• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঠিক যেন অজয়ের রানওয়ে-৩৪ সিনেমা, ঝড়ে নামতে গিয়ে বিপত্তি স্পাইসজেট ফ্লাইটের

Google Oneindia Bengali News

সম্প্রতি অজয় দেবগনের মুভি রানওয়ে ৩৪ মুক্তি পেয়েছে৷ যেখানে চরম খারাপ আবহাওয়ায় পড়া একটি ফ্লাইটে থাকা যাত্রী ও পাইলটদের লড়াইয়ের গল্প বলা হয়েছে৷ যেখানে একজন দক্ষ পাইলট শেষপর্যন্ত বিমানটিকে নিরাপদে অবতরণ করার চেষ্টা করে এবং বিমানের যাত্রীরার জীবনের জন্য আপ্রাণ চেষ্টা করেছিল৷ রবিবার সন্ধ্যায়ও ঠিক এরকমই একটি ঘটনার সাক্ষী থাকল অন্ডাল বিমান বন্দর৷ স্পাইসজেটের ফ্লাইট এসজি-৯৪৫ বিমানবন্দরে অবতরণের সময় কালবৈশাখী ঝড়ে কবলিত হয়। এবং মাঝ আকাশ থেকেই একপাশে হেলে যায় বিমানটি৷ রানওয়ে স্পর্শ করার সময়ও বড় ঝাঁকুনির মুখে পড়ে মুম্ব৭ থেকে দূর্গাপুর আসা স্পাইস জেটের এই বিমানটি!

ঠিক কী ঘটেছিল?

ঠিক কী ঘটেছিল?

রবিবার অজয়ের সিনেমা রানওয়ের মতোই কিছুটা অবস্থার মধ্যে পড়েছিল স্পাইসজেটের মুম্বই থেকে দূর্গাপুর আসা বিমানটি৷ নামার ঝড় কবলিত হয়ে হালাকা ধাক্কা খেয়েছিল স্পাইসজেট এাজি-৯৪৫, এয়ার ট্র্যাফিক কন্ট্রোলারের পক্ষ থেকে বিমানের পাইলটকে স্থানীয়ভাবে কালবৈশাখী নামে পরিচিত ঘূর্ণিঝড় সম্পর্কে অবহিত করা হয়েছিল কিনা সে তথ্য এখনও পাওয়া যায়নি! কিন্তু অসতর্ক যাত্রীরা একসময় জীবনের ভয় পেয়েছিলেন এবং অনেকেই বিমানের ভয়ঙ্কর অভিজ্ঞতা থেকে রক্ষা পাননি।

কী বলছেন বিমানে থাকা যাত্রী?

কী বলছেন বিমানে থাকা যাত্রী?

মহম্মদ ইকবাল নামের এক যাত্রী সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় জানিয়েছেন, রুক্ষ অবতরণের সময় তিনি মাথায় আঘাত পেয়েছে। যদিও তিনি জানিয়েছেন তাঁরা ফ্লাইট ক্রুদের নির্দেশ মেনেছেন এবং শক্তভাবে নিজেদেরকে সিটবেল্ট দিয়ে বেঁধে রেখেছিলেন। তিনি আরও জানিয়েছেন, হঠাৎ ঝাঁকুনিতে তাদের সিট বেল্টগুলি ছিঁড়ে যায় এবং তারা সামনের সিটে খুব শক্তভাবে ধাক্কা খেয়েছিল। কয়েকজন যাত্রী তাদের আসন থেকেও ছিটকে পড়েছিল। তবে বিমানের পাইলটের প্রচেষ্টার প্রশংসা করে তিনি বলেছেন, যে প্রকৃতির শক্তির বিরুদ্ধে মানুষ কিছু করতে পারে না, তবুও বিমান চালক চেষ্টা করেছিলেন!'

বিমানে থাকা আর এক আহত যাত্রীর বয়ান

বিমানে থাকা আর এক আহত যাত্রীর বয়ান

স্পাইসজেটের এই বিমান দুর্ঘটনায় মোটামুটিভাবে ১২ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে৷ যদিও তাদের অনেককেই প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় বলে জানা গিয়েছে৷ এরকমই একজন আহত যাত্রী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, 'একটা সময় মনে হয়েছিল যে ফ্লাইটটি একদিকে কাত হয়ে যাচ্ছে। এরপরই কিছু লোক তাদের আসন থেকে পিছনের দিকে পড়ে যায়। ওভারহেড বিন থেকে লাগেজ পড়ে গিয়ে, মানুষের মাথায় আঘাত করে! এরপর তিনি যোগ করেছেন। বিশাল ঝড় ঝঞ্ঝার কারণে ফ্লাইটটি উপরে-নীচে হচ্ছিল। আমি ভেবেছিলাম বিমান উল্টে যাবে।' যদিও শেষ পর্যন্ত সেরকম কিছু হয়নি!

রাজ্যের আরও ২০ লক্ষ মহিলাকে দেওয়া হবে লক্ষীর ভান্ডারের টাকা!

 এক মাসে ১৮ লক্ষের বেশি অ্যাকাউন্ট বন্ধ করল হোয়াটস অ্যাপ এক মাসে ১৮ লক্ষের বেশি অ্যাকাউন্ট বন্ধ করল হোয়াটস অ্যাপ

English summary
The passengers of the SpiceJet SG-945 flight were saved for a short during landing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X