• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাহুল গান্ধীর ভুল ভিডিও সম্প্রচার-উপস্থাপনা! গ্রেফতার বেসরকারি সংবাদ মাধ্যমের অ্যাঙ্কর

Google Oneindia Bengali News

পুলিশের জালে সর্বভারতীয় সংবাদ মাধ্যমের এক উপস্থাপক (anchor)। অভিযোগ তিনি রাহুল গান্ধীর (Rahul Gandhi) ওয়ানাড় (Wanad) নিয়ে ভিডিওকে (Video) উদয়পুরের (Udaipur) দরজি হত্যাকাণ্ডের ভিডিও বলে চালিয়েছিলেন। এই খবর সম্প্রচারের পরে ওই টিভির উপস্থাপক ছাড়াও বিজেপির জাতীয় মুখপাত্র রাজ্যবর্ধন সিং রাঠোরের বিরুদ্ধে এফআইআর (fir) দায়ের করা হয়।

কংগ্রেস নেতার এফআইআর

কংগ্রেস নেতার এফআইআর

জয়পুরের স্থানীয় কংগ্রেস নেতা রাম সিং বানপার্ক থানায় ভারতীয় দণ্ডবিধির ৫০৪ ( ইচ্ছাকৃত অবমাননা), ৫০৫ ( অপরাধী ভীতিপ্রদর্শন), ১৫৩এ (ধর্ম, জাতি, স্থানের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা), ২৯৫এ (ইচ্ছাকৃত ও বিদ্বেষপূর্ণ কাজ), ১২০ বি( অপরাধমূলক ষড়যন্ত্র) ধারায়
এফআইআর করেন। ভুল খবর সম্পরচারের সমালোচনা করেন রাজস্থানের মুখ্যমন্ত্রীও। তারপরেই পরবর্তী ঘটনা।

কোনটা সত্যি, কোনটা ভুল

কোনটা সত্যি, কোনটা ভুল

অভিযোগকারী বলেছেন, সর্বভারতীয় সংবাদ মাধ্যমের উপস্থাপক রোহিত রঞ্জন তাঁর শোতে রাহুল গান্ধী ওয়ানাড়ের অফিসে এসএফআই হামলা নিয়ে যে বিবৃতি দিয়েছিলেন, তাকে উদয়পুরের কানহাইয়া লালের হত্যাকাণ্ডের পরের মন্তব্য বলে সম্প্রচার করা হয়েছে।

দিন কয়েক আগে রাহুল গান্ধীর ওয়ানাড়ের অফিসে হামলা চালায় ক্ষমতাসীন সিপিআইএম-এর ছাত্র সংগঠন এসএফআই-র কর্মীরা। ওয়ানাড়ে যাওয়ার পরে রাহুল গান্ধী বলেছিলেন, বাচ্চারা এই কাজ করেছে। তারা দায়িত্বজ্ঞানহীনতার
পরিচয় দিয়েছে। ওরা বাচ্চা, তাই মাফ করে দেওয়া হোক। কিন্তু সংবাদ মাধ্যমে সম্প্রচারে বলা হয়, রাহুল গান্ধী বলেছেন, উদয়পুরে কানহাইয়া লালকে যারা হত্যা করেছে, তারা বাচ্চা, তাই মাফ করে দেওয়া হোক।

অভিযোগের তিন বিজেপির দিকেও

অভিযোগের তিন বিজেপির দিকেও

ওই কংগ্রেস নেতা অভিযোগ করেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর, অবসরপ্রাপ্ত মেজর সুরেন্দ্র পুনিয়া এবং কমলেশ সাইনি রাজনৈতিক সুবিধা তুলতে টুইটারের রাহুল গান্ধীর ওই ক্লিপটি ব্যবহার করেছিলেন।
কংগ্রেস নেতা অভিযোগে বলেছেন, টিভি চ্যানেলের উপস্থাপক এবং বিজেপির নেতারা আগে থেকেই জানতেন রাহুল গান্ধী ওয়ানাড় নিয়ে কী বলেছিলেন। রাহুল গান্ধী যে কানহাইয়া লালের খুনিদের জন্য তা বলেননি, তা তাঁরা ভাল করেই জানতেন বলে দাবি কংগ্রেস নেতার।

ক্ষমা চেয়েছে ওই সংবাদ মাধ্যম

ক্ষমা চেয়েছে ওই সংবাদ মাধ্যম

তবে ওই ভুল সম্প্রচারের জন্য ক্ষমা চেয়েছে ওই সংবাদ মাধ্যম। সেখানে বলা বয়েছে, তাদের শোতে রাহুল গান্ধীর বক্তব্যকে উদয়পুরের ঘটনার সঙ্গে যুক্ত করার বিষয়টি মানবিক ত্রুটি। যার জন্য তারা ক্ষমাপ্রার্থী।

পুলিশ-পুলিশে টানাটানি

অন্যদিকে এফআইআর দায়েরের পরে ছত্তিশগড় পুলিশ উপস্থাপককে গ্রেফতার করার চেষ্টার সঙ্গে সঙ্গে গাজিয়াবাদ পুলিশও তাঁকে ধরতে যায়। সেখানে ধাক্কাধাক্কিও হয়। উপস্থাপক রোহিত রঞ্জনের অভিযোগ ছত্তিশগড় পুলিশ ভোর সাড়ে পাঁচটার সময় তাঁর বাড়িতে যায়। এব্যাপারে স্থানীয় পুলিশকেও জানানো হয়নি। যখন গাজিয়াবাদ পুলিশ তাঁকে নিয়ে যায়, সেই সময় ছত্তিশগড় পুলিশ বাধা দেয়। বর্তমানে রোহিত রঞ্জন উত্তর প্রদেশ পুলিশের হেফাজতে রয়েছেন।

মুখ্যমন্ত্রীকে সামনে রেখে স্বায়ত্তশাসনের দাবি ! স্বাধীন রাষ্ট্রের জন্য আন্দোলনের হুঁশিয়ারি প্রাক্তন মন্ত্রীরমুখ্যমন্ত্রীকে সামনে রেখে স্বায়ত্তশাসনের দাবি ! স্বাধীন রাষ্ট্রের জন্য আন্দোলনের হুঁশিয়ারি প্রাক্তন মন্ত্রীর

English summary
TV anchor detained by after he presented Rahul Gandhi's Wanad video as Udaipur incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X