• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেট্রোল ডিজেলের কর নিয়ে মোদীকে একহাত নিলেন উদ্ধব ঠাকরে

Google Oneindia Bengali News

বুধবার বিকেলে অ-বিজেপি দলগুলি দ্বারা শাসিত রাজ্যগুলির কাছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জ্বালানির উপর কর কমানোর আবেদন করার পরে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে পাল্টা আঘাত করলেন এবং বললেন যে জ্বালানির দাম বৃদ্ধির জন্য রাজ্য সরকারকে দায়ী করা যায় না।

কী বলেছেন উদ্ধব ঠাকরে

কী বলেছেন উদ্ধব ঠাকরে

উদ্ধব ঠাকরে বলেন, "আজ মুম্বইতে এক লিটার ডিজেলের দাম কেন্দ্রের জন্য ২৪.৩৮ টাকা এবং রাজ্যের জন্য ২২.৩৭ টাকা। পেট্রোলের দামে, ৩১.৫৮ টাকা কেন্দ্রীয় কর এবং ৩২.৫৫ পয়সা রাজ্য কর। তাই রাজ্যের কারণে পেট্রোল ও ডিজেলের দাম বেশি হয়েছে, এটা সত্যি নয়।"

মুখ্যমন্ত্রীর কার্যালয় যোগ করেছে

মুখ্যমন্ত্রীর কার্যালয় যোগ করেছে

উদ্ধব ঠাকরে বলেছেন, "মহারাষ্ট্র দেশের মধ্যে সর্বোচ্চ ১৫ শতাংশ জিএসটি সংগ্রহ করে। প্রত্যক্ষ কর এবং জিএসটি উভয়ের সমন্বয়ে মহারাষ্ট্র দেশের এক নম্বর রাজ্য।"

যা বললেন প্রধানমন্ত্রী মোদী

যা বললেন প্রধানমন্ত্রী মোদী

ভারতের কোভিড -১৯ পরিস্থিতি পর্যালোচনা করতে মুখ্যমন্ত্রীদের সাথে একটি বৈঠকে তার সমাপনী বক্তব্যে, প্রধানমন্ত্রী মোদি জ্বালানির দাম বৃদ্ধির বিষয়টির দিকে মনোনিবেশ করেছিলেন। তিনি বলেছিলেন যে অনেক বিরোধী-শাসিত রাজ্যে দাম বেশি ছিল এবং সাধারণ মানুষের উপকারের জন্য "জাতীয় স্বার্থে" মূল্য সংযোজন কর কমানোর আহ্বান জানান। তিনি বলেন , "আমি কারও সমালোচনা করছি না তবে আপনার রাজ্যের মানুষের কল্যাণের জন্য আপনাদের কাছে প্রার্থনা করছি। আমি আপনাদেরকে জনগণের উপকারের জন্য ছয় মাস বিলম্বের পরেও এখন ভ্যাট কমানোর জন্য অনুরোধ করছি," ।

'আরেডি দেওয়া ট্যাক্স রিলিফ': উদ্ধব

'আরেডি দেওয়া ট্যাক্স রিলিফ': উদ্ধব

সূত্রের মতে, বৃহস্পতিবার মহারাষ্ট্র মন্ত্রিসভার বৈঠকে জ্বালানির উপর ভ্যাট কমানোর বিষয়ে আলোচনা হতে পারে। উপরন্তু, উদ্ধব ঠাকরে বুধবার বলেছিলেন যে তার সরকার ইতিমধ্যেই প্রাকৃতিক গ্যাসের উপর নাগরিকদের কর ছাড় দিয়েছে। তিনি বলেন, প্রাকৃতিক গ্যাসের ব্যবহার বাড়াতে মূল্য সংযোজন করের হার ১৩.৫ শতাংশ থেকে কমিয়ে ৩ শতাংশ করা হয়েছে। তিনি যোগ করেছেন যে পাইপযুক্ত গ্যাস হোল্ডার এবং গণপরিবহন উপকৃত হয়েছে।

"বিভিন্ন কর আইনের অধীনে, প্রতি বছর ১০ হাজার টাকা পর্যন্ত বকেয়া মকুব করা হয়েছে। প্রায় ১ লক্ষ ক্ষুদ্র ব্যবসায়ীকে সুবিধা দেওয়া হয়েছে। যে ব্যবসায়ীদের ১০ লক্ষ টাকা বকেয়া আছে তাদের মোট বকেয়ার ২০ শতাংশ পরিশোধ করার বিকল্প দেওয়া হয়েছে। এটি দুই লাখেরও বেশি ক্ষেত্রে মধ্যম ব্যবসায়ীদের উপকৃত করবে," তিনি বলেছিলেন।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আরও বলেছেন যে ৫০ লক্ষ টাকা বকেয়া থাকলে কিস্তিতে বা একবারে বকেয়া দেওয়ার সুবিধা দেওয়া হয়েছে। তিনি যোগ করেছেন "রাজ্যে আমদানি করা সোনা ও রূপার উপর ০.১ শতাংশ স্ট্যাম্প শুল্ক মওকুফ করা হয়েছে। মেরিটাইম বোর্ডের সীমার মধ্যে পয়লা জানুয়ারি, ২০২২ থেকে নৌপথে ফেরি বোট, পোষ্য প্রাণী, যানবাহন, পণ্য ইত্যাদিকে তিন বছরের জন্য কর থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।" । উদ্ধব ঠাকরেও কেন্দ্রকে রাজ্যের প্রতি বৈমাত্রেয় সুলভ আচরণ' করার এবং সমস্ত রাজ্যের সাথে সমান আচরণ না করার অভিযোগ করেন।

ফড়নভিস প্রতিক্রিয়া জানিয়েছেন

ফড়নভিস প্রতিক্রিয়া জানিয়েছেন

উদ্ধব ঠাকরের বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে মহারাষ্ট্রের বিরোধী দলের নেতা এবং বিজেপি সদস্য দেবেন্দ্র ফড়নবিস টুইটারে গিয়েছিলেন। তিনি বলেন, "ব্লেম গেম নিরাপদ এবং অপকর্ম লুকানোর জন্য ভাল কিন্তু এটি সাধারণ মানুষকে স্বস্তি দেয় না। ভারত সরকার যখন গত নভেম্বরে জ্বালানির দামের উপর আবগারি শুল্ক কমিয়েছিল, তখন রাজ্যগুলিকেও কর কমানোর অনুরোধ করেছিল, কিন্তু অ-বিজেপি মহারাষ্ট্র সহ শাসিত রাজ্যগুলি নাগরিকদের ভোগান্তির মূল্যে কেবল মুনাফা অর্জনে ব্যস্ত।"

তিনি যোগ করেন, "যেহেতু আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি সমস্ত রাজ্যকে জ্বালানীর উপর কর কমানোর জন্য আবেদন করেছিলেন এবং মহারাষ্ট্র ইতিমধ্যেই ৩৪০০ কোটি টাকারও বেশি মুনাফা অর্জন করেছে, তাই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এবং সরকারের কাছে আমার আন্তরিক অনুরোধ অবিলম্বে কাজ করার এবং ত্রাণ দেওয়ার জন্য।"

১৭ লক্ষ ৩১ হাজার ২৪২ কোটি টাকা কর তুলেছে! তথ্য তুলে মোদীকে জবাব মমতার ১৭ লক্ষ ৩১ হাজার ২৪২ কোটি টাকা কর তুলেছে! তথ্য তুলে মোদীকে জবাব মমতার

English summary
Uddhav Thackeray hits back modi on petrol diesel tax issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X