ভারতের ভূমি হিন্দুদের, আর কী বললেন আরএসএস প্রধান

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

ভারতের ভূমি হিন্দুদের। আগরতলায় এমনই মন্তব্য করলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। সারা পৃথিবী থেকে নিপীড়িত হিন্দুরা আশ্রয়ের আশায় ভারতে আসছেন বলেও মন্তব্য করেছেন তিনি।

ভারতের ভূমি হিন্দুদের, আর কী বললেন আরএসএস প্রধান

হিন্দুধর্ম থেকে হিন্দুত্ব আলাদা। পশ্চিমী বিশ্ব ভারতের হিন্দু ধর্ম এবং তার দর্শন থেকে শিক্ষা নিতে চায় বলেও মন্তব্য করেছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তাঁর মতে হিন্দু ধর্মের শিকড় রয়েছে সনাতন ধর্মের মধ্যে। পশ্চিমমী বিশ্বও এরই মাধ্যমে তাদের সমাজকে পুপনরুজ্জীবিত করতে চায়। তাই তাদের আশাকে পরিপূর্ণ করতে হিন্দুধর্ম আজ আরও প্রাসঙ্গিক বলেও মন্তব্য করেছেন তিনি। আগরতলার স্বামী বিবেকানন্দ ময়দানে ভাষণ দিতে গিয়ে আরএসএস প্রধান বলেন, ভারতের ভূমি হিন্দুদের। আগরতলায় এমনই মন্তব্য করলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। সারা পৃথিবী থেকে নিপীড়িত হিন্দুরা আশ্রয়ের আশায় ভারতে আসছেন বলেও মন্তব্য করেছেন তিনি।

ভাগবতের চার দিনের ত্রিপুরা সফর উপলক্ষ্যে সমাবেশের আয়োজন করা হয়েছিল। যেখানে হাজির ছিলেন বহু সাধু-সন্ত। আরএসএর প্রধান খারাপের বিরুদ্ধে হিন্দুদের একজোট হওয়ার ডাক দেন।

আরএসএস প্রধানের মতে, আগে হিন্দুধর্ম ছড়িয়ে ছিল আফগানিস্তান থেকে বার্মা পর্যন্ত। যা কোনও ধর্মের পক্ষেই হুমকি সূচক ছিল না বলেও মন্তব্য করেছেন ভাগবত। তিনি আরও বলেন, বহু ধর্ম এবং বহু বর্নের ভারতীয় সমাজে, প্রত্যেক দেশবাসীর অধিকার রয়েছে, তাঁদের নিজেদের ধর্ম পালন করার। তবে তাঁরা তাঁদের মাতৃভূমির প্রতি অনুগত থাকবে বলেই মন্তব্য করেছেন আরএসএস প্রধান।

হিন্দুদের সংগঠিত হওয়ার ডাক দিয়েছেন আরএসএস প্রধান। একইসঙ্গে আরএসএস-এর শাখার মাধ্যমে তাদের প্রশিক্ষিত হওয়ার ডাক দিয়েছেন তিনি। এর মাধ্যমে দেশ গঠন এবং নিজের উন্নতির সম্ভব বলেও মন্তব্য করেছেন তিনি।

English summary
Tortured hindus get shelter in India, Mohan Bhagwat Told in Agartala.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.