
Google Oneindia Bengali News

পদত্যাগের পর প্রথম সাংবাদিকদের মুখোমুখি মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে'র। আর সেখান থেকেই কার্যত শিন্ডকে কড়া বার্তা দিলেন তিনি। শুধু তাই নয়, উনি শিবসেনার মুখ্যমন্ত্রী নয় বলেও স্পষ্ট জানিয়ে দিলেন ঠাকরে। যা ঘিরে নতুন রাজনৈতিক বিতর্ক মহারাষ্ট্র জুড়ে।

মুম্বইয়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা নয়, শিবসেনার মুখ্যমন্ত্রী উনি নন! কড়া বার্তা ঠাকরের

গত বুধবার সুপ্রিম কোর্টে ধাক্কা খাওয়ার পরেই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন উদ্ধব ঠাকরে। আর এরপরেই মহারাষ্ট্রে ঘটে গিয়েছে রাজনৈতিক পালাবদল। মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন একনাথ শিন্ডে।

আর এরপরেই সাংবাদিক বৈঠকে মুখোমুখি মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, সবাই বলছে মুখ্যমন্ত্রী নাকি শিবসেনা। এটা ঠিক নয়। ভুল তথ্য বলে দাবি ঠাকরের। শুধু তাই নয়, ক্ষমতার জন্যে রাতারাতি খেলা হয়েছে বলেও দাবি তাঁর। তবে এদিন মুম্বইবাসীর উদ্দেশ্যে বার্তা দিয়ে ঠাকরে বলেন, পরিবেশের ক্ষতি করে এমন কোনো কাজ করবেন না। তবে তাঁর মন থেকে মহারাষ্ট্রকে কখনই বার করে দেওয়া যাবে বলেও এদিন বিদ্রোহীদের উদ্দেশ্যে স্পষ্ট বার্তা প্রাক্তন মুখ্যমন্ত্রী'র।

আজ একাধিক বিষয়ে কথা বলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে'র। বলেন গণতন্ত্রে চারটি স্তম্ভ রয়েছে। কিন্তু মানুষের যদি এর উপর ভরসা উঠে যায় তাহলে কি হবে? এহেন বার্তা দেওয়ার পাশাপাশি নতুন সরকারকে শুভেচ্ছাও জানিয়েছেন ঠাকরে। তবে শুভেচ্ছা বার্তা দিলেও মহারাষ্ট্রে শেষ না করার বার্তাও শিন্ডে-ফড়ণবীশদের উদ্দেশ্যে বলেছেন তিনি। অন্যদিকে সাংবাদিকদের উদ্দেশ্যে শিবসেনা সুপ্রিমো বলেন, সবাই দেখেছে আমার পিছনে কীভাবে ছুরি মারা হয়েছে।

তবে বিজেপি যদি আমাকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করত তাহলে নুন্যত্ম আড়াই বছর পর্যন্ত তাঁদের মুখ্যমন্ত্রীই থাকত বলে দাবি ঠাকরের। তবে তাঁর মতে, মহারাষ্ট্রে আগে থেকেই সমস্ত কিছু ঠিক ছিল। কিন্তু আমি এই রাজ্যের মানুষে'র কাছে কৃতংজ। আমি প্রতিশ্রুতি দিতে চাই যে আমি ক্ষমতার জন্য কখনো বিশ্বাসঘাতকতা করব না। ক্ষমতা আসে এবং যায় কিন্তু প্রতিশ্রুতি থেকে যায় বলেও মন্তব্য শিবসেনা প্রধানের। তবে এই সাংবাদিক বৈঠকে'র মাধ্যমে বিজেপিকেও বার্তা দিয়েছেন তিনি।

ঠাকরে বলেন, আমার উপর রাগ মুম্বইয়ের মানুষের উপর দেবেন না। তাঁর মতে, আমি আগেই বলেছিলাম অমিত শাহকে ২.৫ বছরের জন্য শিবসেনার মুখ্যমন্ত্রী রাখতে এবং একই ঘটনা ঘটল। প্রথমেই যদি এটা হত তাহলে মহা বিকাশ আঘারি'র জন্মই হত না বলে দাবি শিবসেনা প্রধানের।

দ্রৌপদীর মুর্মুর জয়ের সম্ভাবনাই বেশি, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য মমতারদ্রৌপদীর মুর্মুর জয়ের সম্ভাবনাই বেশি, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য মমতার

শুধু তাই নয়, যেভাবে সরকার গঠন করা হয়েছে এবং তথাকথিত শিবসেনা কর্মীকে মুখ্যমন্ত্রী করা হয়েছে, সেটা সম্মানের সাথে করা যেত বলেও দাবি তাঁর। শিবসেনা আনুষ্ঠানিকভাবে আপনার সাথে ছিল (সে সময়), কিন্তু এই মুখ্যমন্ত্রী (একনাথ শিন্ডে) শিবসেনার নয়। শাহকে বার্তা প্রাক্তন মুখ্যমন্ত্রীর।

English summary
Uddhav thackeray tells BJP that, they can betray him but not mumbai, in his 1st speech after resiging
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X